Give Upমাননীয় (বাধ্য হয়ে) হাসিনা, তারপরও আপনি মাদরাসা নির্মাণ করে দিবেন মন থেকেই বলেছেন?

লিখেছেন লিখেছেন নাইস ২৫ মার্চ, ২০১৩, ০৯:২১:০৯ রাত



খবরে শুনেছি আমাগো হাসি বু নাকি ব্রাহ্মণবাড়িয়া টর্ণেডো কবলিত গ্রামের মানুষের শিক্ষার জন্য মাদরাসা আর নামাজ পড়ার জন্য মসজিদ বানিয়ে দেবেন!

আমার মাথাটায় সেই ৯৬ এর কথা মনে পড়ে গেল। নির্বাচনের আগে জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে বলেন, আমিও মুসলমান। আসলেই তখন তাঁর মাথা উপরের ওড়নাসহ কালো একটা আবরণ চুলের সাথে টাইট করেই বাঁধা ছিল। দেশের কম শিক্ষিত, অশিক্ষিত সহজ সরল ইমানদারেরা ঠিক বুঝতে পারে নি যে এই পর্দা পর পুরুষের নজর থেকে বাঁচার জন্য ছিল না। তারা জানত না এইটা ছিল তাদের কাছ থেকে একটা ভোট চুরি করার জন্য ইসলামের নামে একটা বিড়াল জালিয়াতি, মুসলমানের সাথে ভন্ডামী, পাতলামী। তখনও যেমন হইত আজও দেশে তেমনই চলছে। তবে এবার একটু বেশিই বটে।

খবরটা শুনার মূহুর্তে আমার কলিজায় ছেদ করে উঠল। আবার সেই পুরনো অভিনয় শুরু করেছে। এই খুনি হাসিনা কি দুই দিলেই ভুলে গেছে দেড়শ ইমানদারকে গুলি করে মারার কথা? এত সহজেই এত বড় বেহায়াপনা? নাহ! কিছুতেই মানতে পারি না।

আজ টিভিতে খবরে যা শুনেছি তা যদি মিথ্যা হবে তবে এই বিশ্বসেরা অভিনেত্রীর কাছে আমার একটাই জিজ্ঞাসাঃ আসলে জানার তো অনেক কিছুই ছিল। কিন্তু সব কিছু নিয়ে প্রশ্ন করে আপনার মূল্যবান সময় নষ্ট করতে চাই না। কারণ, নির্বাচণ আবার সামনে! নতুন নতুন কত নাটকেই না আপনি দাদা বাবুর লিখা স্ক্রিপ্ট মুখস্ত করে রিহার্সাল করে চলেছেন?

০ যদি আপনি প্রকৃত পক্ষে দূর্গত এলাকার মানুষের শিক্ষাই চাইতেন তবে মাদরাসার পাশাপাশি প্রাইমারী স্কুল, হাইস্কুলের কথা বললেন না কেন? আপনি তো আবার মাদরাসা দেখতে পারে না আমরা তার প্রমাণ অনেকবারই পেয়েছি। এইসব মাদরাসার ছাত্রদের সৃষ্টিকারী মহান আল্লাহকেই তো আপনি মানেন না। আপনার তো কোন ধর্মই নাই। বিশ্বাসও নাই্। আপনি তো নিজেই একশ। তাছাড়া আপনার নির্দেশেই তো মাদরাসার ছাত্ররা বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য সুযোগ দিচ্ছেন না। আর আপনার বিশ্বাস মাদরাসায় জঙ্গির উৎপাদন হয়। মাননীয় (বাধ্য হয়ে) হাসিনা, তারপরও আপনি মাদরাসা নির্মাণ করে দিবেন মন থেকেই বলেছেন?

০ আপনি তো মসজিদের চেয়ে মন্দিরই বেশি ভালবাসার কথা। তাই না? জাতীয় মসজিদ তাহাই আপনি বন্ধ করে দিলেন। মসজিদের মুসল্লিদের আপনার লালিত কুসন্তানদের র্যাব পুলিশ সাজাইয়া হাতে অস্ত্র দিয়া গুলি করে পবিত্র এই মসজিদগুলিকে রক্তাক্ত করেছেন। অসংখ্য ইমামের অসম্মানি করেছেন। নামাজ থেকে মুসল্লিদের ধরে নির্যাতন এবং জেলে ভরেছেন। তারপরও কি আপনি মসজিদ ভালবাসেন? তারপরও কি আপনি মসজিদ বানিয়ে দিবেন মন থেকেই বলেছেন?

------------------------------------------------------------

যেখানে দাঁড়িয়ে আপনি এই ঢাহা অভিনয় করে সাধারণ মানুষের ইমানী চেতনাকে আবার আয়ত্ব করতে মসজিদ মাদরাসা নির্মাণের ঘোষনা দিলেন, সেখানে চলছে একটু খাবারের জন্য হাহাকার। তারা সেখানে আপনার মুখের দিকে চেয়েছিল আপনি তাদের তৎক্ষণাৎ কি খাবার খাইয়ে তাদের পেট ঠান্ডা করেন। কিন্তু তারা সেই অনুযায়ী কিছুই পায়নি। তাদের মেজাজ আরো গরম করে দিয়েছেন।

-------------------------------------------------------------

আপনার তো অনেক ডিগ্রী অর্জন হয়ে গেছে শিক্ষাখাতে। আপনি তো অনেক শিক্ষিত একজন মানুষ। আপনার শিক্ষাগত যোগ্যতা দেখে আমার সাহস লাগে না কি করে আপনার সাথে একটা কথা বলব? আসলে নিজেকে একটু আমলমুখী করুন। বয়স তো আর কম হয়নি! মরার জন্য একটু সম্বল রেডি করুন। মরার পর আর কিছুই সঙ্গে যাবে না। আপনি যেহেতু হিন্দু না, তাই হিন্দু ধর্ম মতে আপনাকে পুরিয়ে নিঃশেষ করা হবে না হয় তো। যাতে করে আপনার অপরাধের আর কখনো হিসেব সৃষ্টিকর্তা না করতে পারেন। কিন্ত আপনি তো নামে হলেও মুসলিম? সেভাবেই আমল করুন। নয় তো নিরপেক্ষতাবাদ যদিও আপনারাই সৃষ্টি করেছেন, কিন্তু মরার পর কিভাবে আপনাদের সমাহিত করা হবে তার কোন বিধান তৈরী করার সময় পাননি বিরোধী দলকে দমনের তালে পড়ে। রাষ্ট্রপতির কত দুঃখটাই না থেকে গেল! বেচারাকে শেষ পর্যন্ত মুসলিম রীতিতেই জানাজা পড়ে কবরে রাখা হল। দোয়া দরুদ পড়া হল। অথচ তিনিও ইসলাম ধর্মকে সমর্থন করেন নি? আহা রে কি যে আপনাদের শিক্ষাগত যোগ্যতা!

বিষয়: রাজনীতি

১১৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File