অসাধারণ একটি বই।

লিখেছেন লিখেছেন ইশরাত জাহান রুবাইয়া ০১ মে, ২০১৩, ০২:১৬:৪৯ দুপুর

....আমার ব্যাগের মধ্যে পাঁচ লিটার তেল ছিল। হীরার বাবা এবং আমি জালেম চাচা তাকে নিয়ে সেই গর্তের কাছে পৌঁছলাম। গর্তটি একদিন আগে এই উদ্দেশ্যেই খনন করেছিলাম।

এই হিংস্র চাচা ফুলের মত মেয়েটিকে ধাক্কা দিয়ে গর্তে ফেলে দিলাম। বললাম- বল, কে তোকে নরকের আগুন থেকে রক্ষা করবে! নে, তুই নিজে এবার নরকের স্বাদ বুঝে নে। তাকে গর্তে ফেলে দিয়ে তার উপর পেট্রোল ঢেলে দিলাম। তারপর ম্যাচের কাঠি দিয়ে আগুন জ্বালিয়ে দিলাম।

আমার বড় ভাই অশ্রুসজল চোখে দাঁড়িয়ে দাঁড়িয়ে তাকে দেখতে লাগলো। তার নতুন কাপড়ে দাউ দাউ করে আগুনের শিখা জ্বলে উঠলো। অগ্নিভরা গর্তের মধ্যে আকাশের দিকে দুটো হাত উঁচু করে হীরা চিত্‍কার করে বলতে লাগলো- আমার আল্লাহ! তুমি আমাকে দেখতে পাচ্ছো তো? আল্লাহ! তুমি আমাকে দেখছো না? তুমি আমাকে ভালোবাসো না? তুমি কি তোমার হীরাকে খুব ভালোবাসো? হ্যাঁ আমার আল্লাহ! তুমি গারে হেরাকেও ভালোবাসো; আবার গর্তের ভেতর জলন্ত হীরাকেও ভালবাসো। তোমার ভালোবাসার পর এই পৃথিবীতে আর কী চাই! এটুকু বলার পর সে চিত্‍কার করে বলতে লাগলো- 'পিতাজি! অবশ্যই মুসলমান হয়ে যেও। চাচা, অবশ্যই মুসলমান হয়ে যেও।'

উপরের কথাগুলি কোন গল্পের কাহিনী নয়। ভারতে এক নওমুসলিম মেয়ের জীবনে সংঘটিত এক সত্য ঘটনা। পরবর্তীতে তাকে জীবন্ত আগুনে পুড়িয়ে হত্যাকারী সেই চাচা নিজেও একদিন ইসলামে প্রবেশ করেছিলেন। সারাজীবন কেঁদেছেন তাঁর এই ভয়াবহ পাপের জন্য।

এরকম বহু ঘটনার সমাহারে রচিত অনন্য অসাধারণ একটি বই,

"ভারতীয় নওমুসলিমদের ঈমান জাগানিয়া সাক্ষাত্‍কার (১-২)" - প্রখ্যাত দায়ী মাওলানা কালিম সিদ্দিকী।"

বইটি অনুবাদ করেছেন-মুহাম্মদ যাইনুল আবেদীন। বইটি প্রকাশ করেছে "মাকতাবাতুস সালাম"। ১১২৭/ বি হাজীপাড়া, মালিবাগ, ঢাকা ১২১৯। বইটির মূল্য ৩১০ টাকা।

বিষয়: বিবিধ

২১৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File