বাংলাদেশের বর্তমান পেক্ষাপটে মিডিয়ার ভুমিকা

লিখেছেন লিখেছেন শেখ মাহমুদ ১৭ মার্চ, ২০১৩, ০৭:৪২:২২ সন্ধ্যা

আমরা সবাই জানি যে বর্তমানে আমদের দেশে যে সকল বেসরকারি মিডিয়াগুলো আছে তারা সম্পূর্ন ভাবে বিজ্ঞাপনের উপর নির্ভরশীল। অনেক চ্যানেলে ১ মিনিটের বিজ্ঞাপনের জন্য প্রায় ৬০ হাজার টাকা দিতে হয়। কিন্তু আর্শ্চায্যের বিষয় হল শাহবাগের আন্দোলন তারা ঘন্টার পর ঘন্টা প্রচার করলো সরাসরি কোন প্রকার বিজ্ঞাপন ছাড়া। তাহলে কি আমরা বলতে পারি যে আমাদের দেশের মিডিয়া এতো উদর যে তারা দেশের জন্য তাদের স্বার্থ বিসজর্ন দিতে পারে?উত্তরটা আপনার কাছে........

আমার এককটা প্রশ্ন হল বর্তমানে পুলিশের পাশাপাশি সাংবাদিক ও মার খায় কেন?

উত্তর : বর্তমানে অধিকাংশ মিডিয়া এমন ভাবে তারা তাদের সংবাদ প্রকাশ করে যেন,তারা সাংবাদিক না তারা যেন কোন রাজনৈতিক দলের নেতা । আপনারা যদি শাহবাগের আন্দোলনের সময় সাংবাদিকের সংবাদ উপস্তাপন করাকে দেখেন তাহলে দেখতে পারবেন তারা কেমন করে সংবাদ উপস্থাপন করে। আর বর্তমানে হলুদ সাংবাদিকতা তো থাকলো ।

আমি মনে করি এরা এই জন্য সাধারন মানুষের কাছে মার খায়।

আমার প্রশ্ন বতমান দেশের এই অবস্থার জন্য কি সাংবাতদিকরা দায়ী ?

আমি বলবো আমাদের এই অবস্থার জন্য বর্তমানের হলুদ সাংবাদিকতাই দায়। কারন তারা বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ না করে বিরোধী দলের নেতিবাচক সংবাদ যা প্রকাশ না করলে ও হয় তারা এই সকল খবর প্রকাশ করে ছোট বিষয়টাকে বড় করে তুলছে। যেমন আমি মনে করি মিডিয়া যদি প্রথম থেকে শাহবাগের আন্দোলনকে সরাসরি প্রচার না করত তা হলে আমি মনে করি দেশের আজ এই অবস্তা হতো না।

সুতরাং আমাদের সকলের হলুদ সাংবাদিকদের বর্জন করা উচিত এবং তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিষয়: বিবিধ

১৪৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File