সময়ের এক ফোড় আর অসময়ের দশ ফোড়।

লিখেছেন লিখেছেন শেখ মাহমুদ ০৬ মার্চ, ২০১৩, ০৪:০৭:১৭ বিকাল

এক ব্যক্তি বিয়ের প্রথম রাতে দেখলো যে তার স্ত্রী সতী নয়। দেখে স্বামী একটু মন খারাপ করলে ও সে বিষয়টাকে মেনে নেয় এবং স্বামী তার স্ত্রীকে সব কিছু ভুলে আপন করে নেই। এভাবে ঐ স্বামী-স্ত্রীর সংসার চলতে থাকে। তাদের এই সংসার জীবনে ছেলে-মেয়ে হয়। আস্তে আস্তে তারা নাতনী-পূতনীদের ও দেখা পায় ।

এভাবে তাদের সংসার ৪০ বছর চলতে থাকে। হঠাৎ করে স্বামী মনে মনে ভাবে আমার এই স্ত্রীতো সতী ছিল না। সুতরাং তাকে নিয়ে আমার সংসার করা যাবে না। তাই আমি তার সাথে আমার সম্পর্ক ছিন্ন করবো অর্থ্যাৎ তাকে তালাক দিব।

আপনারা হয়তো বা আমার গল্পের সারমর্মটা বুঝতে পারছেন?

এখন আপনারা বলেন এই স্বামীর পক্ষে আর স্ত্রীকে প্রথম রাতে তালাক দেওয়াটা যতটা সহজ ছিল,বাস্তবে এখনকি তার ঐ স্ত্রীকে তালাক দেওয়া ততটা সহজ ?

আমরা জানি স্বামী তার স্ত্রীকে চাইলে তালাক দিতে পারবে, কিন্তু এখন আর শুধু মাত্র তার সিদ্ধান্তে স্ত্রীকে তালাক দেওয়া অনেকটা কঠিন হবে, কারন ইতি মধ্যে তার ঘরে অনেকের আগমন হয়েছে।

ঠিক তেমনি আমার প্রশ্ন কেন জামায়তকে আমার গল্পের বাসর রাতেই তালাক দেওয়া হল না?

যেহেতু এখন একার পক্ষে তালাক দেওয়া কঠিন, তাই কেন অন্যানের সাহায্য নেওয়া হল না?

সর্বশেষ আমার একটাই আবেদন আপনারা আমাদের মত সাধারন নাগরিকদের নিয়ে খেলা করবেন। আমরা সাধারন মানুষ আপনাদের ২ দলের নানা রকম অপকর্মের পর ও আপনাদের উপর আস্তা এখনো রেখেছি। যার ফলে এখনো আপনাদের ভোটের সংখ্যা ৮০% এর উপরে। আমি আশা করি আপনারা আমাদের দেশের মানুষের মনের কতা শুনবেন এবং সাধারন মানুষের জন্য কাজ করবেন।

বিষয়: বিবিধ

১৫৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File