তসলিমা'র প্রয়োজন ফুরিয়েছে। ঠিকানা এখন ডাস্টবিন! দ্বারে দ্বারে রোদন আর করুণা ভিক্ষা!

লিখেছেন লিখেছেন হককথা ০১ আগস্ট, ২০১৪, ০৮:৫৮:১৭ রাত



এমনই হয়। এটা নিয়তি নয়, এটা কর্মফল। এটা অর্জন। কলংকজনক অর্জন। কলা খেয়ে সকলেই খোসাটা রাস্তায় অথবা ডাস্টবিনে ছুঁড়ে ফেলে। এটাই নিয়ম।

তসলিমা নাসরিন হাহাকার প্রকাশ করেছে, তার প্রিয় ভারত মাতার উদরে ঠাঁই হলো না বলে। তার প্রিয় বিজেপি সরকার, তসলিমার পেয়ারা, দিল দরদী, তারাই তাকে ভারত মাতার উদর হতে উগলে দিল!

কষ্ট না হয়ে কী পারে? তসলিমারও হয়েছে বটে। সে নিজেই বলেছে ' আমার পায়ের তলায় এখন আর মাটি নেই।' আরও বলেছে ''দুঃস্বপ্নেও কল্পনা করতে পারিনি যে পারমিট পাব না৷ মোদি তো একমাত্র রাজনীতিক, যিনি আমাকে প্রকাশ্যে সমর্থন করেছিলেন৷ সেই মোদির আমলে এ রকম হলো? আমি তো ভেবেছিলাম মোদির আমলে এবার আমি পাঁচ-বছরের জন্য থাকার পারমিট পাব৷ আমি তো নাগরিকত্ব চাইনি৷ থাকার সুযোগ চেয়েছিলাম৷ সেটাও পেলাম না৷'

আহা, কী নিয়তি! যে বিজেপি একদিন তসলিমার 'লজ্জা' বইটা অন্তত আট অথবা নয়টি ভাষায় ছাপিয়ে সারা ভারত ছড়িয়ে দিয়েছিলো মুসলমানদের লজ্জায় ফেলতে! সেই বি জেপি'ই কি না তাকে এভাবে আস্তাকুড়ে ছুঁড়ে ফেলে দিলো!

তসলিমা আর তার 'দিল দরদি দোস্ত' বিজেপি এবং সে সাথে এপার কিংবা ওপারের মধূপিয়াসী সজ্জন(!)রা কতই না কসরত করেছেন মুসলমানদের লজ্জায় ফেলতে। কিন্তু পারেন নি।

না মুসলমানরা লজ্জায় পড়েন নি। মুসলমানদের লজ্জায় পড়ার মত কোনো কারণ অন্তত ইসলামে নেই। ইসলাম তো এসেছেই মানুষকে উঁচুতে তুলে ধরতে। সম্মান দিতে। বিশেষ করে, নারীকে সম্মানের সর্বোচ্চ আসনে আসীন করতে। করেছেও। করেছে তাকেই, যে ইসলামকে আঁকড়ে ধরেছে।

আফসোস! তসলিমা ভাগ্যগুণে মুসলিম বাবা-মা'র ঘরে জন্ম নিয়েও, ইসলাম জানার ও মানার সহজ সুযোগ থাকা সত্তেও নিজ দেশ, সমাজ ও জাতির সাথে মীরজাফরী করে গেছে। অপমান করতে চেয়েছে।

কিন্তু এটা তার মনে রাখা উচিৎ ছিলো, আল্লাহ, আল্লাহর রাসুল, কুরআন আর তার নিষ্ঠাবান অনুসারী মুসলমানদের অপমান করা যায় না। আল্লাহই তাদের রক্ষা করবেন। এটা আল্লাহর ওয়াদা (দেখুন, আল কুরআন; ৪:৪৫, ৫:৫৫, ৯:৭১, ১১৬, ৩২:৪, ৪২:২৮)। আল্লাহ নিজের সে ওয়াদা অবশ্যই পালন করবেন। কোন সন্দেহ নেই তাতে।

মাঝ থেকে মীরজাফর ও তার অনুগত তসলিমার মত বেঈমানরাই কেবল অপমানিত, বিতাড়িত হতে থাকবে। কারণ তারা আল্লাহকে বাদ দিয়ে নিজেদের অভিবাবক হিসেবে নেয় মোদী কিংবা ক্লিন্টন গং'দের। এইসব অভিভাবকরা কোনদিনও তাদের রক্ষা করতে পারে না। করে না, কারণ তারা নিজেরাই রক্ষিত, রক্ষক নয়। রক্ষক হবার উপযুক্ত তারা নয়, তারা খুবই দূর্বল। (দেখুন, আল কুরআন; ২৯:৪১, ৪২:৬, ১৮:১০২)

এসব দূর্বল রক্ষক আর তাদের আশ্রিতরা সম্মানিত হয় না, আল্লাহ তাদের কপালে লিখে রেখেছেন অপমানজনক পরিণতি।

যুগে যুগে মীরজাফর ঘষেটি বেগম, রায়দূর্লভরা কাজ শেষে এভাবেই অপমানিত হয়েছে। প্রয়োজনটুকু ফুরোলেই তাদের ঠিকানাটা হয় আস্তাকুঁড়ে! ঠিক কলা খোসাটার মত।

আফসোস! তসলিমা আর তার মত নাম না জানা অনেকেই এ বাস্তবতাটুকু সময় থাকতে বোঝে না।

বিষয়: বিবিধ

১৭৯২ বার পঠিত, ৩৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

249955
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:২৪
বুড়া মিয়া লিখেছেন : আমারতো মনে হয় এখনো সময় আছে ওর; তওবা করে, হজ্জ্ব করে এসে ইসলাম নিয়ে গবেষনায় বাকী-জীবন মনোঃনিবেশ করতে পারে।

এতে কোন বাধা আছে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে?
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:৩১
194283
হককথা লিখেছেন : তওবা করাটা তো চরম ভাগ্যের ব্যপার। আমরা জানি না, আল্লাহ পাক কাকে কখন তওবার সুযোগ দেবেন। আমরা কেবল দোওয়া করতে পারি মাত্র। আল্লাহ পাক আমাদের সকলকে তওবাতুন নসুহা'র সৌভাগ্য দান করুন। আমিন।
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:৩৫
194287
বুড়া মিয়া লিখেছেন : আমিও আপনার সাথে দোয়ায় শরিক হলাম; আমিন।
249957
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:২৫
আবু সাইফ লিখেছেন : এখনও সময় শেষ হয়ে যায়নি-

তার উচিত তাওবা করা এবং সঠিক পথে ফিরে আসা!!

Praying Praying Praying
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:৩১
194285
হককথা লিখেছেন : ঠিক বলেছেন।
249958
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:২৬
সন্ধাতারা লিখেছেন : What a fantastic post!! Being a so called Muslim she must realise what she did in the past. She must regret and learn from her religion. She has still got time for forgiveness to the almighty. Otherwise she has to suffer in the both world. Jajakallahu khair for this post.
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:৩২
194286
হককথা লিখেছেন : thank you for making such a lovely comment. Thank you again.
249968
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৯
সাদামেঘ লিখেছেন : আল্লাহ হেদায়াত দিন!
০১ আগস্ট ২০১৪ রাত ১০:১২
194294
হককথা লিখেছেন : আমিন।
249971
০১ আগস্ট ২০১৪ রাত ০৯:৫৫
সজল আহমেদ লিখেছেন : আমি আর হাসতে চাইনা ভাই।
তাসলিমার কষ্টে আমার ব্যাপক হাসি পাইতাসে ... <:D
০১ আগস্ট ২০১৪ রাত ১০:১৪
194295
হককথা লিখেছেন : এখানে হাসির কিছু নেই। তবে শিক্ষার অনেক কিছু্ই আছে যারা খুদ কুঁড়োর জন্য উদ্ভান্তের মত ঘুরে বেড়াচ্ছে, তাদের জন্য।
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৪২
194302
গ্রামের পথে পথে লিখেছেন : এখানে হাসির কিছু নেই।

ঠিক কইসেন @ হককথা ভাই। আল্লার ঠিকাদারিতে এখন কাম হয় না। ইহুদী-নাসারা-নাস্তিক'এর খুদ কুঁড়োর জন্য আল্লাপূজারী মুমিনরা উদ্ভান্তের মত ঘুরে বেড়াচ্ছে।
249974
০১ আগস্ট ২০১৪ রাত ১০:০১
গ্রামের পথে পথে লিখেছেন : কিন্তু এটা তার মনে রাখা উচিৎ ছিলো, আল্লাহ, আল্লাহর রাসুল, কুরআন আর তার নিষ্ঠাবান অনুসারী মুসলমানদের অপমান করা যায় না। আল্লাহই তাদের রক্ষা করবেন। এটা আল্লাহর ওয়াদা (দেখুন, আল কুরআন; ৪:৪৫, ৫:৫৫, ৯:৭১, ১১৬, ৩২:৪, ৪২:২৮)। আল্লাহ নিজের সে ওয়াদা অবশ্যই পালন করবেন। কোন সন্দেহ নেই তাতে।

আল্লা তার ওয়াদা সমুহ সবক্ষেত্রে পালন করার সক্ষমতা দেখাতে পারলে কতইনা ভাল হত। তসলিমা নাসরিন তো ভাল আছেন। একজন আন্তর্জাতিক মানের নারীবাদী ব্যাক্তিত্ব। ইউরোপ, আমেরিকা, কানাডা...........র মত উন্নত দেশে অত্যন্ত সম্মানিত মানুষ।

আমার জানতে ইছ্ছে করে- গাজার মুসলমানরাও কি তসলিমা নাসরিনের মত আল্লার পাঁকা ধানে মই দিয়েছে? তারা কেন আজ নিজভূমে পরবাসী? লাঞ্চিত, অপমানিত।
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৪৫
194303
হককথা লিখেছেন : ভাই 'আহ জীবন' আপনি পথ চলতে গেলে দেখবেন কিচু কুকুর এমনিতেই আপনার প্রতি ঘেউ ঘেউ করে উঠবে, তাড়িয়ে দিরেও আবার তারা ঘেউ ঘেউ করতে করতে ফিরে আসে। এদের উপেক্ষা করুন। এরা মানসিনক রোগী, মানুষের undue attention seek করে বেড়ায়। নিজেদের আত্ববিশ্বাস ও জ্ঞান দুটোই কম।
০১ আগস্ট ২০১৪ রাত ১১:৪৮
194324
ঘাড় তেড়া লিখেছেন : তুমি যেমন আজ এত লাফ-ফাল দিচ্ছ (বিভিন্ন পোস্ট এ কমেন্ট করছ), তসলিমা ও একসময় এরকম লাফ-ফাল দিতো।...

তার পরিনতি দেখে ও কি বুঝে আসে না।

তোমাদের জন্যই আল্লাহ বলেছেন
"Deaf, Dumb and Blind, So they will not turn back"...Al-Bakara(19)

আর গাজা নিয়ে এত মাথাব্যথা কেন ?

আমরা মুসলমানেরা দুনিয়ায় বেচে ও ভাগ্যবান মরেও ভাগ্যবান।

আর তোমরা বেচে ও হতভাগা(যেমন তসলিমা) আর মরার পর ? জান
০১ আগস্ট ২০১৪ রাত ১১:৫২
194326
ঘাড় তেড়া লিখেছেন : আর মরার পর ? জানতে চাও ? আর মাত্র কটা দিন...আর একটু অপেক্ষা...
249975
০১ আগস্ট ২০১৪ রাত ১০:০৭
আহ জীবন লিখেছেন : ইসলামে কিছু সুবিধা বা সুফল ও অসুবিধা বা কুফল ইসলামী আইনের হ্যাঁ এবং না এর মধ্যে দৃশ্যমান বা বস্তুগত এবং অদৃশ্যমান বা রূহানী গত ভাবে লুকিয়ে আছে। দৃশ্যমান বা বস্তুগত ব্যাপার গুলো দেখা যায় বলে সহজে বিশ্বাস করি। কিন্তু অদৃশ্য বা রূহানী ব্যাপার গুলো দেখা যায় না বলে বিশ্বাস করতে কষ্ট হয় বা করে না। রূহানী সুফল বা কুফল গুলো যদি দৃশ্যমান করা যেত তবে কোন নাস্তিক নাস্তিক হত না।

এটা শুধুই একান্ত আমার বেক্তিগত অনুভূতি। বিসদ ব্যাখ্যা দিতে পারবনা।

আল্লাহ সকল নাস্তিকদের হেদায়েত দান করুন।
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৩৫
194298
গ্রামের পথে পথে লিখেছেন : ভাইজান, নাস্তিকের হেদায়েত চেয়ে কি করবেন? নাস্তিকরা বেশ আছে। তারচেয়ে বরং আল্লাপূজারী মুমিনতত্ব নিয়ে নতুন করে ভাবতে শিখুন। দিনকাল যা পরেছে, মুমিনদের আল্লা এখন নিজেই অসহায়। গাজার মুমিনদের দিকে তাকিয়ে বুঝেন্না @ জনাব আহ জীবন।
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৪২
194301
হককথা লিখেছেন : ভাই দয়া করে আপনি সুরা আলে ইমরান-এর ৭ নম্বর আয়াতিট এর অর্থসহ বার বার পড়ে দেখবেন কী? হয়ত আপনার মনের ধোঁয়াশা কাটবে, আল্লাহ চাইলে। ধন্যবাদ।
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৪৬
194304
হককথা লিখেছেন : ভাই 'আহ জীবন' আপনি পথ চলতে গেলে দেখবেন কিচু কুকুর এমনিতেই আপনার প্রতি ঘেউ ঘেউ করে উঠবে, তাড়িয়ে দিরেও আবার তারা ঘেউ ঘেউ করতে করতে ফিরে আসে। এদের উপেক্ষা করুন। এরা মানসিনক রোগী, মানুষের undue attention seek করে বেড়ায়। নিজেদের আত্ববিশ্বাস ও জ্ঞান দুটোই কম।
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৪৯
194305
গ্রামের পথে পথে লিখেছেন : মুমিনের দুর্বল জায়গায় ধাক্কা লেগেছে। এখন গালাগালি করা ছাড়া উপায় নেই........।

Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
০১ আগস্ট ২০১৪ রাত ১১:২৫
194313
আহ জীবন লিখেছেন : @ হককথা ভাই যদি না বুঝি তবে আপনাকে জানাব। যতটুকু পারেন বুঝিয়ে দিবেন।
০১ আগস্ট ২০১৪ রাত ১১:৩২
194317
আহ জীবন লিখেছেন : @ গ্রামের পথে পথে ভাই। আল্লাহ ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করেছেন। তাই আপনাদের জন্য হেদায়েত চাওয়া ছাড়া এই ভার্চুয়াল জগতে আর কিছু করার নেই। তাই হেদায়েত চাওয়াই আমাদের অস্ত্র।

অন্য প্রসঙ্গ ভাই আপনি কি বিয়ে করেছেন? সন্তান আছে?
249978
০১ আগস্ট ২০১৪ রাত ১০:১৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : প্রয়োজন শেষ। এখন ছুড়ে ফেলার সময়!
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৩৮
194299
হককথা লিখেছেন : এমনই হয়। এটাই নিয়তি তাদের, যারা নিজেদের শেকড় নিজেরাই কেটে ফেলে পরের আশ্বাসে!
249980
০১ আগস্ট ২০১৪ রাত ১০:২২
মোতাহারুল ইসলাম লিখেছেন : আল্লাহ তাকে তওবা করার তৌফিক দান করুন। আমীন।
০১ আগস্ট ২০১৪ রাত ১০:৩৮
194300
হককথা লিখেছেন : আমিন।
১০
249991
০১ আগস্ট ২০১৪ রাত ১১:৩১
আহমদ মুসা লিখেছেন : গত বছর পত্রিকায় খবর রটেছিল তসলিমাকে নিয়ে। সে নাকি তার বতর্মান অভিসপ্ত জীবন নিয়ে হতাস। মাজে মধ্য তার ভিতর বিশ্বাসের দন্ধ লেগে যেত বিভ্রন্তিতে আক্রান্ত আন্তরে। এ নিয়ে আমি গত বছর একটি ব্লগ লিখেছিলাম। সে নাকি মাঝেমধ্যে চিন্তা করে সবকিছু ছেড়ে আবার নতুনভাবে ইমান এনে ধর্মকর্ম শুরু করার ইচ্ছা জাগে। তার এসব ছেলে মানুষীর ব্যাপারে আমার ব্লগটিতে কিছুটা আলোকপাত করার চেস্টা করেছিলাম। মোবাইলে লগিং করেছি তাই লিংক দিতে সমস্যা হচ্ছে। আমার পূর্বের লিখিত ব্লগে ভিজিট করলে পাওয়া যাবে। ধন্যবাদ
০১ আগস্ট ২০১৪ রাত ১১:৩৫
194319
হককথা লিখেছেন : ধন্যবাদ, সময় করে দেখে নেবো ইনশাআল্লাহ। পড়া ও মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
১১
249992
০১ আগস্ট ২০১৪ রাত ১১:৫৩
০১ আগস্ট ২০১৪ রাত ১১:৫৫
194327
হককথা লিখেছেন : ধন্যবাদ আপনাকে।
১২
250056
০২ আগস্ট ২০১৪ সকাল ১১:১৩
হতভাগা লিখেছেন : যে তসলিমা মুসলমানদের ধর্মকে এতটা পঁচাতে চেয়েছে এখন সে নিজেই পঁচে গেছে । কিন্তু ইসলামের কোন ক্ষতি হয় নি , হবেও না আল্লাহ চাহে তো ।

আর যারা তাকে আশ্রয় দিয়েছিল তারাও এটা মনে করেছে যে , যে লোক তার ধর্মকে হেয় করতে পারে সে অন্যের ধর্মকেও যে হেয় করবে না তার কোনই গ্যারান্টি নেই ।

তাই তাকে আজ যারা কাছে টানছে কালই খেদিয়ে দিচ্ছে ।
০২ আগস্ট ২০১৪ রাত ০৮:৪৪
194479
হককথা লিখেছেন : ধন্যবাদ পড়া ও মন্তব্যের জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File