বিএনপির কিছু নেতাকর্মীর সূখনিদ্রা ভঙ্গ বেগম জিয়ার ঘোষণায়! ম্যাডামকে ধন্যবাদ। এ দেশ তারাই চালাবে, যারা যোগ্য।

লিখেছেন লিখেছেন হককথা ২৯ সেপ্টেম্বর, ২০১৩, ০৪:৪১:৩৭ বিকাল



বেগম খালেদা জিয়া একটা অত্যন্ত চমৎকার সময়োপোযোগী কথা বলেছেন। সরকারে এলে দলের বাইরের ভালো লোকগুলোকেও সরকারে আনা হবে। এই কাজটাই করেছিলেন তার স্বামী, বাংলাদেশে জন্ম নেয়া এক ‘ত্রীকালদর্শী’ মহাপুরুষ, মরহুম জিয়াউর রহমান। জিয়া দলমত নির্বিশেষে সরকার ও প্রশাসন চালাতে যোগ্য লোককে খুজে এনেছিলেন বিশ্বের কোণা কোণা থেকে। তার ফলও তিনি পেয়েছিলেন, আভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রাজনীতিতে, মাত্র কয়েকটা বৎসরেই যাদুর মত ঝলসে উঠেছিল ‘তলাহীন ঝুড়ি’ আখ্যায়িত বাংলাদেশ।

সেই বিএনপি আজ আর সে অবস্থায় নেই। ‘বাংলাদেশ জাতিয়তাবাদী দল’ নামের এই দলটি এখন ‘বাংলাদেশ সুবিধাবাদী দল’এ পরিণত হয়েছে। জনগণের পালস বুঝতে পারলেও পথে নামার মত সাহস অনেক নেতাকর্মীরই নেই। দলের অনেক কেন্দ্রিয় নেতারা তাদের নিজেদের কথাতেই নিত্যই সে অবস্থা জানান দিচ্ছেন জাতিকে।

কেন্দ্র থেকে শুরু করে মাঠ পর্যায়ের কিছু নেতা কর্মী আরামে গা’এ বাতাস লাগিয়ে আন্দোলনের নামে এক ধরনের তামাশা করে চলেছেন। যে ধৈর্য, প্রজ্ঞা আর দূরদর্শীতা দিয়ে বেগম খালেদা জিয়া ধীরে ধীরে সরকার বিরোধি আন্দোলনকে একটা স্তরে নিয়ে আসছেন, তার সেই ধৈর্য, প্রজ্ঞার আর দূরদর্শীতার কণাভাগও এইসব নেতা কর্মীরা তাদের কথা বার্তা, কর্মকান্ডে ধারণ করতে পারেননি। তারা ভাবছেন নেত্রী গরম গরম কথা বলে মাঠ গরম রাখবেন, আন্দোলনের কার্যকারিতা মাঠে প্রতিফলনের জন্য, তথা মাঠ অচল করে দেবার জন্য তো জামাত শিবিরের নেতা কর্মীরা আছেই, আমরা একটু গা বাঁচিয়ে চলি। আর ক’টা মাত্র দিন, এর পরে তো আমরাই সরকারে। তখন শুধুই মজা আ মজা!

এবার সেটা আর হবে না, হতে দেয়াও হবে না। এইসব সুবিধাবাদী নেতা কর্মীদের বিদেয় করতে হবে সরকার আর প্রশাসনের চারিপাশ থেকে। কেবলমাত্র দেশপ্রেম আর যোগ্যতার নিরিখেই ঠাঁই হবে প্রশাসনে। এই দেশ তারাই পরিচালনা করবেন, যারা যোগ্য। বেগম জিয়ার সদ্য ঘোষণাটি আমাদের সামনে সেই সম্ভাবনাকে উজ্জল করে তুলেছে। যুগোপযোগী ও প্রজ্ঞাময় সময়োচিত এ ঘোষণাটির জন্য বেগম খালেদাকে ধনবাদ দিতেই হয়।

বিষয়: বিবিধ

১৯৯২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File