আল্লাহ কুরআন সংরক্ষণ করলেন আমেরিকান অবিশ্বাসীদের দিয়ে! পড়ুন সে ঘটনা।

লিখেছেন লিখেছেন হককথা ১৯ জুন, ২০১৩, ১১:৫৭:১১ রাত



১৮৬৫ সাল। আমেরিকা জুড়ে তখন তুমুল গৃহযুদ্ধ চলছে। চারিদিকে কেবলই যুদ্ধ আর যুদ্ধ। মৃত্যু আর ধ্বংসের তান্ডবে আমেরিকাবাসী দিশেহারা। কেবল মানুষই নয়, বরং এ ধ্বংস থেকে রক্ষা পায়নি কোন কিছুই। এমনকি জ্ঞান গবেষণার কেন্দ্র লাইব্রেরীও। এরকমই একটা ঘটনা ঘটল আমেরিকার আলাবামা অঙ্গরাজ্যে।

ইউনিভার্সিটি অব আলাবামা’র বিশাল কেন্দ্রীয় লাইব্রেরীতে আগুন ধরিয়ে দেয়া হলো বিবাদমান কোন এক পক্ষ হতে, যদিও বিবাদমান পক্ষ কেউই এ হঠকারিতার দায়িত্ব স্বীকার করেনি, বরং একে অপরকে দোষারোপ করেই নিজেদের দায়িত্ব শেষ করেছে।

কিন্তু বিষ্ময়করভাবে তারা একটা দায়িত্ব ঠিকই পালন করেছে। কি সেটা? ঐ লাইব্রেরীতে ইংরেজী তরজমাসহ আল কুরআনের একটা কপি ছিল। তারা কোন এক অজানা কারণে কুরআনের কপিটিকে সংরক্ষণ করেছে। পুরো লাইব্রেরীর প্রতিটি বই, প্রতিটি কাগজপত্র প্রতিটি ফার্নিচার পুড়ে কয়লা হয়ে গেছে। কিন্তু কেবলমাত্র একটা জিনিসই তাদের দ্বারা রক্ষা পেয়েছে, সেটা আল কুরআন।

কারণটা কি ছিল? তারা কি জামায়াত শিবির ছিল? তারা কি হেফাজতের কর্মী ছিল? সবাই জানেন, তারা সে সব কিছুই ছিল না। তার পরেও তারা কেবলমাত্র আল কুরআনটিকেই হেফাজত করেছেন। একমাত্র কারণ হলো, আল কুরআনকে আল্লাহ রাব্বুল আ’লামিনই হেফাজত করবেন বলে ঘোষণা দিয়েছেন (সুরা হিজর, আয়াত নং ৯ দ্রষ্টব্য)। আর আল্লাহ তার সৃষ্টি মানুষ আমেরিকানদের দিয়ে সেদিন আল কুরআনকে আমেরিকার মাটিতে সংরক্ষণ করেছিলেন, কারণ আল্লাহ কখনও মিথ্যা ওয়াদা করেন না।

বিষয়: বিবিধ

২১৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File