শাহবাগের এবসার্ড ক্রাওড !

লিখেছেন লিখেছেন মাহি ১৫ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৫১:৫৯ রাত

শাহবাগ স্কয়ারের স্বপ্ন যারা দেখছেন তারা সাইকো-ফ্যানাটিক-অতি আবেগে উন্মাদ । ইতিপূর্বে জনগণ সরকারী দলের হরতাল! দেখেছে এবার দেখবে সরকারী দলের গণ- অভ্যুত্তান! এবসার্ড ! এবসার্ড ! আওয়ামীলীগ যেন সরকারে থেকেও নাই অর্থাৎ বি এন পি- জামাত ২০০১-২০০৬, ২০০৬-২০০৮, ২০০৮-২০১৩ পর্যন্ত যেন ক্ষমতায় রয়েই গেছে! নতুবা যারা কারাগারে আটক কিংবা যারা বিরোধীদলে তাদের বিরুদ্ধে আবার গন-অভ্যুত্তান কিসের?

এটা একটি ইনকমপ্লিট, ইউনিটারি, ট্রাইবাল, সেক্টেরিয়ান, সেক্যুলার, রাবিশ ক্রাওড যেটা তাহরির স্কয়ারের এসেন্সে একচোখা দানবীয় উন্মত্ততায় অতি কৌশলে, অতি লোভে, অতি সুযোগ সন্ধানে , আগে চর দখলের অতি বাসনায় অতি তড়িঘড়ি শুরু হয়ে গেছে! অবশ্য এতে সরকারের একটিই লাভ সেটা হচ্ছে সরকার তার পর্বত প্রমাণ ব্যার্থতা , সাগর-রুনি হত্যা সহ অসংখ্য হত্যা, গুম, হল মার্ক-শেয়ার বাজার- পদ্মা সেতুর দূর্নীতি এসব থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘুরিয়ে দিতে সক্ষম হয়েছে, কিন্তু সবশেষে সবকিছুই বুমেরাং হবে। অথবা দ্য আল্টিমেট রেজাল্ট অব দিস ক্রাওড ইজ অ্যা বিগ জিরো । একটি মাত্র ক্রিমিনাল কাম পলিটিকাল ইস্যু নিয়ে একটি ক্রাওড ?! এবসার্ড !

আইন-আদালত নিজস্ব গতিতে চলছে না বরং রাজনৈতিক গতিতে চলছে। এ সমাবেশই তার প্রমাণ । এ সমাবেশ তো আইন-আদালতের রায়ের বিরুদ্ধে তথা প্রকারান্তরে সরকারের বিরুদ্ধে কিন্তু সরকার সেটা দেখতে পারছে না অতি উচ্চতম উন্মাদ আবেগে অন্ধ হওয়ার কারণে এবং প্রচণ্ড জামাত বিরোধী চশমা পরে আছে বলে। চশমাটা খসে পড়লে দেখবে সব বুমেরাং ! আর যদি এটাকে সরকারের বিরুদ্ধে না ধরি তাহলে ধরতে হবে এটা আগামীতে ৪০ বছরের জন্য যে সরকার আসছে তার বিরুদ্ধে !

আর সরকার যদি এটাকে খেলার একটি কৌশল মনে করে তাহলে খেলাটি আনফিনিশড থাকবে অথবা ড্র করবে । মহাকালের মঞ্চে মঞ্চস্ত এই মহানাটকটির শেষ দৃশ্য ট্র্যাজিকও হতে পারে; আবার কমেডি বা এবসার্ডও হতে পারে । আর যদি এটাকে সেক্যুলারিস্ট রেভ্যুলেশানের দিকে নিয়ে যাওয়া হয় তাহলে ২০০৮ সালে কারা জয়ী হয়েছিল – আওয়ামীলীগের বিজয়কে তো পশ্চিমা মিডিয়া সেক্যুলারিস্ট ভিক্টরি বলেছিল? সেক্যুলার সরকারের বিরুদ্ধে সেক্যুলারদের রেভ্যুলেশান !! আওয়ামীলীগ বুকে হাত দিয়ে বলুক আমরা সেক্যুলার আর বি এন পি, জামাত ও জাতীয় পার্টি বুকে হাত দিয়ে বলুক আমরা ইসলামিক যেটা তাদের স্ব স্ব সাংবিধানিক কনফেশান ও নির্বাচনি মেনিফেস্টো ।

এ বি এম মুসা রাজাকার ! কাদের সিদ্দিকী রাজাকার ! নুরে আলম সিদ্দিকী রাজাকার ! ব্যারিস্টার রফিক রাজাকার ! +++++ এইভাবে ব্যারিস্টার মওদুদ, মির্জা ফখরুল, বেগম জিয়া রাজাকার ! হচ্ছেটা কী ? ১৬ কোটি মানুষের ৮ কোটি রাজাকার ! isnt that Awami Voice or Awami Shout ? u've listened this shout better by this time.

বিষয়: রাজনীতি

১০৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File