আঠার দলের এক দফার আন্দোলন ঘোষনায় সরকারের আত্বসমর্পন - যে কোন জায়গায় আলোচনায় বসতে রাজি !

লিখেছেন লিখেছেন মুসাফির ০৭ মার্চ, ২০১৩, ০৮:০৩:৫৩ রাত



বিগত ২ বছর যাবত বিএনপির খামখেয়ালির কারনে সরকার এত দুর এগিয়েছে যে বিরুধী দলকে রাস্থায় অফিসে কোথাও দাড়াতে বা বসতে দিচ্ছেনা । আল্লামা সাঈদী সাহেবের রায়কে কেন্দ্রকরে সারকারের পুলিশ বাহিনী ও তার কেডার বাহিনী নির্বিচারে গুলি করে দেড় শতাধিক নিরীহ মানুষকে হত্যা করে ।

বিএনপি মনে করেছিল মারা যাচ্ছে তো জামায়াত শিবির আমরা তো ভাল আছি ! একদিনের হরতালের ডাক দিয়ে দেখেছেন ফ্যাসিবাদি আলীগকে মোকাবেলা করার জন্য তার দলের কত টুকু শক্তি আছে ! নয়া পল্টনের সমাবেশে পুলিশের গুলিত কয়েক জন নেতা কর্মি আহত হওয়ার পর বিএনপির হুশ ফিরে আসছে ! সাথে রাতে বৈঠক ডেকে হরতালকে আঠার দলের হরতাল হিসাবে ঘোষনা দেন এবং একদফার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেয়া হয় আর এতেই সরকারের টনক নড়ে । গতকাল আলীগের সাধারণ সম্পাদক আশরাফ সাহেব কোন শর্ত ছাড়াই বিএনপির সাথে বৈঠকে রাজি আছেন বলে মিডিয়া জানিয়েছেন এবং যত তাড়াতাড়ি সম্ভব তা করবেন । আজ থেকে ২ বছর আগে যদি এক দফার আন্দোলনের ডাক দেওয়া হত তাহলে হয়তো সরকার এত দুর বাড়তে পারতো না আর এত জান-মালের ক্ষতি হত না । জামায়াতকে নিয়ে বিএনপির প্রোগ্রাম ঘোষনা করায় আশরাফ আফসোস করে বললেন বিএনপি একাই আন্দোলনের জন্য যথেষ্ট ছিল জামায়াতকে কেন সাথে নিল ? প্রশ্ন হল কেয়ারটেকার সরকার আন্দোলনে আলীগ কেন জামায়াতকে সাথে নিল তখন কি আলীগ বিএনপির চেয়ে দুর্বল ছিল ? বিএনপি যত টুকু জামায়াত কে চিনে আশরাফ সাহেবরা তার চেয়ে জামায়াতকে ভাল চিনেন । হাসিনা পুত্র জয় বলেছেন " বিএনপি জামায়াতের সাথে গেলে তার অস্থিত্ব থাকবেনা " যদি তাই হয় তাহলে মা-জনননী ও সন্তান ও তার দল খুশি হওয়ার কথা ! শত্রু দর্বল হোক কে না চায় ? আলীগের বিএনপির প্রতি এত দরদী হওয়ার কারন কি ?

আদিকাল থেকে মানুষ জেনে আসছে "মা থেকে মাসির দরদ ভাল না " নিশ্চয় কোন খারাপ মতলব আছে ! আর আপনাদের মতলবটা কি জনগন ভাল ভাবেই জানে ।

সুতরাং আওয়ামী গজব থেকে জাতিকে মুক্ত করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নাই ।

বিষয়: বিবিধ

১০৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File