আল্লামা সাঈদী সাহেবের মুক্তি ও ধর্মদ্রোহীদের শাস্থির দাবিতে কানাডার মন্ট্রিয়লে প্রতিবাদ সভা অনুষ্টিত ।

লিখেছেন লিখেছেন মুসাফির ০৬ মার্চ, ২০১৩, ১০:৪৬:৪৬ সকাল

সম্প্রতি বাংলাদেশের কিছু ধর্মদ্রোহী কর্তৃক আল্লাহ ও তার রাসুল সাঃ ,সাহাবায়ে কেরাম ও আসমানী কেতাব আলকুরআন সহ ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে কটুক্তি করার প্রতিবাদে গত ৩রা মার্চ রোববার কানাডার মন্ট্রিয়ল শহরের বায়তুল মুকাররাম জামে মসজিদে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয় ।

নর্থ আমেরিকার বিশিষ্ট ইসলামিক স্কলার ইমাম আত্-তাইয়েব (সুদান) এর সভাপতিত্বে ও ফজলে এলাহি আশিকের পরিচালনায় উক্ত প্রতিবাদ সভায় পবিত্র কুরআন তেলাওয়াত করেন বায়তুল মুকাররাম মসজিদের ইমাম শায়েখ আব্দুর রউফ সিদ্দিকী ।

প্রতিবাদ সভায় গুরুত্ব পুর্ণ বক্তব্য রাখেন মন্ট্রিয়ল মুসলিম কাউন্সিলের প্রেসিডেন্ট সালাম এলমিনওয়ায়ী,(মিশর) মন্ট্রিয়ল ডওসন কলেজের প্রফেসর ডক্টর আবিদ বাহার, বীর মুক্তিযোদ্ধা কাজী শামছুদ্দোহা, বাংলাদেশ ওয়াচ কানাডার প্রেসিডেন্ট আক্তার আহমেদ, বায়তুল মামুর মসজিদের ইমাম ইউসুফ আতোয়ানী,(মরক্ক) শাহাদাত হোসাইন প্রমুখ ।

বক্তারা বলেন - নব্বই ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে আল্লাহ এবং তার রাসুল সাঃ কে নিয়ে যারা কুটুক্তি করে শেখ হাসিনার সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং যারা এর প্রতিবাদ করছে তাদের উপর পুলিশ ও দলের কেডার বাহিনী দিয়ে নির্যাতন চালাচ্ছে ।বক্তারা বলেন আল্লাহ ও রাসুল হচ্ছেন আমাদের ঈমান ,আমাদের ঈমানের উপর আঘাত আসবে আর আমরা বসে থাকবো তা হতে পারেনা । সরকার যদি এ সকল নাস্থিক মুরতাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে আমরা মনে করবো এর পিছনে সরকারের মদদ রয়েছে । যুগে যুগে যারা আল্লাহ ও তার রাসুলের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল তারা সবাই ইতিহাসের আস্থা কুড়ে নিক্ষিপ্ত হয়েছে । বর্তমান শেখ হাসিনার সরকার যদি তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে এর ব্যতিক্রম হবেনা ।

বক্তারা আর বলেন -

সরকার যোদ্ধাপরাধিদের বিচারে নামে দেশের শীর্ষস্থানীয় আলেম ওলামা ও ইসমামী চিন্তাবিদদের উপর অন্যায় ভাবে নির্যাতন চালাচ্ছে, এমনকি বিশ্ব বিখ্যাত ইসলামী চিন্তাবিদ ও মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী সাহেবকে ক্যাংগারু কোট নামে পরিচিত তথাকথিত আন্তর্জাতিক ট্রাইবুনালের মাধ্যমে মৃত্যুদন্ডের রায় ঘোষনা করেছে । এই রায়কে কেন্দ্র করে যখন বাংলাদেশের, নারী পুরুষ ,শিশু সহ সর্বস্থরের মসলিম জনতা এর প্রতিবাদে রাজপথে নেমে আসে। সরকার এ প্রতিবাদি জনতাকে দমন করতে গত ২৮ ফেব্রুয়ারী বাংলাদেশে যে নারকীয় হত্যাযজ্ঞ চালিয়েছে তা গনতান্ত্রিক কোন দেশে এটা নজির বিহীন ,সররকারের পুলিশ বাহিনী নিরীহ জনতার উপরে যেভাবে গুলি চালিয়ে গত একস্তায় শতাধিক ধর্মপ্রাণ মুসলানকে হত্যা করেছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের নাই ,এ হত্যাযজ্ঞ থেকে আলেম ওলামা মসজিদের খতিব ,নারী শিশুও কেহই রেহাই পাচ্ছেনা । এমনকি পুলিশ নির্দয় ভাবে হাত কড়া লাগানো অবস্থায় মাথায় ও পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যা বা জীবনের মত পংগু করে দিচ্ছে কাউকে যা মানবাধিকারের চরম লংগন। সেই সাথে রয়েছে সরকারের কেডার বাহিনী- তারা নিজেরাই আইন হাতে তুলে নিয়েছে ,যা ইচ্ছা তাই করছে তাদের হাত থেকে কিছু দিন পুর্বে সংখ্যালঘু বিশ্বজিত ও রেহাই পায়নি । আমরা সরকারকে অনুরোধ করবো এ আত্বঘাতি খেলা বন্ধ করুন ।আমরা প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতির উন্নতি সাধন করছি । বাংলাদেশ ষোল কোটি মানুষের সম্পদ, এদেশকে ধ্বংস করার কার অধিকার নেই । বক্তারা অনতিবিলম্বে ধর্মদ্রোহীদ নাস্তিকদের দৃষ্টান্ত মুলক শাস্থি দান ,আটক আল্লামা সাইদী সহ সকল শীর্ষস্থানীয় আলেম ওালামা ও ইসলামী চিন্তাবিদের নিঃশর্ত মুক্তিদান ,হত্যাযজ্ঞ বন্ধ করে মানুষের জানমালের নিরাপত্তা বিধান ,এবং যে সকল পুলিশ ও দলীয় কেডার নিরীহ মানুষকে হত্যা করেছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবী জানান।

প্রতিবাদ সভায় মন্ট্রিয়লে বসবাসরত মিশর ,মরক্ক,লেবানিজ, আলজেরিয়া, তিউনিসিয়া, সহ পৃথিবীর বিভিন্ন দেশের মুসলিম নারী পুরুষ ও শিশুরা উপস্থিত ছিলেন ।

সভার সার্বিক সহযোগিতায় ছিলেন -শায়েখ রাবা আইদ ওয়াজিদ ,শায়েখ আলী, আব্দুর রহমান, অধ্যাপক আব্দুল জব্বার ,এডভোকেট মহিউদ্দিন, আমিরুজ্জামান, আব্দুল লতিফ, আবুল কালাম, সাইদুর রহমান, কামরুল ইসলাম, মারিফুর রহমান, মোস্তাফিজুর রহমান টিটু ,আনছার উদ্দিন ,এজাজ আক্তার তাওফিক, হুমায়ুন কবির ,আনছার আহমদ ও ইউসুফ প্রমুখ ।

সমাবেশে বাংলাদেশ সহ গোটা মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ,মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসালামী চিন্তাবিদ শায়েখ রমিজ উদ্দিন ।

বিষয়: বিবিধ

১১৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File