নাস্থিক মুর্তাদদের শাস্থির দাবিতে টরন্টোয় মানব বন্ধন অনুষ্টিত

লিখেছেন লিখেছেন মুসাফির ০২ মার্চ, ২০১৩, ১০:৫৬:০১ সকাল

মহান আল্লাহ ও তার রাসুল সাঃ এবং সাহাবায়ে কেরাম ,নামায -রোযা সহ ইসলামের মৌলিক বিষয় নিয়ে কটুক্তিকারী ব্লগারদের শাস্তির দাবিতে কানাডার টরন্টো সিটির ড্যানফোর্থ রোডের বাংলা টাউন এলাকায় "জাগ্রত মুসলিম জনতা টরন্টো"এর উদ্যোগে এক মনব বন্ধন (১লা মার্চ) শুক্রবার বাদ জুমআ অনুষ্টিত হয় । সংগঠনের কনভেনার বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল হকের সভাপতিত্তে ও কো-কনভেনার রুহুল আমীনের পরিচালনায় উক্ত মানব বন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক সালেহ উদ্দিন ,কমিউনিটি লিডার হেলাল চৌধুরী, তানবীর আহমদ ,মুহাম্মাদ আদম (সুদান) আব্দুল ওয়াহিদ, শেখ হুসাম (মিশর) প্রমুখ । বক্তারা বলেন নব্বই ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে আল্লাহ এবং তার রাসুল সাঃ কে নিয়ে যারা কুটুক্তি করে শেখ হাসিনার সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং যারা এর প্রতিবাদ করছে তাদের উপর পুলিশ ও দলের কেডার বাহিনী দিয়ে নির্যাতন চালাচ্ছে ।বক্তারা বলেন আল্লাহ ও রাসুল হচ্ছেন আমাদের ঈমান ,আমাদের ঈমানের উপর আঘাত আসবে আর আমরা বসে থাকবো তা হতে পারেনা । সরকার যদি এ সকল নাস্থিক মুরতাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে আমরা মনে করবো এর পিছনে সরকারের মদদ রয়েছে । যুগে যুগে যারা আল্লাহ ও তার রাসুলের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল তারা সবাই ইতিহাসের আস্থা কুড়ে নিমজ্জিত হয়েছে । বর্তমান শেখ হাসিনার সরকার যদি তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে এর ব্যতিক্রম হবেনা ।

গত ২৮ ফেব্রুয়ারী বাংলাদেশে যে নারকীয় হত্যাযজ্ঞ চালানো হয়েছে গনতান্ত্রিক কোন দেশে এটা নজির বিহীন ,সররকারের পুলিশ বাহিনী নিরীহ জনতার উপরে যেভাবে গুলি চালিয়ে গত একস্তায় শতাধিক ধর্মপ্রাণ মুসলানকে হত্যা করেছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের নাই ,এ হত্যাযজ্ঞ থেকে আলেম ওলামা মসজিদের খতিব ,নারী শিশুও কেহই রেহাই পাচ্ছেনা । এমনকি পুলিশ নির্দয় ভাবে হাত কড়া লাগানো অবস্থায় মাথায় ও পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যা বা জীবনের মত পংগু করে দিচ্ছে কাউকে যা মানবাধিকারের চরম লংগন। সেই সাথে রয়েছে রকারের কেডার বাহিনী- তারা নিজেরাই আইন হাতে তুলে নিয়েছে ,যা ইচ্ছা তাই করছে তাদের হাত থেকে সংখ্যালঘু বিশ্বজিত ও রেহাই পায়নি । আমরা সরকারকে অনুরোধ করবো এ আত্বঘাতি খেলা বন্ধ করুন ।আমরা প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতির উন্নতি সাধন করছি । বাংলাদেশ ষোল কোটি মানুষের সম্পদ ,এদেশকে ধ্বংস করার কার অধিকার নেই । বক্তারা অনতিবিলম্বে ধর্মদ্রোহীদ নাস্তিকদের দৃষ্টান্ত মুলক শাস্থি দান ,হত্যাযজ্ঞ বন্ধ করে মানুষের জানমালের নিরাপত্তা বিধান ,এবং যে সকল পুলিশ ও দলীয় কেডার নিরীহ মানুষকে হত্যা করেছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবী জানান।

হাড়কাপানো প্রচন্ড শীতের মাঝে উক্ত মানব বন্ধনে বিপুল সংখ্যক নারী পুরুষ ও শিশুরা যোগদান করে এবং বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লেকাড ও ফেস্টুন তারা বহন করেন । এতে বাংলাদেশী ছাড়া ও মিশর ,আফ্রিকা, সুদান ,সোমালিয়া ও নাইজেরিয়া সহ বিভিন্ন দেশের নারী পুরুষরা উপস্থিত ছিলেন । সব শেষে বাংলাদেশ সহ মুসলিম বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনজাত করা হয়, মোনাজাত করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্বারী মোজাম্মেল হক ।

বিষয়: বিবিধ

১১৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File