কক্সবাজারে জামায়াতের মিছিলে গুলি : নিহত ৪ : ১৪৪ ধারা জারি, কক্সবাজারে আজ থেকে ৪৮ ঘণ্টা ও সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল

লিখেছেন লিখেছেন মুসাফির ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:০১:৪২ রাত



কক্সবাজারে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের মিছিলে পুলিশের নির্বিচারে গুলিতে ৪ জন নিহত এবং ৩০ জন গুলিবিদ্ধসহ অন্তত ২ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ জামায়াত-শিবিরের ১১৭ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। পুলিশ এ সময় অন্তত ৩০০ রাউন্ড গুলিবর্ষণ করেছে। পুলিশের বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে সোমবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। এছাড়া কক্সবাজারে আজ ও কাল টানা ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে স্থানীয় জামায়াত। পুলিশি হত্যার প্রতিবাদে গতকাল তাত্ক্ষণিকভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জামায়াত ও শিবির বিক্ষোভ করেছে।

আমাদের কক্সবাজার প্রতিনিধি আনছার হোসেন জানান, কক্সবাজার শহরে গতকাল জুমার নামাজের পর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী মুক্তি পরিষদের আয়োজনে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এ সময় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে শহরের প্রধান সড়কের হাশেমিয়া মাদরাসা ও খুরুস্কুল রাস্তার মাথা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। জুমার নামাজের পর থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত টানা এই সংঘর্ষে পুলিশের গুলিতে একজন দোকানদারসহ অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে।

বিষয়: বিবিধ

৮৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File