বার্মা ও বাংলাদেশে গনহত্যা বন্ধের দাবিতে সমাবেশ

লিখেছেন লিখেছেন মুসাফির ২২ এপ্রিল, ২০১৩, ০৯:৩৯:১৯ সকাল





বাংলাদেশে আল্লাহ , রাসুল সাঃ ও ইসলাম নিয়ে কুটুক্তি ও এর প্রতিবাদ কারিদের নির্মমভাবে হত্যা এবং বার্মায় মুসলিম গনহত্যার প্রতিবাদে আজ ২১ এপ্রিল রোববার জাগ্রত জনতা টরন্টোর উদ্যোগে টরন্টো সিটির সেকভিল গ্রীন কমিউনিটি সেন্টারে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয় ।

মাওলানা আব্দুল বাছিতের সভাপতিত্বে ও সালেহ রাজ্জাকের পরিচালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন টরন্টো সিটির বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাহমুদ আল সাঈদ । বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন টরন্টো ইসলামিক সেন্টারের খতিব হুছাম হেলাল, বার্মা টাস্কফোর্স এর প্রেসিডেন্ড আনোয়ার আরাকানী , বিশিষ্ট সমাজ সেবক শাহ সালেহ ও জাগ্রত জনতার কো-অডিনেটর রুহুল আমীন প্রমুখ ।

বক্তারা বাংলাদেশ ও বার্মার বর্তমান পরিস্থির উপর বিস্তারিত আলোকপাত করেন এবং মুসলিম নিধন ও ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারিদের তীব্র নিন্দা জানান এবং উভয় দেশে এ গনহত্যা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহবান জানান । বক্তারা উপস্থিত সকলকে বেশী করে কুরআন হাদীস ও রাসুল সাঃ এর জীবনী গ্রন্থ অধ্যয়ন করার মাধ্যমে ইসলামের সঠিক অবস্থা বিশ্ব বাসীর কাছে উপস্থাপনের আহবান জানান ।

সভাপতির বক্তব্যে মাওলানা আব্দুল বাছিত বাংলাদেশ সরকারকে হুশিয়ার করে দিয়ে বলেন বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে দেশে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনার একমাত্র উপায় হল ইসলাম নিয়ে কটুক্তিকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা ও তাওহিদী জনতার উপর নির্যাতন বন্ধ করা ,না হয় আল্লাহ ও তার রাসুল সাঃ এর মুহাব্বাতে তাওহিদী জনতার যে আন্দোলন শুরু হয়েছে তা সরকার পতনের আন্দোলনে রূপ নেবে এবং সরকার চিরদিনের জন্য ইসলাম বিরোধী হিসাবে চিহ্নিত হয়ে থাকবে ।সভার শুরুতে কুরআন তেলাওয়াত করেন হাফেজ আবুল কালাম আযাদ এবং মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয় । বাংলাদেশ ,বার্মা সহ সারা বিশ্বের মুসলমানদের শান্তি ও সমৃ্দ্ধি কামনা করে মোনাজাত করেন মাওলানা আব্দুর রাজ্জাক । সভায় বাংলাদেশ ,বার্মা ,মিশর সোমালিয়া সহ বিভিন্ন দেশের বিপুল সংখ্যক মুসলিম নারী পুরুষররা অংশ গ্রহণ করেন ।

জাগ্রত জনতা টরন্টোর উদ্যোগে আগামী ২০মে টরন্টোয় এক শিশু কিশোর প্রতিযোগিতা ও ইসলামিক সেমিনার অনুষ্টিত হবে উক্ত অনুষ্টানে সবাইকে অংশ গ্রহন করার জন্য আহবান জানানো হয় । প্রেসবিজ্ঞপ্তি

বিষয়: রাজনীতি

১২৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File