মিসরের বিপ্লবী জনগনের প্রতি প্রেসিডেন্ট মুরসির বার্তা...

লিখেছেন লিখেছেন দিগন্তে হাওয়া ০৫ জুন, ২০১৪, ০৪:৫৭:৩৮ রাত



হে মিসরের বিপ্লবী জনগন !!

আল্লাহ তায়ালা চেয়েছেন যে, আমাদের গৌরবময় ২৫ জনুয়ারির বিপ্লব শেষ পর্যন্ত সমস্যার সম্মুখীন হবে। আর আল্লাহ তায়ালা সেই সব নারী পুরুষকেই বেছে নিয়েছেন যারা প্রকৃত বিপ্লবী, যারা মিসর এবং সমগ্র বিশ্বের গৌরব।

হে স্বাধীন বিপ্লবীরা !!

পর্বতসম দৃঢ়তা ও বজ্রের ইচ্ছাশক্তি নিয়ে আপনাদের পবিত্র এবং শান্তিপূর্ণ বিপ্লব অব্যাহত রাখুন। শীঘ্রই আপনাদের বিপ্লব বিজয় অর্জন করবে। আল্লাহর প্রতি এটি আমার দৃঢ় আস্থা। আপনাদের পেছনে রয়েছে জনগনের বিপুল সংখ্যাগরিষ্ঠ অংশ যারা প্রত্যাশা করে আপনারা তাদের জন্য এক বিপ্লবী মঞ্চ তৈরী করে দিবেন যাতে সামরিক জান্তা নেতার প্রহসনমূলক শপথকালে তাদের যে গুমোট নীরবতা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে তাকে ছাপিয়ে শীঘ্রই তাদের বজ্রের গর্জন শুনতে পাওয়া যায়।

এমন প্রহসনের জন্য সামরিক জান্তা সরকারের প্রয়োজন ছিল এক চিন্তাশক্তিহীন জনগন কিন্তু তারা তাদের সতর্কতার মাধ্যমে তাদের কঠিন এক ধাক্কা দিয়েছে এবং অপমাণিত করেছে।

সুতরাং এগিয়ে আসুন এবং নিজেরা বিভক্ত হবেন না যাতে করে আপনারা অসফল হন এবং শক্তি হারিয়ে ফেলেন। আল্লাহ সাক্ষী যে আমি আমার জীবনে দুর্নীতি ও অপরাধ প্রতিরোধের কোন প্রচেষ্টাই বাকী রাখিনি, কখনো আইনগতভাবে আর কখনো বা বিপ্লবী উপায়ে। আমি কখনো সঠিক ছিলাম আবার কখনো বা ছিলামনা; কিন্তু কখনোই আপনাদের বিশ্বাসের অমর্যাদা করিনি এবং কখনোই তা করবোনা। আমার জীবনে বছরের পর বছর তাদের অপরাধ প্রতিরোধের চেষ্টা করে গেছি এবং জীবনের বাকীটা সময় তাই করে যাব।

মিসরের বিপ্লবী যুবকেরা !!

তোমরা তোমাদের বিপ্লবের মাধ্যমে পুরো বিশ্বকে অবাক করে দিয়েছো। তোমরাই হচ্ছো ‘আজ’ এবং ‘আগামী’, বর্তমান ও ভবিষৎ। তোমরাই হচ্ছো মাতৃভূমি। বিপ্লব তোমাদের উপরেই নির্ভরশীল এবং আমি বিশ্বাস করি যে তোমরা এর পতাকাকে সুউচ্চ করবে এবং এর মর্যাদা প্রদান করবে।

বিপ্লবকে রক্ষা করুন এবং ধৈর্যশীল থাকুন হে বীরেরা। ইনশাআল্লাহ, আমি কল্পনায় দেখতে পাচ্ছি আগামী প্রজন্মকে আপনারা বলছেন কতটা ধৈর্যশীল ছিলেন আপনারা এবং বিপ্লব সফল করার ক্ষেত্রে আপনাদের কতটুকু সহ্য করতে হয়েছে।

বিশ্বের স্বাধীন মানুষেরা এই অপরাধী সামরিক জান্তা সরকারকে স্বীকার করে নেয়নি কারণ মিসরবাসী সর্বদা শান্তিপুর্ণতার সাথে তাদের বিপ্লব অব্যাহত রেখেছে। সমগ্র পৃথিবীর কোন স্বাধীন মানুষই এই মিথ্যাকে যা সামরিক জান্তা থেকে নিঃসৃত হয় তাকে সমর্থন করবেনা।

পরিশেষে আমি আমার মহান জনগণের উদ্দেশ্যে বলতে চাই আপনাদের দৃষ্টি বিপ্লব ও এর সর্বোচ্চ লক্ষ্যগুলোর উপর নিবদ্ধ রাখুন। শহীদদের রক্ত, আহতদের আর্তচিৎকার, বন্দীদের ত্যাগ কখনোই বৃথা যাবেনা যতক্ষণ পর্যন্ত এই বিপ্লব সেই সব মানুষ দ্বারা পরিচালিত হবে যারা এর মূল্য বোঝে, এর পতাকাকে উত্তোলন করে, এর লক্ষ্যগুলোকে বিশ্বাস করে এবং এর চারিদিকে মিছিল করতে থাকে যতক্ষণ না এর সকল উদ্দেশ্য পুর্ণ হয়।

আমি জানি যে এই পথ বন্ধুর। তবু সত্যি আমি আপনাদের অন্তরের পরিশুদ্ধতা এবং উদ্দেশ্যের যথার্থতায় বিশ্বাস রাখি। আমি পুরোপুরি নিশ্চিতও যে মহান আল্লাহ তায়ালা আপনাদের বিজয় দান করবেন।

ড. মোহাম্মাদ মুরসি

প্রেসিডেন্ট আরব প্রজাতন্ত্র মিসর

বিষয়: বিবিধ

১২৫৬ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

230770
০৫ জুন ২০১৪ সকাল ০৫:০০
দিগন্তে হাওয়া লিখেছেন : অনুবাদ বলেছেনঃ সাজিদ করিম ভাই। আল্লাহ অনাকে উত্তম জাযা দিন, আমিন..
230814
০৫ জুন ২০১৪ সকাল ০৯:৫১
সালাম বাংলাদেশ লিখেছেন : আল্লাহ সকল মুস্লিম কে হেফাজত করুন। আমিন
০৫ জুন ২০১৪ দুপুর ০১:৪৬
177665
দিগন্তে হাওয়া লিখেছেন : আমিন
232322
০৮ জুন ২০১৪ দুপুর ০২:৩৫
প্যারিস থেকে আমি লিখেছেন : লেখাটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লেগেছে।
০৮ জুন ২০১৪ দুপুর ০৩:০৭
179025
দিগন্তে হাওয়া লিখেছেন : ধন্যবাদ Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File