বউ সাজা হলনা আর আকলিমার.......

লিখেছেন লিখেছেন হুমাইরা২০ ০৯ মে, ২০১৩, ০৭:২৩:২৮ সন্ধ্যা

আর মাত্র কয়টা দিন বাকি ।স্বপ্নের ভেলা প্রায় কুলে ভিড়েছিল ।মাঝখানে শুধু কিছু সময় প্রস্তুতির জন্য ছিল ।তারপর লালশাড়ি পরে বধু বেশে স্বমীর ঘরে প্রত্যাবর্তন হবে আকলিমার ।এমনি আশা আকলিমাসহ

পরিবারের সকলের। মা বাবার কত অপেক্ষায় দিন গুনা, মেয়ে বাড়ি আসবে আর বিয়ের সাজে মেয়েকে জামাইয়ের হাতে তুলে দেবে ।

আর এদিকে কত নির্ভেজাল স্বপ্নের ঝুরি নিয়ে আকলিমা বসে আছে। প্রতিদিন কেলেন্ডার এর পাতায় দাগ কেটে হিসাব করেছে কবে সেই ১০ তারিখ আসবে এবং বাড়ি যাবে জীবনের সেই গুরুত্বপূর্ণ বন্ধনে আবদ্ব হতে ।

শুধু চলতি মাসে বেতনটাই বাধা ছিল।স্বপ্নের সহায়ক হিসেবে ভেবেছিল চলতি মাসের বেতনটা নিয়েই বাড়ি যাবে বিয়ের পিরিতে বসতে....মনে বেজে যাচ্ছিল বিয়ের গুন গুন সানাই । কিন্ত সেই ১০মে আসার আগেই সবকিছু ধুলার সাথে মিশে গেল।সব স্বপ্ন,আশা ,অপেক্ষা সব...... সব কিছুই ভেস্তে গেল শুধু একটা ধসে ।

রানা প্লাজার ভবন ধস আকলিমার পুরু পরিবারটাকে হুমকিতে ফেলে দিল।এক নিমিষেই চাপা পড়ল তাদের সবকিছু ।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বৈরাটি গ্রামের আকলিমা বেগমের ১৩ দিন পর অবশেষে লাশ পাওয়া গেছে তার বিয়ের তারিখের একদিন আগে।

হারানো অষ্টাদশী আকলিমা কে তার পরিবার খুজতে খুজতে পাগল প্রায় ছিল। এতদিন পর তাকে পাওয়া গেল ঠিকই কিন্তু, আকলিমার আর বউ সাজা হলো না আর ।গলিত লাশ হয়েই ফিরতে হলো তাকে তার পরিবারে,মা বাবার কাছে,তার হবু স্বামীর কাছে ।

তার মায়ের নিদারুন কষ্টের শুধুই নির্বিকার চেয়ে থাকা।

"লাল সারি পৈরা আর বউ সাজা অইলনা আমার আকলিমার,তোমরা আমার আকলিমারে আইন্যা দেও" আকলিমার মায়ের এই প্রলাপ গুলো আকাশ বাতাস ভারী করে দেয়।আমাদের নিস্তব্দ করে দেয়।

একটা রানা প্লাজার ধস আর আকলিমার জীবনের নির্বৃত্ত সেই সাথে তার মা বাবার কষ্টের সূচনা................................

বিষয়: বিবিধ

১৮৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File