আওয়ামিলিগ কি এই হত্যাকান্ডের দায় এড়াতে পারবে?

লিখেছেন লিখেছেন হুমাইরা২০ ০৮ মে, ২০১৩, ১২:৫৫:৪২ দুপুর

ছোট ছোট আশার নুড়িপাথর জমিয়ে রেখেছিলাম মনের ভেতরকার একটা জায়গায় একটা সুন্দর সুপ্রভাতের।একটা সাদাময় শান্তির নতুন দিগন্তের ।একটা পবিত্র, শাশ্বত বাংলাদেশের আমার প্রিয় মাতৃভূমির। কত আশা নিয়ে ছিলাম ,ভেবেছিলাম সেদিন কিছু একটা পরিবর্তন আসবে আর জনসমুদ্র প্লাবিত হবে সেই দিন পুরু বাংলাদেশে ।ঘটবে কোন অভূতপূর্ব জাগরণ।

হু ,ঘটল ঠিকই,এক ন্যাক্কারজনক হত্যাকান্ড ঘটেছে..রক্তে ভেসেছে লালবাগ ।এত এত রক্ত মাখা লাশ ময়লা আবর্জনায় পরিনত হয়ে ট্রাক এ করে প্রতিস্থাপিত হয়েছে কোন অজানা ডাস্টবিনে ।

ইতিহাসের পাতায় জায়গা করে নিল এক রক্তে ভাসা রক্তাক্ত কালো রাত যা ২৫ সে মার্চ এর চেয়েও ভয়াবহ নারকীয় হত্যাকান্ড ।২৫ সে মার্চএ

পাকিস্তানি আর্মি দ্বারা প্রতারিত হয়েছিল বাংলাদেশী রা । আর ৬ই মে বাংলাদেশী সরকার দ্বারা প্রতারিত হলো একই দেশের জনগণ।এর চেয়েও আর কি ভয়াবহ হতে পারে! একটি গণ হত্যার রক্ত শুকানোর আগে আরেক নৃসংস গনহত্তা ।

সাধীনতার পর এত বড় হত্যাকান্ড এর আগে আর ঘটেনি এই গনতান্ত্রিক দেশে ।

এক বিরাট প্রতারণা হেফাজতে ইসলাম নামক এই সম্পূর্ণ অরাজনৈতিক ইসলামিক দলের সাথে ।কোন রকম রাজনৈতিক শত্রুতা ছাড়াই একমাত্র আদর্শগত মতানৈক্য এর কারণেই এই হত্যাযজ্ঞ । এটা কখনও সমর্থনযোগ্য নয়।

পারত পক্ষে পৃথিবীতে আদর্শগত ভিন্ন মতভেদ এর কারনই মানুষকে বিভক্ত করে রেখেছে যুগ যুগ ধরে।কিন্তু ,হেফাজতে ইসলামের কোন দাবি ই অপূরণীয় পর্যায়ের ছিল না।যদিও তা আওয়ামীলীগের কাছে তাদের নীতি বিরুধী দাবি ছিল।কারণ তারাই তো মূলত নাস্তিক্যবাদের অনুসারী ।তাদের কাছে তো দাবি করাটাই ভুল।কিন্তু তাই বলে এই এত বড় রক্তের বন্যা সৃষ্টি করলো আওয়ামী সরকার !এতে অবাক হবার কিছু নেই এটাই আওয়ামিলিগ নামক নাস্তিক্যবাদের দলের সরূপ ।তাদের রক্তে মিশে আছে এমন নৃসংস তা।

মুজিব কন্যার এই হত্যাযজ্ঞ তার পিতার রক্ষিবাহিনী দ্বারা সংঘটিত হত্যা কান্ড কেও হার মানায় ।কিন্ত বুঝে আসেনা কিছুতেই এই অওয়ামিপন্তিদের কোন সে প্রতিহিংসা দেশের মানুষের উপর।বার বার এরা প্রতিশোধ নিচ্ছে শুধু মাত্র নিস্পাপ কিছু মানুসের উপর ।শুধুই কি ধর্ম বা ভিন্ন আদর্শের

কারণেই ?

আমাদের দেশের আলেম ওলামারা আজ এতটাই নিগ্রহের স্বীকার শুধু ইসলামের বাণী প্রতিষ্ঠা করতে চাওয়ার কারণেই!কিন্ত আওয়ামিলিগ তো দাবি করে আসছে তারা একমাত্র ইসলাম রক্ষাকারী দল এই দেশে। তবে তাদের কাছে ইসলাম তো দুরে থাক ইসলামিক কোন দল ও কেন এত হুমকির মুখে আজ ?আসলে তারা ইসলাম রক্ষাকারী নয় ইসলাম নিশ্চিন্নকারী একমাত্র দল এই দেশে !

কি নির্লজ্জ চক্রান্ত এই শাসক শ্রেনীর !যারাই কিনা আল্লাহর কুরআনের জন্য আন্দোলন করলো তাদের উপর সেই কুরআন পুড়ানোর বা অবমাননার মিথ্যে অপবাদ জারি করলো। এ কেমন মুসলমানের দেশ !তারা তো আসলে দেশ থেকেই ধর্ম নামক শব্দ মুছে দিতে চায় ।কিন্তু আওয়ামীরা কি এই নির্বিচার হত্যাকান্ডের দায় এড়াতে পারবে!?

বিষয়: বিবিধ

২২০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File