প্রয়োজনে নিজের মুখে বিষ নিয়ে শত্রুর ঠুটে চুমো খাবো...প্রবাসী যাযাবর

লিখেছেন লিখেছেন প্রবাসী যাযাবর ২৭ মার্চ, ২০১৩, ১০:১৭:১৯ সকাল

###.প্রয়োজনে নিজের মুখে বিষ নিয়ে শত্রুর ঠুটে চুমো খাবো.###



আমি আওয়ামীলীগ, আমার আছে কই মাছের প্রাণ। অনেকেই আমাকে বাকশাল নামে ডাকে । আরে! বাকশাল যদি এতই খারাপ হতো তাহলে কি মাঝখানে এতগুলো দল ক্ষমতায় আসতে পারতো ? এবারের খেলা হবে ফাইনাল । সেনাবাহিনী শেষ করেছি, পুলিশকে টেবলেট খাবাই দিয়েছি…. আমার কথায় উঠবস না করলে হয়তো হাজার তিনেক পুলিশকে গুলজারের কাছে পাঠাতে হবে। আমি কতটা খারাপ হতে পারি আমার নিজ দলের লোক হওয়া সত্বেও যদি প্রেসিডেন্ট এর মৃত্যু কাউকে ভাবিয়ে না তুলে তাহলে বলবো তারা এখনো বোকার স্বর্গে বাস করছে । ভারতের মত ঘরজামাই পাশে থাকতে আমার কোন ডরভয় থাকবে কেন ? আমি শুধু এটাই জানি যে আগামী ৫০ বছর বাংলাদেশ ও এদেশের মানুষ নামের গিনিপিগগুলো শুধুই আমার, আমিই ওদের হর্তা-কর্তা-পালনকর্তা । শিবির কোন সমস্যাই নয়, আরে আমিইতো ওদেরকে নিয়ে খেলছি…. ওদের অবস্থা হচ্ছে পিঁপিঁলিকার পাঁকা গজালে মক্কা যেতে চাই অবস্থা । সবাই খুব ভাল করেই জানে যে পিপিলিকা কতদূর যেতে পারে… । পঙ্গু অবস্থায় ওরা আমার ভক্তদের কাছ থেকে ভিক্ষা করেই পরবর্তী জীবন কাটাবে । রাজাকার নামের এন্টিবায়োটিকটি আমাকে ভালই সাপোর্টিং দিচ্ছে । আর বিএনপি এবং ছাত্রদলকে বলদের মত ব্যবহার করছি । ওদের কাঁধে যোঁয়াল রেখেই আমি চাষ করে যাবো । চাষের মাঠে হাটতে না চাইলেই ডান্ডাবেরী পড়াবো…. অলরেডি ওখানে আমার কয়েকটি কিনা বলদ মওজুদ আছে ।

তৃতীয় শক্তি ? অনেকেই বলে তৃতীয় শক্তির কথা, বেকুব কোথাকার । বাংলাদেশে দ্বিতীয়, তৃতীয় শক্তি নামে যদি কিছু থেকে থাকে তা হবে আমার ফটোকপি…

আমার ঘর জামাই আগেই সবাইকে ডোজ দিয়ে রেখেছে । সুতরাং নো প্রব্লেম…

আমার পূর্ব পুরুষ বলেছিল আমি ভাতে মারবো, পানিতে মারবো….

এখন আমরা ঐ ওয়াদা পুরন করার কাছাকাছি…. অচিরেই আমরা ভাতে ও পানিতে একসাথেই মারবো…. আমাদের ইতিহাসতো নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করার ইতিহাস । প্রয়োজনে আমরা শত শত নিজের নাকই কেটে ফেলব..

দরকার হলে নিজের মুখে বিষ নিয়ে শত্রুর ঠুটে চুমো খাবো । নিজের সবকটি মুখ নষ্ট করে একটি মুখ নিয়েই চিরকাল বেঁচে থাকবো । আমরা যেখানে নিজের জনসমাবেশে নিজেরাই বোমা ফাটাই সেখানে আমরা পারিনা এমন কি আছে ?

আল্লাহ নাকি কৌশলী, আরে আমরাইতো বড় কৌশলী । আমাদের কৌশলের কাছে একে একে সবাই নাস্তানাবুদ হয়ে যাচ্ছে । অবশ্য এসবের পিছনে বড় যার অবদান সে হচ্ছে ঘর জামাই । জয় ঘরজামাই….

-প্রবাসী যাযাবর ।

[[আমার অনূভুতিটি সমর্থন করলে শেয়ার করতে ভূলবেন না ।]]

বিষয়: বিবিধ

২২১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File