বুঝতে পেরেছি আগামীর কান্ডারী তারেক জিয়া কেন এতদিন নিরব ছিলেন ...

লিখেছেন লিখেছেন প্রবাসী যাযাবর ২৬ মে, ২০১৩, ১১:৩৩:১৪ রাত

তারেক জিয়া এগিয়ে চলো জাতি আছে তোমার সাথে



আগামীর কান্ডারী-তারেক জিয়া

সকালের সূর্য দেখলেই বুঝা যায় দিনটি কেমন যাবে । তেমনি আওয়ামীলীগ সরকার গঠনের পরেই বুঝা গিয়েছিল বিরুধীদলের সময়টা কেমন যাবে । কিন্তু দেশের মানুষ যতটুকু আশা করেছিল আওয়ামী অত্যাচারের ষ্টীম রুলার এর চেয়ে বহুগুন বেশী দলীত-মথীত করেছে বিরুধীদলকে । মানবাধীকার এত বেশী কোন সময় লঙ্ঘিত হয়েছিল কিনা আমার জানানেই । আল্লাহর অশেষ মেহেরবানী যে জামায়াত শিবির শত অত্যাচার নির্যাতনের পরও এখনও মাথা তুলে কথা বলে যাচ্ছে।

বলছিলাম বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া সম্পর্কে । আওয়ামীলীগ সরকার গঠনের সকাল বেলার পর দুপুর গড়িয়ে বিকাল পার হলো অতচ তারেক জিয়া দিব্যি সুস্থ অবস্থায় থাকলেও দেশের পরিস্থিতি নিয়ে কোন রকম বিবৃতি দিল না । এটা নিয়ে আমি অনেক সময় মাইন্ড করেছি । এমন কি সম্প্রতি দু’দিনে যখন ১৭০ জনের মত তরতাজা প্রাণ কেড়ে নিল আওয়ামী হায়েনারা তখনও তিনি কোন বিবৃতি দিলেন না । খুবই খারাপ লেগেছে ।

মনে হয়েছে তিনি নিয়মিত অন্তত ফেইসবুকে হলেও ষ্ট্যাটাস দিতে পারতেন । আমার সব চিন্তা টেনশনের অবসান হয়েছে । আমি বুঝতে পেরেছি কেন তিনি এতদিন নিরব ছিলেন । মাত্র দু’দিন আগে তিনি দেশের পরিস্থিতি নিয়ে কিঞ্চিত আলোকপাত করেছেন, তাতেই আওয়ামীলীগের কলজে কাপন ধরেছে ।

দু’দক নামের রবোটের নড়াচড়ায় আদালতের লজিং মাষ্টারের সহায়তায় ইন্টারপুলের মাধ্যমে তারেকজিয়াকে গ্রেফতার করার নির্দেশ দিল । এখন বুঝতে পেরেছি গত সাড়ে চার বছর থেকে তিনি কেন নিরব ছিলেন । তারেক জিয়ার মধ্যে আছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসূরীর নেতৃত্বের যোগ্যতা । আর সেই যোগ্যতাকে এখনও বাংলাদেশের মানুষ সমীহ করে, সমর্থন করে । আর এই সমর্থনই আওয়ামীলীগের মাথা ব্যথার কারন । আগামীর কান্ডারী তারেক জিয়াকে মনে রাখতে হবে পথ অনেক দূর্গম, তবে সাহসের সাথে এগিয়ে চললে আল্লাহ সহায় হবেন এবং বাংলাদেশের জনগণ তোমার সাথেই থাকবে ইনশাআল্লাহ । জেল-জুলুমের ভয় করলে চলবে না, পুরুষ লোকের জন্যই জেল-জুলুম-কারাগার ।

বিএনপির পক্ষ থেকে দেশের মানুষ আরো অনেক বেশী দায়িত্বশীল ভূমিকা আশা করে । আশা করি এটা মেডাম খালেদা জিয়া সঠিক সময়ে উপলদ্ধি করতে পারবেন । সময়ের পরে উপলদ্ধি করে কোন লাভ হবেনা আফসোস করা ছাড়া । নারায়ণগঞ্জে সরকারকে ঝাকুনি দেওয়ার খালেদা জিয়ার হুংকারে শেখ হাসিনা সংলাপের প্রস্তাব দিয়েছিল । মনে রাখতে হবে শক্ত হলেই ভক্ত পাওয়া যাবে । পরিশেষে বলতে চাই- তারেক জিয়া এগিয়ে চল, জাতি আছে তোমার সাথে ।

বিষয়: বিবিধ

৩৬৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File