গল্প >> পানি না খেয়ে ঘুমাতে যাওয়ার পরিণতি

লিখেছেন লিখেছেন শিশির ভেজা ভোর ০১ জুলাই, ২০১৪, ০৩:২০:১০ দুপুর



এক লোকের গভীর রাতে খুব পানির তৃষ্ণা পায়। কিন্তু এই কনকনে শীতের রাতে বাহিরে গিয়ে, টিউবওয়েল থেকে পানি নিয়ে তারপর খেতে হবে, তায় সে পানি না খেয়েই রাতে ঘুমিয়ে পড়ে।

ঘুমানোর কিছুক্ষণ পর, সে ঘুমের ভেতরই পানির তৃষ্ণায় ছটফট করতে থাকে। এই যেন তার কলিজা টা ফেটে যাবে, ইশ যদি এক ফোটা পানি খেতে পারত?!!

তাই শেষ পর্যন্ত পানি খাওয়ার জন্য আত্মাটা বের হয়ে বাহিরে কলসির ভেতর ঢুকে যায় এবং তৃপ্তি মিটিয়ে পানি খেতে থাকে। ঠিক এমন সময় সেই লোকের বোন বাহিরে এসে দেখে যে কলসির মুখ খোলা। পানিতে যাতে পোকামাকড় না পড়ে তাই সে একটি বাটি দিয়ে কলসির মুখ ঢেকে দেয় এবং আত্মাটা কলসির ভেতরেই আটকা পড়ে।

অনেক সকাল হয়ে গেলেও সেই লোকটা ঘুম থেকে উঠে না। তাই তার বোন তাকে ডাকতে যায়। অনেক ডাকাডাকির পরও যখন তার ঘুম ভাঙে না, তখন সে তার হাত ধরে টান দেয়। যখনি সে তার ভাইয়ের হাত ধরে, সাথেসাথে চমকে উঠে জোরে চিৎকার করে সবাইকে ডাকাডাকি শুরু করে। কেননা তার ভাইয়ের পুরো শরীর বরফের মত ঠাণ্ডা ও হাত একদম মৃত মানুষের মত।

পরিবারের সবাই কান্নাকাটি শুরু করে দেয়। সবাই মিলে তাকে মৃত ঘোষণা করেই ফেলে। আশেপাশের গ্রামের সবাই তার মৃত্যুর সংবাদ পেয়ে তাকে দেখার জন্য আসে। চারিদিকে কান্নার রোল পড়ে যায়। সবাই তার মৃত শরীরের সৎকারের ব্যাবস্থা করতে থাকে।

ঠিক এমন সময় একটা ছোট মেয়ে পানি খাওয়ার জন্য সেই কলসির মুখের ঢাকনা তুলে। ঢাকনা টা তোলার সাথে সাথে আত্মাটা ছুটে গিয়ে সেই মানুষের দেহে প্রবেশ করে এবং সাথে সাথে সেই মানুষ জীবিত হয়ে যায়।

ছোটবেলায় নানির মুখ থেকে শোনা একটা গল্প এটা। জানিনা সত্যি নাকি মিথ্যা। তবে এই গল্পটা শোনার পর থেকে আমি কোনদিন রাতে পানি না খেয়ে ঘুমায় না। যত রাতেই তৃষ্ণা লাগুক না কেন, আমি পানি খেয়েই ঘুমাতে যাই।

ইন্টারনেট

বিষয়: বিবিধ

১৩১৮ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

240584
০১ জুলাই ২০১৪ দুপুর ০৩:২৮
আফরা লিখেছেন : এটা যে মিথ্যা একটা গল্প তাও বুঝেন না ......।তবে আমি ভয় পেয়েছি আমি অনেক অসল টাইপের মেয়ে পিপাসা পাইলেও অলসতার কারনে পানি পান না করে ঘুমিয়ে পড়ার অভ্যাস আছে তো ...।
০১ জুলাই ২০১৪ দুপুর ০৩:৩৬
186693
শিশির ভেজা ভোর লিখেছেন : অলস মেয়েদের স্বামীরা পছন্দ করেন না। স্বামীরা পছন্দ করেন চটপটে মেয়েদের। তাই সাবধান। Talk to the hand Talk to the hand
240591
০১ জুলাই ২০১৪ দুপুর ০৩:৩৭
নীল জোছনা লিখেছেন : গল্প তো গল্পই। এটার আবার সত্য মিথ্যা আছে নাকি। তবে ভালো লাগলো।
০১ জুলাই ২০১৪ দুপুর ০৩:৫৪
186706
শিশির ভেজা ভোর লিখেছেন : অনেক ধন্যবাদ। এটা গল্প বিশ্বাস করার কোনো উপায় নেই।
240617
০১ জুলাই ২০১৪ বিকাল ০৪:২২
প্রবাসী আশরাফ লিখেছেন : গল্পটা মিথ্যা কিন্তু একটা ম্যাসেজ আছে গল্পটায় তা হলো শরীরে পানির চাহিদা সৃষ্টি হলে অবশ্যই পানি পান করতে হবে নয়তো শরীর অসুস্থ্য হতে পারে।
০১ জুলাই ২০১৪ বিকাল ০৪:২৭
186715
শিশির ভেজা ভোর লিখেছেন : হুম হুম Big Hug Big Hug Big Hug
240655
০১ জুলাই ২০১৪ বিকাল ০৫:১০
০২ জুলাই ২০১৪ দুপুর ০২:৩৪
186947
শিশির ভেজা ভোর লিখেছেন : Big Grin Big Grin Big Grin phbbbbt phbbbbt
240719
০১ জুলাই ২০১৪ রাত ০৮:৪৫
মাটিরলাঠি লিখেছেন :
গল্পটি সম্পূর্ণ মিথ্যা, কিন্তু ম্যাসেজটি সম্পূর্ণ সত্য। বাঘ বলল, 'আমি তোমাকে খাব' -এটা গল্প, কিন্তু বাঘ যে মানুষ খেতে পারে এটা সত্য। Happy
০২ জুলাই ২০১৪ দুপুর ০২:৩৪
186948
শিশির ভেজা ভোর লিখেছেন : সঠিক বলেছেন।
251979
০৭ আগস্ট ২০১৪ বিকাল ০৫:০৩
জিসান লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File