পাক হানাদারদের মুরগি সরবরাহ জেরায় শাহরিয়ার কবিরের অস্বীকার

লিখেছেন লিখেছেন মানবতা ১৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:৩৫:৫০ সন্ধ্যা

পাকিস্তানি হানাদার বাহিনীকে মুরগি সরবরাহ করতেন ঘাতক দালাল নির্মূল কমিটির নির্বাহী সভাপতি শাহরিয়ার কবিরÑ একটি বইয়ে এমন কথা উল্লেখ থাকার বিষয়ে জেরার জবাবে তিনি তা অস্বীকার করে বলেছেন এটি একটি নির্জলা মিথ্যা কথা। গতকাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২-এ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বিরুদ্ধে প্রসিকিউশনের প্রথম সাক্ষী শাহরিয়ার কবিরের জেরা শেষ হয়। মুজাহিদের আইনজীবী মিজানুল ইসলাম তাকে জেরা করেন।

জেরায় আইনজীবী প্রশ্ন করেন, যেহেতু বেগম মোস্তারি শফির ‘শহীদ জননী জাহানারা ইমামের স্মৃতির উদ্দেশ্যে চিঠি’ বইয়ে আপনার সম্পর্কে বলা হয়েছে আপনি মুক্তিযুদ্ধ করেননি বরং পাকিস্তানি হানাদার বাহিনীকে মুরগি সরবরাহ করেছেন। এ কথাটি জেনেই আপনি তার বইটি পড়ার কথা অস্বীকার করছেন। জবাবে শাহরিয়ার কবির বলেন, এটা একটি নির্জলা মিথ্যা।

আইনজীবী মিজানুল ইসলাম শাহরিয়ার কবিরকে প্রশ্ন করেন, মোস্তারি শফিকে আপনি চেনেন কি না? উত্তরে সাক্ষী বলেন, হ্যাঁ আমি চিনি। এরপর শাহরিয়ার কবির বলেন, মোস্তারি শফি ‘শহীদ জননী জাহানারা ইমামের স্মৃতির উদ্দেশ্যে চিঠি’ নামক বইটি লিখেছেন কি না তা আমার জানা নেই।

মোস্তারি শফিকে স্বাধীনতাবিরোধী বলবেন কি না এমন প্রশ্নের উত্তরে শাহরিয়ার কবির বলেন, অনেক মুক্তিযোদ্ধাই জামায়াতে যোগদান করেছেন।

আইনজীবী বলেন, যেহেতু মোস্তারি শফির বইয়ে আপনার সম্পর্কে বলা হয়েছে আপনি মুক্তিযুদ্ধ করেননি বরং পাকিস্তানি হানাদার বাহিনীকে মুরগি সরবরাহ করেছেন। এ কথাটি জেনেশুনেই আপনি তার বইটি পড়ার কথা অস্বীকার করছেন। আইনজীবীর এ প্রশ্নের উত্তরের তিনি বলেন, এটা একটি নির্জলা মিথ্যা।

এ সময় শাহরিয়ার কবির আরো বলেন, ১৯৯৫ সালে ঘাতক দালাল নির্মূল কমিটি থেকে মোস্তারি শফিসহ ১১ জনকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের আগে মোস্তারি শফি ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক ছিলেন।

বিষয়: রাজনীতি

১৪২৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File