ব্লগার 'থাবা-বাবা'ই রাজিব ! না অন্য কেউ?

লিখেছেন লিখেছেন অমি শিয়াল ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:৫৬:২৫ রাত



( ছবি : সামু থেকে নেয়া)

ব্লগার থাবার হ্ত্যা নিয়ে দেশের রাজনীতি এখন সরগরম। স্বয়ং প্রধানমন্ত্রী ব্লগার থাবার বাসায় গিয়ে তার স্বজনদের সঙ্গে সাক্ষাত করেছেন। অন্যদিকে থাবা বাবার নামে শাহবাগে স্মৃতির মিনার স্থাপন করার দাবী উঠেছে। এ হত্যার ঘটনা নিয়ে সোনা ব্লগও বন্ধ করে দিলো সরকার।



( ছবি : সামু থেকে নেয়া)

যাকে নিয়ে এতো কিছু সেই থাবা বাবা মূলত আহমেদ রাজিব হায়দার না হয়ে যদি অন্য কেউ হন। কি প্রমাণ আছে এ রাজিই ব্লগার থাবা বাবা। শাহবাগের কর্মসূচিতে রাজিব যে একজন সক্রিয় আন্দোলনের কর্মী ছিলেন, এমন কোন প্রমাণ আছে? শাহবাগের আন্দোলন নিয়ে রাজিবের কোন ছবি বা ভিডিও ফুটেজ আছে? রাজিব কোথাও সরাসরি শাহবাগের আন্দোলন নিয়ে কোথাও ছবি পোস্ট করেছেন?

রাজিব খুন হওয়ার পর থেকে আমি অন্তত একটি ছবির জন্য অপেক্ষা করছিলাম। শাহবাগের আন্দোলনের সময় তার উঠানো কোন ছবি বা কোন ভিডিও। কোন টিভি চ্যানেলে রাজিবের কোন কমেন্টসের জন্য, যা খুনের পর হট কেক হতো। কই কোথাও খুঁজে পাইনি রাজিবের ছবি বা ভিডিও।

অপরদিকে সোনা ব্লগের থাবা বাবাকে হুমকি দিয়ে “ স্পর্শের বাইরে” নেক থেকে যে পোস্ট দেয়া হয়েছিলো, সেই কুখ্যাত নেকটি ১১ ফেব্রুয়ারী খোলা হয়েছিল। ঐদিন দুপুর ১ টা ৫২ মিনিটে থাবা বাবাকে নিয়ে পোস্টটি দেন। রাজিবের খুনের ঘটনা সামুতে দেখার পর পরই “ স্পর্শের বাইরে” নেকটি খুঁজে বের করেছিলাম। তখন দেখেছি এ লেখকের মাত্র একটি পোস্ট, ব্লগ লিখেছেন ৫ দিন। স্পর্শের বাইরে নেকটি তখন সোনা ব্লগের ওয়াসে ছিলো। সাধারণত প্রথম পাতায় না থাকলে পোস্টে কেউ প্রবেশ করেনা। এখন প্রশ্ন হলো- ৫ দিনের ব্লগার একটি হুমকি দিলেন? অন্যদিকে থাবা খুন!

রাজিব একজন ব্লগার হতে পারেন। তাই বলে তিনিই যে সোনা ব্লগের হুমকি প্রাপ্ত থাবা বাবা হবেন? এর প্রমাণ কি ? তাহলে কি শুধু রাজনৈতিক উদ্দেশ্যে হাসিল করার জন্য রাজিবকে থাবা বাবা বানানো হলো?

আবার রাজিবের মৃত্য নিয়ে তার বান্ধবীর নামও উঠে এসেছে। যারাই রাজিবকে হত্যা করুক, এর যথাযথ বিচার হওয়া দরকার। রাজিব পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সরকারী দলের সমর্থক হয়ে যদি স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা না থাকে, তাহলে বিরোধী শক্তির কি হবে? এজন্য দল মত নির্বিশেষে রাজিব হত্যার আন্দোলনে নামা উচিত। থাবা-বাবার লিংক : http://www.somewhereinblog.net/blog/rimon007/29772821

উল্লেখ্য, মিরপুরের পলাশ নগরের নিজ বাসার সামনে গত শুক্রবার ১৫ ফেব্রুয়ারী রাজিব খুন হন। শাহবাগের গণ জাগরণের নেতারা দাবী করেছেন রাজিবই হচ্ছেন- ব্লগার থাবা-বাবা।

বিষয়: বিবিধ

২১০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File