রামগতিতে মন্দিরের পাহাদারকে পিটিয়ে জখম করলেন যুবলীগ নেতা, এবারও 'পাগল' সাজানোর চেষ্টা!

লিখেছেন লিখেছেন সুরমা পারের মাঝি ২০ মার্চ, ২০১৩, ০৩:৪৯:৫৯ রাত



সংগ্রহ সিলেটবার্তা ডেস্ক:

লক্ষ্মীপুরের রামগতিতে মঙ্গলবার ভোরে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরউদ্দিন সুমনের হামলায় স্থানীয় একটি মন্দিরের পাহারাদারসহ দুইজন মারাত্মক আহত হয়েছেন। এদের মধ্যে পাহারাদার লিটন দেবনাথের অবস্থা আশংকাজনক। তাকে রামগতি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর আহত বিজন ভৌমিককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় স্থানীয় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শী হিন্দু সম্প্রদায়ের লোকজন জানান, সম্প্রতি দেশের কয়েকটি স্থানে মন্দিরে হামলার ঘটনার প্রেক্ষিতে সতর্কতার জন্য স্থানীয় আলেকজান্ডার বাজারের মহাপ্রভূ সেবাশ্রম মন্দিরটিতে রাতে পাহারা বসায় কর্তৃপক্ষ। রাতভর পাহারা শেষে ভোরে লিটন দেবনাথ বাড়ি ফেরার পথে একই এলাকার প্রতিবেশি ও যুবলীগ নেতা (রামগতি উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক) জহির উদ্দিন সুমন তার ওপর লাঠিসহ হামলা করে। এসময় সুমন লিটনকে লাঠি দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে। লিটনের চিৎকারে প্রতিবেশি বিজন ভৌমিক এগিয়ে এলে তাকেও পিটিয়ে আহত করে সুমন।

অভিযুক্ত সুমনের মোবাইল ফোন বন্ধ থাকায় এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

তবে উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন হেলাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সম্প্রতি এক হামলায় আহত হয়ে সুমন অনেকটা মানসিক বিকারগ্রস্থ হয়ে পড়েছেন। এজন্য কয়েকদিন আগে সুমনের মা-ও ছেলের হাতে লাঞ্চিত হয়েছেন বলে মেজবাহ উদ্দিন হেলাল জানান।

এদিকে উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীদ্বান ঐক্যফ্রন্টের সভাপতি ও পৌর কাউন্সিলর অপরূপ দাস জানান, এ ঘটনায় স্থানীয় সংখ্যালঘু পরিবারগুলোর মাঝে আাতংক বিরাজ করছে। আশপাশের মন্দিরের উৎসব অনুষ্ঠানসহ নিরীহ সাধারণে নিরাপত্তাহীনতায় ভোগছেন। তিনি ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মৃণাল নাথ এ ঘটনার তীব্র নিন্দা জানান।

প্রসঙ্গত, মার্চ মাসের প্রথম দিকে বগুড়ার শেরপুরে শহীদ মিনার ভাঙ্গার সময় এক যুবলীগ নেতাকে জনতা হাতেনাতে ধরে পুলিশে দেয়। পরে স্থানীয় সরকারদলীয় মহল তাকে 'পাগল' বলে থানা থেকে নিজেদের জিম্মায় নিয়ে যান। এতে জনমনে ক্ষোভ দেখা দেয়।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক অস্থিরতার সুযোগে দেশে সংখ্যালঘুদের ওপর হামলা আশংকাজনক হারে বেড়ে যায়। এতে বারবার সরকারপক্ষ জামায়াত-শিবিরকে দায়ী করছে।

আবার জামায়াত-শিবির বলছে, সরকারি লোকজন এসব করে তাদের ওপর দায় চাপাচ্ছেন। এ ব্যাপারে দলটির পক্ষ থেকে এসব ঘটনার বিচার বিভাগীয় তদন্তের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়।

বিষয়: বিবিধ

১২৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File