সন্ত্রাসী বিরোধী দল না , গণতান্ত্রিক বিরোধী দল চাই !!

লিখেছেন লিখেছেন মোনের কোঠা ১৪ মার্চ, ২০১৩, ০২:৩৪:১৫ রাত

সন্ত্রাসী বিরোধী দল না , গণতান্ত্রিক বিরোধী দল চাই !!

আজ টিভিতে খালেদা জিয়ার ভাষণ শুনে মনে হলো তিনি যেন একটি সন্ত্রাসী দলের মুখপাত্র হিসাবে বক্তব্য রাখছিলেন , গণতন্ত্রের কোনো লেশমাত্র ছিলনা সেই ভাষণে ! আমাদের দুর্ভাগ্য যে তার মতো একজন অল্প শিক্ষিত মহিলাকে দেশের বিরোধী দলের নেতা হিসাবে পেয়েছি ! কেননা তিনি তোতা পাখির মত অন্যের শেখানো বুলি পাঠ করে বক্তব্য রাখছিলেন ! পাশে দাড়ানো খোকা এবং এনির কথাগুলো অল্প-শিক্ষিত নেত্রী পাঠ করছিলেন , অনেকটা "যাত্রার" শিল্পীদের অভিনয়ের মত ! অথচ এরাই আবার প্রজন্মের সংগ্রামী নেতা ডা : এমরানকে "খোচা" দিয়ে বলেন উনি নাকি পাশে দাড়ানো নেতাদের "নির্দেশে" কথা বলেন ! যাক পূর্বের কথাতে ফিরে আসি , বিএনপির বর্তমান সরকার বিরোধী আন্দোলনে সুস্থ গণতন্ত্রের কোনো চর্চা নেই ! বিরোধী দলের নেতা হিসাবে তিনি এবং তার দলের এম পি রা জনগনের প্রতিনিধি হিসাবে গণতন্ত্রের সুতিকাগার সংসদে কোনো বক্তব্য না রেখে "হরতালের নামে ভয়্তাল" দিয়ে জনগনকে ইচ্ছের বিরুদ্ধে জিম্মি রেখে এক প্রকার ঘরে বন্দী করে রেখেছেন ! আজ তারা নিজেদের অফিসকে বানিয়েছেন সন্ত্রাসী কর্মকান্ডের আস্তানা , হরতালের ইস্যু তৈরী করতে নিজেরাই বোমা মেরে "উদর পিন্ডি বুদোর ঘাড়ে চাপানোর মত" পুলিশকে দায়ী করছেন ! তাদের অফিসে সন্ত্রাস দমনে পুলিশের ন্যয্য অভিযানকে ধামা-চাপা দেওয়ার জন্য এখন তিলকে তাল বানাচ্ছেন ! দেশের মানুষ ভুলে যায়নি সেই ভয়াল ২১ আগষ্টের কথা , হাওয়া ভবন আর খালেদা জিয়ার নির্দেশে সেই পৈশাচিক "গণহত্যায়" আইভি রহমান সহ ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছিলেন সেই দিন ! জননেত্রী শেখ হাসিনা সহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছিলেন সেই কালো দিবসে ! আওয়ামী লিগ অফিসের সামনে সন্ত্রাস বিরোধী জনসভায় জঘন্য "গনহত্তা" করেই ঘাতকরা ক্ষান্ত হয়নি সেই দিন , তারা হত্যাকান্ডের পর পুরো এলাকায় কারফিউ দিয়ে , আওয়ামী লিগ অফিস তছনছ করে হামলার সব আলামত নষ্ট করে দিয়েছিল ! আজ বিএনপির অফিসের সামনে জনসভায় গ্রেনেড হামলায় যদি ২৫ জন নেতাকর্মী মারা যেত , খালেদা জিয়ার কানের পর্দা যদি ফেটে যেতো , শতাধিক নেতাকর্মী যদি পঙ্গু হয়ে যেতো , তা হলেই জনগণ বলত এটা "সরকারী মদদে সন্ত্রাসী হামলা" !

ভাষণে খালেদা জিয়া বলেছেন পুলিশ নাকি পাখির মত মানুষ মেরে গনহত্তা করছে ! যারা একটি স্বাধীন দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে পুলিশ সহ নিরস্ত্র মানুষকে '৭১ এর মত হত্যা করছে , পতাকা পুড়িয়ে ফেলছে , স্বাধীনতা রক্ষার্থে গুলি করে তাদের মারাকে "দেশ প্রেমিকের" কাজ বলে যেখানে পুলিশ বাহিনীকে ধন্যবাদ দেওয়া উচিত , সেখানে খালেদা জিয়া "পাকিস্তানের ভাষায়" এটাকে "গনহত্তা" বলছেন ! খালেদা জিয়া লজ্জা শরমের মাথা খেয়ে '৭১ এর যুদ্ধাপরাধী বিচারকে "অসচ্ছ" বলে আক্ষা দিচ্ছেন ! এতে অবাক হওয়ার কিছু নেই , কেননা '৭১ এ ঢাকা সেনানিবাসে পাকিস্তানিদের আতিথেয়তায় থেকে তিনি মুক্তিযুদ্ধ কে অসচ্ছ দেখেছেন এমনকি নিজের "দূর পরবাসী" স্বামীকে পর্যন্ত অসচ্ছ দেখেছেন ! তাই তার কাছে সেই সময়ের সবকিছুই মিথ্যা , আর অসচ্ছ !

দেশের জনগণ বিএনপি-জামাতের মত "সন্ত্রাসী বিরোধী দল" চায়না , তারা চায় সুস্থ গণতান্ত্রিক দল , যাদের ডাকে সচেতন জনসাধারণ স্বতস্ফুর্তভাবে রাস্তায় নেমে আসবে সরকার বিরোধী আন্দোলনে , যা এই দেশের মানুষ করেছে ১৯৯০ , ১৯৯৬ এবং ২০০৮ এ ৷

জয় বাংলা ৷

বিষয়: রাজনীতি

১২৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File