তরিকুল ‘গণজাগরণকে’ নাটক বললেন অত:পর মন্তব্য

লিখেছেন লিখেছেন চিতকার ১৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:০৮:৫৭ রাত

বিএনপির সমন্বয়ক তরিকুল ইসলাম বলেছেন, সরকার নিজের দুর্নীতি ও ব্যর্থতা ঢাকতে যুদ্ধাপরাধীদের ফাঁসি দেওয়ার ‘গণজাগরণ’ নাটক শুরু করেছে। আজ বুধবার বিকেলে মেহেরপুরের শহীদ শামসুজ্জোহা পার্কে জেলা বিএনপি আয়োজিত জনসভায় এ কথা বলেন তরিকুল।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সরকার ভাবছে জামায়াতের কিছু যুদ্ধাপরাধীর ফাঁসির রায় দিতে পারলেই দেশে কোনো সমস্যা থাকবে না। সব দূর হয়ে যাবে।

তরিকুল বলেন, কুইক রেন্টাল, ডেসটিনি, হল-মার্ক, শেয়ারবাজারসহ বিভিন্ন দুর্নীতির মাধ্যমে সরকার হাজার হাজার কোটি টাকা চুরি করে বিদেশে পাচার করেছে। সরকারি-বেসরকারি ব্যাংকগুলো সরকারকে ঋণ দিতে গিয়ে দেউলিয়ার পথে। এ ছাড়া এই সরকার আর কিছুদিন ক্ষমতায় থাকলে বঙ্গোপসাগরের পানিও চুষে খাবে, সুন্দরবনের গাছ উজাড় হয়ে যাবে, আর পদ্মা সেতু তো আগেই খেয়ে ফেলেছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, ’৭১ সালের তত্কালীন সরকার সংবাদপত্রের ওপর নিষেধাজ্ঞাসহ বিচার বিভাগকে নির্বাহী বিভাগের ওপর ন্যস্ত করেছিল। একইভাবে বর্তমান সরকার সংবাদপত্র ও আদালতের টুঁটি চেপে ধরতে চায়। এই সরকার বিরোধী দলের রাজনৈতিক কার্যক্রমের ওপর দমন-নিপীড়ন চালিয়ে বহুদলীয় গণতন্ত্র চর্চার পথকে রুদ্ধ করে জোর করে ক্ষমতায় থাকতে চাইছে। তাই তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি ছাড়া বিএনপি কোনো ধরনের পাতানো নির্বাচনে যাবে না।

Dhaka71

২০১৩.০২.১৩ ২১:৪২

তরিকুল ইসলামের কথা মনে হয় কিছুটা সত্য ।

সবই মানলাম, আওয়ামিলীগ দূরনীতি করছে, যেটা আপনারাও করেন এবং আবার পাওয়াড় পাইলে আবার করবেন, বাংগালী এসব বুঝে। কথা হচ্ছে আপনারাতো হলেন জামাতের কাংগাল, ওরা যে অন্যায় করছে ১৯৭১ এ, তারপরও আপনারা ওদের বিচার চাননা। মাথায় কিছু থাকলে এসব কথা না বলে জামাতের বিরোধিতা করতেন..তাইলে দেখতেন পাবলিক বিনপিকে কত ভালোবাসে। মনেতো সাহস নাই জামাতকে বাদ দিয়ে ইলেকশন করার.. কারন আওয়ামীলীগ দেশের কথা ভাবে ও বলে। তারা দেশকে ভালোবাসে; তাই তাদের খারাপ দিকগুলা এতো চোখে পড়ে না।

zahirul islam

২০১৩.০২.১৩ ২২:০২

আমি মিঃ তরিকুলের সাথে সম্পুন এক মত।

lenin

২০১৩.০২.১৩ ২২:০২

এই নাটকে আপনারা শরিক হলে আপনাদের সমস্যা কোথায়? যুদ্ধাপরাধীদের ফাঁসী হয়ে যাবে এই ভেবে আসছেন না! আগে অন্ততঃ ৩ লক্ষ শহীদের প্রতি সম্মান জানিয়ে জামায়েতের সঙ্গ ত্যাগ শাহবাগে একাত্মতা ঘোষণা করেন!

kamal uddin

২০১৩.০২.১৩ ২৩:০৭

I agree with Mr. Tarikul..

বিষয়: বিবিধ

১০৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File