জামায়াত নিষিদ্ধ হলে কার লাভ কার ক্ষতি!!!

লিখেছেন লিখেছেন স্পার্টা ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৫৩:১১ রাত



জামায়াতকে নিষিদ্ধ করার জন্য সরকার খুবই উৎসাহি। দেশের এখন একমাত্র সমস্যা জামায়াত। জাতীয় সমাজাতন্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাহেব বলেছেন, 'জামায়াতকে নিষিদ্ধ করে বিচারের মুখোমুখি দাঁড় করাতে হবে।' জামায়াতকে নিষিদ্ধ করলে কার কি লাভ?

সরকারের লাভ:

১৮ দলীয় জোটে জামায়াত শক্তিশালী এবং পুরানো একটি দল। বেশ কয়েকবার নির্বাচনের অভিজ্ঞতা আছে এ দলটির। এ দল নিষিদ্ধ হলে জোটের শক্তি অর্ধেক কমে যাবে। আগামী নির্বাচনে চেয়ার থেকে জেলে জেলে আর হামাগুড়ি দিতে হবে না। বাকি জীবনটা নিশ্চিন্তে কাটবে।

আবার বিএনপির সাথে জোট বাধার একটি শিক্ষা তাদের দেয়া যাবে।

কিন্তু, জামায়াতকে নিষিদ্ধ করার পর জামাতের ভোটগুলো সব বিএনপির বাক্সে পড়বে। জামায়াত তাদের নিষিদ্ধ করার একটা প্রতিশোধ নিতে চাইবে। সরকার বিপাকে পড়বে আর ফলাফলটা নিতে চাইবে বিএনপি।

বিএনপির লাভ:

আপতত নরম কর্মসূচি দিয়ে যাবে বিএনপি। জামায়াত নিষিদ্ধ হউক তার পর তাদের জোটের শরিককে নিষিদ্ধ করেছে এসব কথা বলে কিছুটা মাঠ গরম করার চেষ্টা। সাথে ক্ষেপা জামাতকে কাজে লাগানোর চেষ্টা। অবশেষে সরকারকে চিৎ পটাং করে সোজা চেয়ারে। তারপর আমলীগের ছাল তোলা।

কিন্তু ব্যপারটা এত সহজ না! আ্ওয়ামীলীগ অন্য জাতের জিনিস। টেনে হেচড়ে না নামানো পযর্ন্ত তারা যে একটু্ও ছাড় দিবে না এটা পরিস্কার। যে কোন ভাবে তারা চাইবে চেয়ারটা হাতছাড়া না করতে।

জামায়াতের লাভ:

জামায়াতের পুরোটাই লাভ। পুরানো গন্ধটা শেষ। জামাতের একজন লোক্ও অন্য কোন দলে গিয়ে ভিড়বেনা। কিছুদিন বিশ্রাম আর নাক ঢেকে ঘুম। তারপর আবার নতুন কোন নামে নতুন ভাবে শুরু। পুরানো ভুলগুলো থেকে শিক্ষা নেওয়ার সুযোগ।

বাকিটা দেখার বিষয়

বিষয়: রাজনীতি

১১৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File