দেশের প্রধান বিরোধী দল বিএনপি আর কতদিন দর্শকের কাতারে থাকবে?

লিখেছেন লিখেছেন স্পার্টা ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:২৩:০৮ রাত



নানা ধরনের নাটক সিনেমা শুরু হয়েছে দেশে। সরকারের বিভিন্ন নীল নকশার বিরুদ্ধে যখন আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে একে একে মারা পড়ছে শরিক বিরোধি দলের নেতা কর্মী তখন প্রধান শরিক হিসাবে বিএনপি শুধু দর্শকের কাতারে।

পাশের বাড়িতে আগুন লাগলে আগুন না নিভানোর চেষ্টা করে যদি লেপ মুড়ি দিয়ে নাক বন্ধ করে শুয়ে থাকে কেউ এই মনে করে যে আমার ঘরতো এখনও নিরাপদ। তাহলে নিজের বাড়িতে আগুন লাগলে সাহায্য করার আর কেউ থাকে না। এটা অতি পরিচিত একটা জানা গল্প।

সরকারের রোষানলে পড়ার যদি এতই ভয় থাকে তাহলে আর রাজনীতি করা কেন? জেলে যাওয়ার, পুলিশের লাটির আঘাতের ভয়ে দলীয় কার্যলয়ে বসে থাকলে পুলিশ যে কার্যলয় থেকেও নিয়ে যায় তার প্রমাণ তো ইতোমধ্যেই পাওয়া গেছে।

বিরোধীদলের যেখানে অবরোধ করার কথা সেখানে আন্দোলনের উত্তাপ না পেয়ে সরকার নিজেই এবার শাহবাগ অবরোধ করে আন্দোলনের কাজ চালিয়ে যাচ্ছে। এভাবে চলতে থাকলে বিএনপির কথা আর মিডিয়ায় আসবে না।মিডিয়া এখন শাহবাগ আর জামাত নিয়ে ব্যস্ত। প্রধান বিরোধি দলের যদি দেশের রাজনীতিতে কোন ভুমিকাই না থাকে তাহলে মানুষ কার উপর আস্থা রাখবে?

শাহবাগ জাগরণকি এখনও বিএনপির বন্ধ চোখ খুলতে পারেনি? এই জাগরণ আজ তত্বাবধায়ক ইস্যুতে হওয়ার কথা ছিল। এই জাগরণ হওয়ার কথা ছিল স্বপ্ন ভঙ্গের পদ্মা সেতুর জন্য। শেয়ার বাজারের হাজার কোটি টাকা লুট করে, হলমার্ক কেলেঙ্কারির টাকা আজ শাহবাগে জনপ্রতি ১০০০ টাকা পার ডে দিয়ে যারা মিডিয়া দখল করে রেখেছে তাদের বিরুদ্ধে আজ এই জাগরণ হওয়ার কথা ছিল।

শুধু মাত্র একটি আহবানের অপেক্ষা করছে জনগন। তারা আশা করছে ১৮ দলীয় জোট এ আহবান জানাবে। আর তারা পঙ্গ পালের মত ঝাঁপিয়ে পড়বে রাজপথে। যারা সাহস দেখাতে পারে জনগন তাদের পক্ষেই থাকে।

দর্শকের কাতারে বসে থাকলে অচিরেই বিএনপিকে এর কঠিণ মূল্য দিতে হতে পারে।

বিষয়: রাজনীতি

১১৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File