মোবাইল টয়লেটে হাগুমুতু আর নয়।

লিখেছেন লিখেছেন কিছু জানাতে চাই ০৩ মার্চ, ২০১৩, ০৯:২৮:২৮ রাত



আন্দোলন জমাতে শাহবাগে স্থায়ী গণজাগরণ মঞ্চ হচ্ছে ।

মোবাইল টয়লেটে হাগুমুতু আর নয়। আর নয় ঝোপ ঝাড়ে বন বাদাড়ে কিংবা খুপড়ি সদৃশ তাঁবুতে জড়াজড়ি করে রাত্রি যাপন আর গাঁজা সেবন। শিবিরের ভয় তাড়িত হয়ে দ্বিতীয় মুক্তিযুদ্ধের আর কোন বীরপুঙ্গম গরম তেলে পাপড় হয়ে পৈত্রিক জান খোয়াতে চায়না । মাথার উপর একটি স্থায়ী ছাদ না হলে যে কি অসুবিধা সেটা একমাত্র ভুক্তভোগিই বুঝতে পারে।

কতবার যে দুপুরের বিরিয়ানিতে শাহবাগের স্বাধীনচেতা কাক হাগু করে দিয়েছে তাদের স্বাধীনতা ব্যহত করার প্রতিবাদে, সে সব কাকের কা কা চিৎকার অগ্নিকন্যা লাকির হাক ডাকের সাথে মিলে গেছে বলেই এ যাবৎ ইজ্জত রক্ষে। লাকি আর বীর যোদ্ধারাও কি কম ভুগেছেন ! কখনো মিরপুর, কখনো শাহবাগ আবার কখনো বাহাদুর শাহ পার্ক, শুধু চিড়িয়াখানা আর যাদুঘরে যাওয়া এখন বাকি।

নিরাপদ আন্দোলনের জন্য সব রকম নিরাপত্তা এমনকি কুকুর স্কোয়াড়ও আছে কিন্তু নাই কোন নিরাপদ মঞ্চ। আজ তাদের সেই গনজাগরন মঞ্চ তৈরী হচ্ছে। দ্বিতীয় মুক্তিযুদ্ধের তরুন প্রজম্মগন এখানে দিবা-রাত্রি তাদের চেতনায় শান দেবেন, গান ধরবেন। লোক জমায়েতের সকল কৌশলই অবলম্বন করা হবে, সাপের খেলা, গাজার আসর, ঢোল তবলা, খেমটা নাচ সবই। চেতনায় চেতনায় ঠাসাঠাসি হয়ে চেতনার জন্য অচেতন হয়ে পড়বেন সবাই। শাহবাগের মোড়ের সোডিয়াম আলোয় আর রমনা পার্কের আলো আধারিতে প্রদর্শিত হবে সংস্কৃতির ষোল কলা।

স্বাধিনতার পক্ষের সকল গোস্ঠি স্ববান্দ্বব আমন্ত্রিত।

(লেখাটি আমার প্রিয় একজন লেখকের ফেসবুক ওয়াল থেকে সংগৃহিত)

বিষয়: রাজনীতি

১৩৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File