কক্সবাজারের ঘটনার প্রতক্ষ্যদর্শী একজনের বক্তব্য

লিখেছেন লিখেছেন কিছু জানাতে চাই ১৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:৩২:৪০ রাত



পর্যটন নগরী কক্সবাজারে আজ জুমার পর জামায়াত-শিবিরের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় এপর্যন্ত ৭জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

পত্যক্ষদর্শী আব্দুল আজিজ(ছদ্মনাম) জানান, আজকের জুমারত নামাজের সময় কক্সবাজারের প্রতিটি মসজিদ থেকে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবীদে বিক্ষোভ মিছিলের ডাক দেন মসজিদের ইমামরা। নামাজ শেষ দলমত নির্বিষেশে সকল মুসিল্লারা দেশ বরেন্য আলেমেদ্বিন আল্লামা দেলাওয়া হোসাইন সাঈদীর মুক্তির জন্য রাজপথে নেমে আসে। এসময় সরকারের পেটুয়াবাহিনী সম্পুর্ণ বিনা উস্কানীতে লাখো জনতার উপর নির্বিচারে গুলি বর্ষন শুরু করে। জনতা এর পালটা জবাব দিতে গেলে সংঘর্ষের সুত্রপাত হয়। পুলিশের গুলিতে ঘটনাস্থলেই নারীসহ তিনজন নিহত হয়।

এসময় পুলিশের সকল বুলেট টিয়াসেল ফুরিয়ে যায়। জনতা পুলিশকে গিরে ফেলে। উপায়ন্ত না দেখে পুলিশের পক্ষ থেকে বিজিবিকে তলব করা হইয়।

ঘটনাস্থলে বিজিবি এসে লাখো জনতা এসে উল্টা পুলিশের উপর চাপ প্রয়োগ করে বিজিবি। বিজিবির বক্তব্য হল এতো লোকের মাঝে কেনো পুলিশ গুলি ছুরতে গেলো। বিজিবি পুলিশকে চুপ থাকার কথা বলে এলাকা নিয়ন্ত্রনের চেষ্ঠা চালায়। হালে পানি পায়নি সীমান্ত্রক্ষাকারী এই বাহীনি শেষতক ১৪৪ধারা জারী করতে প্রশাসন বাধ্য হয়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে



সর্বশেষ ঘটনা জানতে "কিছু জানাতে চাই" এর সাথেই থাকুন।

বিষয়: বিবিধ

১৫৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File