সাভার ট্র্যাজেডীতে নিহত এবং আহতদের স্মরণে OBTV দর্শক ফোরামের দোয়া অনুষ্ঠান

লিখেছেন লিখেছেন কিছু জানাতে চাই ০৬ মে, ২০১৩, ১০:৪২:৫৬ রাত



বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা সাভার ট্র্যাজেডীতে মর্মান্তিকভাবে নিহত এবং আহতদের স্মরনে লন্ডনভিত্তিক ইন্টারনেট টিভি চ্যানেল \"অনলাইন বাংলাটিভি\" দর্শক ফোরাম রিয়াদ শাখার উদ্যোগে দোয়া অনুষ্ঠান গতকাল স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

দর্শক ফোরাম রিয়াদ শাখার প্রধান উপদেষ্টা সৌদি গেজেট পত্রিকার সাংবাদিক আব্দুল আজিজ মীর এর সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসরকারী টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার অনুষ্ঠান উপস্থাপক প্রফেসর মোহাম্মদ নুরুল ইসলাম,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রিয়াদে বাংলাদেশ কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ব আব্দুর রাজ্জাক, প্রবাসী সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আরব নিউজের ফটো সাংবাদিক ইকবাল হোসাইন,অনলাইন বাংলাটিভি দর্শক ফোরামের উপদেষ্ঠা লোকমান খান।

বাংলানিউজের সৌদি আরব প্রতিনিধি মোহাম্মদ আল-আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন,এসএ টিভির রিয়াদ প্রতিনিধি শাহপরান মিঠু,প্রকৌশলী নাজিম উদ্দিন,ইয়েস গ্রুপের পরিচালক নুরুল আলম হাওলাদার,সৌদি সরকারের একটি গবেষনা প্রতিষ্ঠানের কর্মকর্তা মোজাহারুল ইসলাম, নতুন বার্তার রিয়াদ প্রতিনিধি মামুনুর রশীদ,প্রবাসী বার্তার রিয়াদ প্রতিনিধি সাগর চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, একজন ব্যক্তির অপকর্ম আজ পুরো জাতির জন্য একটি বেদনার অধ্যায় রচনা করেছে। এসব অর্থলোভী,শ্রমিকের রক্তপিপাসুরা যখন যে সরকার ক্ষমতায় আসে তখন তাদের কর্মী সেজে অথবা প্রভাবশালী নেতাদের ম্যানেজ করে তাদের অপকর্মের ধারা অব্যাহত এবিষয়ে সজাগ থাকতে রাজনীতিবিদদের প্রতি আহবান জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, বাংলাদেশের আয়ের প্রধান দুইটি খাত গার্মেন্টস শিল্প এবং প্রবাসী শ্রমশক্তি আজ দারুনভাবে অবহেলিত। এই দুই সেক্টরের প্রতি নজর দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। অপরাধীরা বার বার আইনের ফাক দিয়ে বেরিয়ে আসে উল্লেখ করে বক্তারা বলেন, প্রয়োজনে আইন সংশোধন করে এদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। শুধু মুনাফার দিকে তাকিয়ে না থেকে শ্রমিকদের উপযুক্ত পারশ্রমিক এবং তাদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার জন্য গার্মেন্টস মালিকদের প্রতি আহবান জানান।

রিয়াদ প্রবাসী সাংবাদিক ফোরামের পক্ষ থেকে দোয়া অনুষ্ঠানে সংহতি প্রকাশ করেন সংগঠনের সভাপতি এটিএন বাংলার সৌদি আরব প্রতিনিধি মোহাম্মদ আবুল বশির,সাধারন সম্পাদক এনটিভির সৌদি আরব প্রতিনিধি ফারুক আহমেদ চান।

অনুষ্ঠান শেষে সাভার ট্র্যাজেডীতে নিহতদের জন্য জান্নাত কামনা, আহতদের রোগমুক্তি এবং দেশ-জাতির সুখ ও সমৃব্ধি কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন টেলিভিশন এবং অনলাইন সংবাদ মাধ্যম কর্মীরা ছাড়াও রিয়াদে বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিস্তারিত দেখতে ক্লিক করুন

বিষয়: বিবিধ

১৮২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File