মতোয়ার দৌড়ানিতে জেদ্দাতে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান করতে পারেনাই মোস্তফা ফিরোজ

লিখেছেন লিখেছেন কিছু জানাতে চাই ২৮ এপ্রিল, ২০১৩, ০১:০২:৩৪ রাত



জেদ্দাঃ মতোয়ার(ধর্মীয় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী) হস্তক্ষেপে পণ্ড হয়েগেছে বাংলাদেশের বেসরকারী স্যাটেলাইট টিভি চ্যানেল বাংলাভিশনের ৮মপ্রতিষ্ঠা বার্ষিকীর জমকালো আয়োজন। বাংলাভিশনের দর্শক ফোরাম জেদ্দা শাখার উদ্যোগে স্থানীয় গোল্ডেন টিউলিপ হোটেলের বলরুমে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

নাম অপ্রকাশে অনিচ্ছুক একজন প্রত্যক্ষদর্শী এই প্রতিবেদককে জানান, বাংলাভিশনের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরুর কিছুক্ষন আগে মতোয়া(ধর্মীয় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী) অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হন। সৌদি আরবের শরিয়া পরিপন্থি অনুষ্ঠানের অভিযোগ করে আয়োজকদের অনুষ্ঠান বন্ধ করার নির্দেশদেন মতোয়ারা।

এসময় উপস্থিত কয়েকজনের ইকামা(ওয়ার্ক পারমিট) নিয়ে যান তারা। পরে হোটেল কতৃপক্ষ অনুষ্ঠান হবেনা মর্মে নিশ্চয়তা দিলে তাদের ইকামা ফেরত দেন। শেষ পর্যন্ত আর হতে পারেনি বাংলাভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠান।

একটি সুত্র জানায় এই ঘটনায় চ্যানেলটি জেদ্দা প্রতিনিধি সোহেল রানাকে তাৎক্ষনিক ধরে নিয়ে যায় পুলিশ। রাত ২টার পর তাকে ছেড়ে দেয়া হয় বলে জানায় সুত্রটি।

অনুষ্ঠানের আমন্ত্রন পত্রে সৌদি আরবস্থ বাংলাদেশের রাষ্ট্রদুত মোহাম্মদ শহীদুল ইসলাম প্রধান অতিথি,জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল ইসলাম বিশেষ অতিথি,বাংলাভিশনের বার্তা প্রধান এসকে মোস্তফা ফিরোজ বিশেষ অতিথি,বাংলাভিশনের বার্তা বিভাগের উপদেষ্টা ড. আব্দুল হাই ছিদ্দিক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বলে উল্লেখ করেছিলো আয়োজক কমিটি। তবে ঘটনার সময় আমন্ত্রিত অতিথিদের কেউই সেখানে উপস্থিত ছিলেন না বলেও জানান টিকেট দিয়ে অনুষ্ঠান দেখতে আসা এই প্রবাসী।

আয়োজক কমিটির সাথে যোগাযোগ করা হলে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন।

অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে পারফর্মেন্স করার জন্য চ্যানেল আই সেরা কন্ঠ বিজয়ী আশিক তার দল সহ দুইদিন আগেই জেদ্দায় পৌছেন।

অর্ধ সহশ্রাধিকের বেশী দর্শক বসার ব্যবস্থা রাখা হয় অনুষ্ঠানস্থলে। অনুষ্ঠানের প্রবেশ মুল্য নেয়া হয় একশত রিয়াল (প্রায় ২১০০টাকা)। অনুষ্ঠান সুচীতে ছিলো কেক কাটা,সাংস্কৃতিক পরিবেশন এবং নৈশ্যভোজ।

একদিকে রাষ্ট্রীয় শোকের দিন অন্যদিকে ইসলামী শরীয়া মোতাবেক পরিচালিতে দেশে এই ধরনের অনুষ্ঠানের আয়োজনের ক্ষোভ প্রকাশ করেছেন কৌতুহলী প্রবাসীরা।

(উল্লেখ কয়েক বছর আগে একটি জেদ্দার একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে এসে বিব্রতকর অবস্থার মুখোমুখি হন বাংলাদেশের এক সময়ের আলোচিত কন্ঠ শিল্পী রবি চৌধুরী,পর্দা কাপানো অভিনেত্রী পারভীন সুলতানা দিতিসহ বেশ কয়েকজন শিল্পী। পরে কনস্যুলেটের মধ্যস্থতায় তারা দেশে ফেরেন)

সুত্র

বিষয়: বিবিধ

১৮৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File