আন্দোলনের আনন ...!!!

লিখেছেন লিখেছেন বিবর্তন ১৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:৪২:৩০ দুপুর

আমাদের দেশ টা মনেহচ্ছে একটা মগের মুল্লুক...!!!

এখানে যখন যার ইচ্ছা, যখন যেতা নিয়ে ইচ্ছা তখন তাই নিয়ে আন্দোলন করে, করে বিবাদ-রাজপথ অবরধ শুরু করে দেয়।

আমারা আমাদের আন্দোলনের নামে করি আনন্দ। তবে তরুণ সমাজ এর এ আন্দোলন এ জেগে ওঠা খুব গুরুত্বপূর্ণ...এভাবেইতো আমারা বাংলা ভাষা পেয়েছি-বাংলাদেশ পেয়েছি; আমাদের স্বাধীনতা এসেছে।

এসব কিছুই ঠিক আছে...কিন্তু আমার প্রশ্ন হচ্ছে “আজ আমাদের তরুণ’রা যে আন্দোলন করছে টা এখন নয় আরও আগে থেকে করা উচিত ছিল, এবং আন্দোলনের বিসয়বস্তু সবসময় দেশের স্বার্থে হওয়া উচিত এককেন্দ্রিক নয়। আন্দোলন শুধু একজন যুদ্ধপরাধির ফাঁশির জন্য কেন... কেন সকল যুদ্ধাপরাধীর ফাঁশির দাবিতে নয় কেন নয়; সাগর-রুনির হত্যার জন্য, কেন নয় অন্যান্য হত্যার জন্ন,দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের জন্য, কোটি কোটি টাকার কেলেঙ্কারির জন্য, পদ্দাসেতুর অনিশ্চয়তার জন্য এবং সরবপরি কেন এই দুর্নীতিবাজ রাজনৈতিক দলগুলো রাজনীতির বিরুদ্ধে নয়...?

আন্দোলন করলে; করতে হবে সারবিক সুন্দরের জন্ন...দেশের সুন্দর ভবিষ্যতের জন্য। আজকের এই তরুন্দের এই যুবসমাজের আন্দোলন দেখে অভিভূত; কিন্তু মর্মাহত যে তাদের এই আন্দোলন যদি দেশকে ভলবেশে হতো, শুধু দেশের জন্য হতো তবেই তা আমার সোনার বাংলাদেশের জন্য সুখকর হতে পারত, যেমনটা শুরু হয়েছিলো ৫২’র মাতৃ ভাষা আন্দোলনের সময়- স্বাধীনতার যুদ্ধের সময়। আজকের শাহবাগের তরুণ প্রজন্মের নবজাগরনের মতই যদি এভাবেই আমার সোনার "বাংলাদেশ রক্ষার দাবি"তে আন্দোলন শুরু করি আমার দৃঢ় বিষাস আমরা আবার জয়ী হবই...তবে সে আন্দোলন হতে হবে ধর্ম, জাতি, দল-মত নির্বিশেষে...একজন বাঙালি হিসেবে...।

“তবেই বুঝবো-এই জাতি, এই তরুণ, এই যুবসমাজ আন্দোলন করতে পারে...আমার সোনার দেশকে ভালোবাসে...”

“আমারা বাঙ্গালী, আমরা বাঙ্গালাদেশি...”

বিষয়: বিবিধ

১০২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File