আল্লামা আহমদ শফী (দা.বা) সমীপে বিনীত নিবেদন

লিখেছেন লিখেছেন সত্য বয়ান ২১ এপ্রিল, ২০১৩, ১০:৪১:২৭ সকাল





বরাবর

আল্লামা আহমদ শফী (দা.বা) ,

মাননীয় আমীর,

হেফাজতে ইসলাম বাংলাদেশ ।

বিষয় : ' শতাব্দীর শ্রেষ্ঠ সাহসী ও বিদ্রোহী সম্পাদক ' মাহমুদুর রহমানের অনশন ভাঙ্গানোর অনুরোধ প্রসঙ্গে ।

মুহতারাম,

আসসালামু আলাইকুম । আপনি নিশ্চয়ই অবগত আছেন যে, বিগত ১১ এপ্রিল ২০১৩ তারিখে আওয়ামী ফ্যাসিবাদী জালিম সরকার বিনা কারনে ও হাস্যকর মামলায় ' শতাব্দীর শ্রেষ্ঠ সাহসী ও বিদ্রোহী সম্পাদক ' মাহমুদুর রহমানকে স্বীয় পত্রিকা অফিস থেকে গ্রেফতার করে । গ্রেফতারের পর ১৩ দিনের রিমান্ডে নিয়ে তাঁর ওপর নজিরবিহীন নির্যাতন চালানো হয় । আর শুধু এতেই ক্ষ্যান্ত হয়নি আওয়ামী ফ্যাসিবাদী মহাজালিম সরকার । এরপর আমার দেশ পত্রিকার ছাপাখানা বন্ধ করে দিয়ে বৈধ কাগজ ছাপানোর অপরাধে ১৯ জন কর্মীকে আটক করে বাকশালী পুলিশ । মামলা দেয় মাহমুদুর রহমানের বৃদ্ধা মা এবং প্রবীন সম্পাদক আবুল আসাদের নামে । আর এতে ক্ষুদ্ধ হয়ে বিদ্রোহী মাহমুদুর রহমান জালিমের অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ করে তিন দফা দাবীতে অনশন শুরু করেছেন । এর মাধ্যমে তিনি প্রমান করেছেন অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহী বীরকে কোন প্রকার নির্যাতনই তার আদর্শিক অবস্থান থেকে এক চুল পরিমান নাড়াতে পারেনা । আমরা মুক্ত থেকেও যা করতে পারিনি , রিমান্ডে থেকেও তা করে তিনি আমাদেরকে হারিয়ে দিলেন ।

মাহমুদুর রহমানের একটাই দোষ, তিনি শুরু থেকেই শাহবাগের নাস্তিক্যবাদীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন । তিনি স্বীয় লেখনীর মাধ্যমে আসমানে উড়তে থাকা শাহবাগিদের ধরায় শায়িত করে দিয়েছেন । নাস্তিক্যবাদের বিপরিতে তিনি তৌহিদী জনতার দ্বারা সাংস্কৃতিক বিপ্লব ঘটিয়েছেন । আর এ জন্য তাকে আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাড়াতে হয়েছে ।

কিন্তু আমরা অতীব দুঃখের সহিত লক্ষ্য করছি যে, স্বৈরাচারী ফ্যাসিষ্ট সরকার মাহমুদুর রহমানের দাবীগুলো মেনে নিয়ে তার জীবন রক্ষায় এগিয়ে আসছেনা । যা একটি গনতন্ত্রের লেবাসধারী সরকারের জন্য চরম দেউলিয়াত্বের প্রমান বহন করে । যদিও তার দাবীগুলো অত্যন্ত যৌক্তিক এবং মানতে না পারার মত কোন দাবী তিনি করেননি । কিন্তু আমরা লক্ষ্য করছি যে, এই সরকার তাকে বাঁচানোর কোন চেষ্টা না করে বরং নির্ঘাত মৃত্যুরমুখে ঠেলে দিচ্ছে । আর তারা মূলতঃ এটাই চাচ্ছে । এতে তাদেরই বেশি লাভ হবে । কেননা তারা মাহমুদুর রহমানকে কৌশলে মেরে ফেললেও দোষ চাপাবে তাঁর অনশনের উপর ।

গণমাধ্যম মারফত জানতে পারলাম তিনি তাঁর মায়ের অনুরোধে ও অনশন ভাঙ্গেননি । তিনি জালিমের বিরুদ্ধে প্রতিবাদের সিদ্ধান্তে অনঢ় । কিন্তু উদ্বেগজনক বিষয় হলো এভাবে বেশিদিন চলতে থাকলে মাহমুদুর রহমানের জীবন বিপন্নের আশংকা বহুগুন বেড়ে যাবে । এমনকি এখনই তাঁর শারীরিক অবস্থা আশঙ্কা জনক । অথচ বর্তমান ইসলামী রেনেসাঁর এই অন্যতম মহানায়ককে বাচিয়ে রাখার প্রয়োজনীয়তা অনেক বেশি । কেননা এটা প্রতিষ্ঠিত সত্য যে, মাহমুদুর রহমানের কলমের কালি হায়েনাদের বুলেটের বিপক্ষে সহস্র-কোটিগুন বেশি কার্যকরী । আমরা অবশ্যই বিশ্বাস করি - ' জীবন মৃত্যুর ফায়সালা আসমানে হয়, যমীনে নয় '। কিন্তু বাংলাদেশের ইসলামী বিপ্লবের প্রধান সিপাহসালার এভাবে নিজেকে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাড় করিয়ে দেবেন তা মানতে এদেশের তাওহিদী জনতার হৃদয়ে রক্তক্ষরন হচ্ছে । সুতরাং আমরা মনে করি এই বিষয়ে বাংলাদেশের ইসলামী বিপ্লবের অন্যতম সেনাপতি আল্লামা আহমদ শফীকে এগিয়ে আসা উচিৎ । কেননা এই মূহুর্তে একমাত্র আহমদ শফীর অনুরোধই রাখতে পারেন মাহমুদুর রহমান ।

অতএব মুহতারামের নিকট বিনীত নিবেদন, অনুগ্রহ করে অতিদ্রুত সত্য পথের এই সাহসী সৈনিকের জীবন রক্ষার্থে পি.জি হাসপাতালে গিয়ে তাঁর অনশন ভাঙ্গানোর ব্যবস্থা করুন । আর এর মাধ্যমে আল্লাহর রহমতে আমাদের মাঝে আবারো সেই বিদ্রোহী মাহমুদুর রহমানকে ফিরিয়ে আনুন ।

তৌহিদী জনতার পক্ষে

আহসান হাবীব কামরুল

সত্য-বয়ান

বিষয়: বিবিধ

১৬২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File