দাগ থেকে যদি ভাল কিছু হয়, তবে দাগই ভাল

লিখেছেন লিখেছেন সত্য বয়ান ১৭ এপ্রিল, ২০১৩, ০৩:০৭:৩৫ রাত

শাহবাগের লাকি এবং হাসনাত ইস্যুতে কয়েকদিন ধরে ব্যাপক আলোচনা-সমালোচনার মাঝে চমৎকার এক লাইনে ব্যাখ্যা পেলাম টিভি চ্যানেলে কর্মরত বন্ধু ফারহার কাছে । শত শত শব্দ খরচ করে মানুষ আলোচনা সমালোচনা করছে সেখানে ফারহা ৪শব্দে বলে দিয়েছে অনেক কথা । ফারহার মতে ব্যাপারটা হচ্ছে '' উলঙ্গ পুরুষ সস্তা নারী '' ।

হাসনাত ‌' লাকী ভোগী 'দের চরিত্র হনন করতে নিজের চরিত্রের একটা দিক পাবলিকের কাছে অনিচ্ছাকৃত ভাবে তুলে ধরেছেন । পাশাপাশি লাকীরা যে জনপ্রিয়তার জোয়ারে ভাসতে গিয়ে তথাকথিত নারীবাদী উলঙ্গ পুরুষদের এবং তাদের সহযোগীদের বাংলালিংক দামের সস্তা পন্য সে ব্যাপারটাও চমৎকার ভাবে ফুটে উঠেছে হাসনাতের লেখায়।

কামুক স্টাইলে লেখাটা যতই নিন্দা কুড়াক না কেন নিজেদের আসল রূপ এবং লাকীদের যে কতটা সস্তায় পাওয়া যায় সেটা প্রকাশের জন্য ধন্যবাদ পেতেই পারেন হাসনাত ....পুরো ব্যাপারটাকে সার্ফ এক্সেলের ‌দৃষ্টিতে দেখলে মূল পয়েন্ট দাড়ায় " দাগ থেকে যদি ভাল কিছু হয়, তবে দাগই ভাল "



সুতরাং লাকিদের বলব, দেখ বোনটি আমার - " নিজেদের আন্দোলনকে চাঙ্গা করার জন্য তোমাদেরকে বানায় মুলোকন্যা । আর প্রয়োজন শেষ হয়ে গেলে বেশ্যাকন্যা বানাতে দ্বিধাবোধ করেনা ওই তথাকথিত প্রগতিশীলতার ধ্বজাধারীরা " । লাথি মারো ঐ প্রগতিশীলতার কপালে যারা তোমায় কোটি মানুষের সামনে ধর্ষিতা বানাতে দ্বিধাবোধ করে না । এখন ক্ষমা চাইলে কি তোমাদের অপূরনীয় ক্ষতির ক্ষতিপূরন হবে ?

আরেকটা জিনিস দেখ - তোমাদের দৃষ্টিতে চরম শত্রু মাহমুদুর রহমান কিন্তু তোমাদের চরিত্র এভাবে হরণ করেননি আমার দেশ পত্রিকার মাধ্যমে । যেমনটা করেছেন মতিউর রহমান । এখানেই মাহমুদুর রহমান আর মতিউরদের পার্থক্য । আমার দেশ সম্পাদক প্রথম থেকেই শাহবাগের বিরোধিতা করেছিলেন তোমাদের সতীত্ব রক্ষা করার জন্য । আর তোমরা সেটা না বুঝে তাকে রাজাকার উপাধিতে ভূষিত করে জালিমের কারাগারে নেয়ার বন্দোবস্ত করে তৃপ্তির হাসি হাসছ সিনেমার গল্পের ন্যায় । যেখানে খলনায়ককে বন্ধু ভাবা হয় আর প্রকৃত হিতাকাঙ্খিকে ভুল বুঝে দূরে সরিয়ে দেওয়া হয় । কিন্তু ভুল ভাঙ্গে এমন সময় যখন অনেক দেরী হয়ে যায় ।

সুতরাং এখনো সময় আছে ওই নারী লিপ্সু জানোয়ারদের খাদ্য না থেকে বিবেককে কাজে লাগিয়ে ফিরে এসো আলোর পথে । কেননা একমাত্র ইসলামই পারে তোমাদেরকে বাংলালিংক দাম থেকে তুলে এনে মহামূল্যবান হীরক খন্ডে রুপান্তরিত করতে ।

বিষয়: বিবিধ

১৮৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File