ইসলামী বেতার সিডনী পরিচিতি

লিখেছেন লিখেছেন ওরিয়ন ১ ১০ ফেব্রুয়ারি, ২০১৪, ০৮:৪৫:৫২ সকাল

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আলহামদুলিল্লাহ। আল্লাহ সুবাহানাতাল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া জানাচ্ছি যাঁর অপার মেহরবানীতে ২০১৪ সালের ৫ই জানুয়ারী রবিবার থেকে সর্বপ্রথম অস্ট্রেলিয়ার সিডনী থেকে বাংলাভাষায় প্রচারিত " ইসলামী বেতার সিডনী'র" যাএা শুরু হয়। ইসলামের সুমহান বাণীকে তুলে ধরবার লক্ষ্যে, ইসলামী দাওয়াত, ইসলামী জ্ঞ্যান ও ইসলামী সংস্কৃতি চর্চার উদ্দেশ্যে ইসলামী বেতার সিডনির আত্নপ্রকাশ। বর্তমানে প্রতি রবিবার মাগরিবের নামাজের আযানের ১০ মিনিট পর থেকে ( আনুমানিক ১০ থেকে ১৫ মিনিট) F.M 87.6 ( Voice of Islam ) মাধ্যমে এক ঘণ্টা সন্ধ্যা অধিবেশন সম্প্রচারিত হয়ে থাকে।

ফেজবুক ফেইজ (Face Book Page) :

শ্রোতাদের কথা বিবেচনা করে এবং বাস্তবতার আলোকে সামনে রেখে যেসব শ্রোতামন্ডলী আামদের রবিবারের সন্ধ্যা অধিবেশন শুনতে কোন কারনে অপরাগ হউন, পরবর্তীতে ওয়েব থেকে ডাউন লোড করে আমাদের অনুস্ঠান শুনতে পারেন। ইসলামী বেতার সিডনীর Face Book page এ আমাদের পূর্বের সম্প্রচারিত সকল প্রোগামের ডাউন লিংক দেওয়া হয়। আমাদের Face Book page হলো Islami Betar Sydney . আমাদের ফেজবুক লিংক হলো

( https://www.facebook.com/IslamiBetarSydn?ref=hl)। আর তাই নিয়মিত আমাদের প্রোগাম শুনার জন্য আমাদের Face Book page এ লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

বিশেষ ইসলামীক আলোচনা অনুস্ঠান : চেতনায় ইসলাম –

ইসলামী বেতার সিডনীর (বাংলা অনুষ্ঠানের) সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান চেতনায় ইসলাম। ইসলামের বিভিন্ন দিক ও বিষয় নিয়ে এই অনুস্ঠানে যুগউপযোগী আলোচনা করা হয়। আমাদের নিয়মিত আলোচক বিশিষ্ট ইসলামীক স্কলার সেন্ট মেরিস মসজিদের সম্মানিত ঈমাম শেখ মুহাম্মদ আবু হুরায়রা ছাড়াও সিডনীর বাংলা ভাষাভাষী সম্মানিত শেখরা এই অনুস্ঠানে অংশগ্রহন করে থাকেন। চেতনায় ইসলাম অনুষ্ঠান এ ইসলামের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, জ্ঞান-বিজ্ঞান সহ গুরুত্বপূর্ণ নানা বিষয়-ভিত্তিক এবং বিশেষ দিবস উপলক্ষে প্রায়ই নানা সাক্ষাতকার ও বিশেষ আলোচনা প্রচারিত হয়।

কুরআনের আলো ও হাদীসের কথা:

পবিত্র কুরআনের তিলাওয়াত ও অর্থসহ বাংলা ভাষায় সহজ-সরল এবং শিক্ষামূলক তাফসিরের অনুষ্ঠান প্রচারিত হয় প্রতি সপ্তায় । এ ছাড়া আমাদের প্র্যালতাহিক জীবনের চলার পাথেয় আল-হাদীস থেকে গুরুত্বপূর্ণ একটি হাদীস পাঠ করা হয়ে থকে।

নওমুসলিমদের আত্মকথা : এলো আলোর পথে -

ইসলামী বেতার সিডনীর আর একটি জনপ্রিয় অনুষ্ঠান নও মুসলিমের কথা " এলো আলোর পথে’, বিশ্বজনীন ধর্ম হিসেবে ইসলামের নানা দিক কিভাবে অমুসলিমদের বিচিত্রভাবে ও কখনওবা অবিশ্বাস্য ঘটনার প্রভাবে আকৃষ্ট করছে তা তুলে ধরা হচ্ছে এই ধারাবাহিক আলোচনায়।

প্রশ্নোওরের আসর : মুসলিম জীবন ও জিজ্ঞাসা

ইসলামী বেতার সিডনীর আর একটি বিশেষ জনপ্রিয় অনুস্ঠান প্রশ্নোওরের আসর "মুসলিম জীবন ও জিজ্ঞাসা"

মানুষ সৃষ্টির সেরা জীব। আল্লাহ মানুষকে সৃষ্টি করে তাদের চলার জন্যে যুগে যুগে কালোপযুগি বিধান দিয়ে দিয়েছেন। কিন্তু মানুষ শয়তানের প্ররোচনায় সেইসব বিধানের অনুসরণ না করে অনৈতিক জীবন যাপন করে সামগ্রিক জীবনকে করে তুলেছে বিষাক্ত এবং কলুষিত। বিপথগামী সেই চিন্তা থেকে মানুষকে সঠিক পথের দিশা দিতে ইসলাম কী পথনির্দেশনা দিয়েছে, তা ফুটিয়ে তোলাই এ আসরের মূল উপজীব্য।

আসহাবে রাসুলের জীবন কথা :

আল্লাহর রাসূল মুহাম্মাদ (সঃ) এর সম্মানিত সাহাবা রা: জীবনের গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে সাজানো হয় আমাদের নিয়মিত এই আয়োজন আসহাবে রাসুলের জীবন কথা । সাহাবাদের জীবনের উল্লেখযোগ্য ঘটনা নিয়ে আমাদের নিয়মিত এই আয়োজন ইতিমধ্যেই শ্রোতামন্ডলীর দৃস্টি আকর্ষন করেছে।

এ ছাড়া হামদে বারিতাল্লাহ, নাতে রাসূল,ইসলামীক গান, কবিতা ও মুসলিম বিশ্বের খবরাখবর নিয়ে সাজানো হয় আমদের প্রোগামসূচী।

ইসলামী বেতার সিডনীর শিল্পী ও কলা-কৌশলীদের মধ্যে রয়েছে সিডনী প্রবাসী বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের প্রাক্তন উপস্হাপক ও শিল্পীবৃন্দ। এ ছাড়া বাংলাদেশের শিশু কিশোরদের সবচেয়ে বড় সংগঠন ফুলকুঁড়ির প্রাক্তন পরিচালক। সম্পূর্ণ নিজস্ব স্টুডিওতে ধারনকৃত এবং লোকাল কলা-কৌশলীদের দ্বারা পরিচালিত সম্পূর্ণ বাংলা ভাষায় ইসলামী বেতার সিডনীর এই আয়োজন ইতিমধ্যেই সিডনী প্রবাসী বাংলা ভাষাভাষীদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। আ্ল্লাহ সুবাহানাতাল্লাহ আমাদের এই আয়োজনকে কবুল করুক এবং পরকালে নাজাতের উসিলা বানিয়ে দিক এই কামনা করে শেষ করছি। মা-আসসালাম।

পৃথিবীর যেকোন প্রান্ত থেকে আপনি আমাদের অনুস্ঠান শুনতে পারবেন : স্মার্ট ফোন এবং ওয়েব এর মাধ্যমে। আমাদের সাথে থাকুন এবং আপনার মূল্যবান পরামর্শ দিন। http://tunein.com/radio/Voice-of-Islam-876-s100251/



বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

175371
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৯:৩৩
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : অনেক ভালো উদ্যোগ। শুভকামনা জানবেন।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:০০
128617
ওরিয়ন ১ লিখেছেন : আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন।
175380
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৮
বাংলার দামাল সন্তান লিখেছেন : শুনে অনেক ভাল লাগলো যেখানে ইয়াহুদি খ্রিষ্টানরা বসবাস করে সেখানেও ইসলামীক রেডিও, আর অথচ আমাদের বাংলাদেশ যেখানে ৯০% লোক ইসলাম ধর্মের অনুসারী সেখানে একটি রেডিও নাই টিভি চ্যানেল ছিল কিন্তু যালেমরা বন্ধ করে দিয়েছে।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৪১
128629
ওরিয়ন ১ লিখেছেন : আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন।
175388
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:০২
ডক্টর সালেহ মতীন লিখেছেন : সংবাদটা শুনে ভালো লাগল।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৩
128646
ওরিয়ন ১ লিখেছেন : আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন।
175404
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগল।
আল্লাহতায়লা এই উদ্যোগে বরকত দিন।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৪
128647
ওরিয়ন ১ লিখেছেন : আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৩১
128653
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : Praying *-Happy :Thinking
মৃত্য কামনা করলেন নাকি!!!!
১০ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫০
128779
সালাম আজাদী লিখেছেন : দারুন দুআ, আগে শুনি নাই
১১ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:০৯
128985
ওরিয়ন ১ লিখেছেন : আল্লাহ আপনদের জান্নাত বাসী করুক, আমীন।
175689
১০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৫৭
আওণ রাহ'বার লিখেছেন : পিলাচ অনেক ধন্যবাদ ভালো লাগলো Good Luck
অনেক ভালো লাগলো।
১১ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:০৯
128986
ওরিয়ন ১ লিখেছেন : আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন।
176131
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৭:৪৪
দ্য স্লেভ লিখেছেন : jajakallah khairan !
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:৩১
129334
ওরিয়ন ১ লিখেছেন : ঝাঝাকুমুল্লাহ খায়ের। আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File