শিবিরের মিছিলে আমি আল্লাহর ফেরেশতাদের দেখেছিঃ

লিখেছেন লিখেছেন ওরিয়ন ১ ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৫:১৭:৫৬ সকাল

সবাইকে মুখে মুখেই দাওয়াত দেওয়া হয়। কতজন আর হবে মিছিলে। জীবন বাজী রেখে শাহাদাতের অমীয় সুধা পান করতে চাওয়ার মত মুজাহিদ কত জনই বা আর আছে? প্রতিটি মিছিলের শুরুতেই তাই মনে থাকা শংকা মিছিল হবে তো শেষ পর্যন্ত। মিছিল শুরুর পূর্বে ফুটপাতে হাটতে থাকা কয়েকজনকে দেখি। যখন নারায়ে তাকবীর শুরু করি তখন চিত্রটি পাল্টে যায়। চার দিক থেকে শাহাদাতের অমীয় সুধা পান করার দীপ্ত প্রত্যয়ে ছুটে আসে হাজারো মুজাহিদ। আমি নিশ্চিত এদের সবাই আমাদের দাওয়াতে আসেনি। এর মধ্যে নিশ্চয়ই আল্লাহর ফেরেশতারা রয়েছেন। নয়তো আমরা দাওয়াত দিয়েছিলাম গুনে গুনে। মিছিল শুরুর পর পিছনে তাকিয়ে এছাড়া আর আমার ভাবার কিছু থাকে না।

মিছিল শুরুর পরই শুরু হয় আওয়ামী পোষা পুলিশলীগের হামলা। গুলি ছুটে বৃষ্টির মত। আমি নিশ্চিত এই গুলিতে ওখানে শত শত শহীদ হয়ে যাওয়ার কথা। একজনও আহত হওয়া ছাড়া ফেয়ারার কথা নয় কিন্তু বাস্তবে ঘটে কয়েকজন আহত, মাঝে মাঝে শহীদী হবার দুর্লভ সৌভাগ্য কিছু ভাইয়ের। আর কিছু ভাই এরেস্ট। আল্লাহর সাহায্য বুঝতে হলে, দেখতে চাইলে সেই চোখ ও মন থাকতে হয়। খালি হাতে গুলি বৃষ্টির মোকাবেলায় আমাদের ভাইদের অক্ষত দেখেও যদি আল্লাহর সাহায্য বুঝতে না পারা যায় তবে সত্যি তা দুঃখজনক।

ঠিক এই চিত্রই দেখেছিলাম নারায়ণগঞ্জে গত পাচ তারিখে। পুলিশ পাহারায় মিছিল শুরু হয়েছিল। চাষাড়ার কাছাকাছি গিয়ে দেখি সামনে পুলিশ রাইফেল তাক করে দাঁড়িয়ে। পিছনে ও তাকিয়ে দেখি তাদের হাতেও উঠে এসেছে। আমরা শুধু খালি হাতে একশত ভাই দাঁড়িয়ে। ডানে বামে কোন গলি নেই। শুরু হল ফায়ারিং। প্রত্যেকেই আল্লাহকে ডাকছি আর ছুটছি। ডানে বামে। সেই আল্লাহর দরবারে যাওয়ার প্রস্তুতি নিয়ে তাকেই ডেকে চলেছি। ধরেই নিয়েছি আজ সবাই আল্লাওর দরবারেই পৌঁছে যাব। দিন শেষে গুনে দেখি আমাদের তিনজন ভাই গুলিবিদ্ধ হয়ে আশুংকাজনক। মোট গুলিবিদ্ধ আটজন। গ্রেফতারও আট। আল্লাহর দরবারে সিজদায় পড়া ছাড়া আর কিই বা করার থাকে বলুন।

আজ কক্সবাজারের ভাইদের মুখেও শুনেছি সেই একই কথা।

"বদরের প্রভু সেই আজও আছে অবিকল"..................................

তাইতো মিছিলে ছুটে যেতে আমার বড় কামনা। জানি চোখ মুদিলেই তাঁর দেখা পাব.................

(মিছিল থেকে ফিরে আহত এক ভাইয়ের জবানবন্দী)

বিষয়: বিবিধ

১৫৫৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

289852
৩০ নভেম্বর ২০১৪ দুপুর ০১:০৪
প্রবাসী মজুমদার লিখেছেন : শিবিরকে আমি বরাবরের মতই আল্লাহর রহমত মনে করি। এটির অনুভুতি অন্যরকম।
০১ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:২১
233942
ওরিয়ন ১ লিখেছেন : ঝাঝাকুমুল্লাহ খায়ের। || আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন। ||

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File