ফ্যাসিবাদী আক্রমণের কবলে ভিন্নমত : নয়া দিগন্ত অফিস প্রেসে আগুন : আমার দেশ-এ হামলার হুমকি : ময়মনসিংহ রংপুর নেত্রকোনায় আমার দেশ নয়া দিগন্তসহ বিভিন্ন পত্রিকায় আগুন

লিখেছেন লিখেছেন ৃরাত ১৩ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:৪৭:২০ রাত

ফ্যাসিবাদী গোষ্ঠীর নগ্ন হামলার শিকার হয়েছে গণমাধ্যম। আগুন দেয়া হয়েছে রাজধানীর মতিঝিলে নয়া দিগন্তের প্রধান কার্যালয়ের নিচে প্রেস ও গাড়িতে। জুরাইনে পত্রিকাটির প্রেসেও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল দুপুরে ১৫-১৬ জনের একদল দুর্বৃত্ত জয়বাংলা স্লোগান দিয়ে পত্রিকা অফিসের সামনে নির্বাহী সম্পাদকের গাড়িতে আগুন দেয়। আগুনে পুড়ে যায় নিচতলার প্রেসে রাখা কাগজ। ইটপাটকেল ছোড়া হয় চারতলার বার্তা কক্ষেও। এর কিছুক্ষণ পর জুরাইনে পত্রিকার প্রধান প্রেসেও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। আগুনে গাড়ি ও ছাপানোর জন্য রাখা কাগজের রোল ভস্মীভূত হয়। পরে বিপুলসংখ্যক পুলিশ পত্রিকা অফিসে ঢুকে ব্যাপক তল্লাশি চালায়। পুলিশের হাতে সাংবাদিক কর্মচারীরাও নাজেহাল হন। প্রেসকর্মীকে আটক করে নিয়ে যায় পুুলিশ। এ ঘটনার পর সাংবাদিক-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শাহবাগের অবস্থান কর্মসূচি থেকে আমার দেশ, নয়া দিগন্ত, সংগ্রাম পত্রিকার বর্জন ও হামলার ফ্যাসিবাদী উসকানি দেয়ার তিন দিনের মাথায় পত্রিকা অফিসে হামলা ও আগুন দেয়ার ঘটনা ঘটল।

এদিকে শাসক দলের পৃষ্ঠপোষকতায় ফ্যাসিস্ট শক্তি আমার দেশ-এর অফিসেও হামলা করার হুমকি দিয়েছে। আমার দেশ-এ সত্য ও বস্তুনিষ্ঠ খবর প্রকাশের কারণে বেশ কিছুদিন ধরেই পত্রিকাটিতে আগুন দেয়া ও গ্রাহকের কাছে পত্রিকা পৌঁছানোয় বাধা দেয়া হচ্ছে। শাহবাগসহ বিভিন্ন স্থানে আমার দেশ-এ অগ্নিসংযোগ অব্যাহত রয়েছে। গতকালও রংপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, নেত্রকোনা, মানিকগঞ্জ ও লালমনিরহাটসহ দেশের বিভিন্ন স্থানে আমার দেশ-এ অগ্নিসংযোগ করা হয়েছে। হকারদের এ পত্রিকা বিক্রিতে বাধা ও হুমকি দেয়া হয়েছে।

তবে সব বাধা, বিপত্তি ও হুমকি উপেক্ষা করে দেশপ্রেমিক জনতা আমার দেশ আগের চেয়েও আগ্রহভরে পড়ছেন। তারা সাহসী ভূমিকার প্রশংসা করে আমার দেশ-এর প্রতি সহানুভূতি জানাচ্ছেন। সাহস জোগাচ্ছেন আমার দেশ-এর অকুতোভয় সম্পাদক মাহমুদুর রহমানকে। গত কয়েক দিনে আমার দেশ-এর চাহিদা ব্যাপকভাবে বেড়েছে এবং অনলাইন পাঠক সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এদিকে দেশের বিভিন্ন স্থানে প্রশাসনিকভাবে চাপ দিয়ে কেবল অপারেটরদের মাধ্যমে দিগন্ত টেলিভিশনের সম্প্রচার বন্ধ করে দেয়ার খবর পাওয়া গেছে। গণমাধ্যমের ওপর এ নগ্ন হামলা ও কণ্ঠরোধের অপচেষ্টার বিরুদ্ধে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন আজ প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে। সকাল ১১টায় প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিষয়: রাজনীতি

৯৯২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File