Good Luck Good Luckটুডে ব্লগের জন্য কিছু পরামর্শ ....

লিখেছেন লিখেছেন চাটিগাঁ থেকে বাহার ১৪ মার্চ, ২০১৩, ০৫:১৬:১২ বিকাল

ঢেঁকি যেমন মক্কা গেলেও ধানভানে তেমনি ব্লগাররা যেখানেই যাক ব্লগিং করতেই ভালবাসে ।

জনপ্রিয় একটি ব্লগ বন্ধ হয়ে যাবার কারনে অনেকে ইচ্ছায় হোক আর অনিচ্ছায় হোক টুডে ব্লগে ব্লগিং করার জন্য রেজি: করে এবং টুডে ব্লগ কর্তৃপক্ষও সবাইকে সাদরে গ্রহণ করে উদার মনের পরিচয় দিয়েছে । এজন্য আমি ব্লগারদের পক্ষ থেকে টুডে ব্লগ কর্তৃপক্ষতে আন্তরিক ধন্যবাদ জানাবো ।

‘ব্লগারদের প্রকাশনা প্যানেল’ এর পক্ষ থেকে টুডে ব্লগের ঠিকানা মেইল করে করে জানিয়ে দেওয়ার ফলে অনেক ব্লগার এটা খুজে পেয়ে অনেক খুশি হয়েছে । আমি নিজেও আগে এটার খবর জানতাম না ।

যাই হোক... ব্লগিং এ কয়েকটি অসামঞ্জস্যতার দিকে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করবো...

প্রথমত: একটি পোষ্ট দেখা যাচ্ছে একজন ব্লগার লগিং অবস্থায় পড়লেই কেবল পঠিত হিসেবে গন্য হচ্ছে । লগিং না করে কেউ পড়লে অথবা ভিজিটররা পড়লেও এটা পঠিত হিসেবে গন্য হচ্ছে না । ফলে দেখা যাচ্ছে একটি পোষ্ট প্রকাশ করার একঘন্টা পরও পোষ্টটি ১২/১৪ বার মাত্র পঠিত দেখা যাচ্ছে । অতচ উক্ত পোষ্ট হয়তো শত শতবার ভিজিটররা এবং ব্লগাররা লগিং না থাকা অবস্থায় পড়েছেন । প্রায় সময় দেখা যাচ্ছে হাজারের উপরে ভিজিটর আছেন । বিষয়টি ব্লগারদের হতাশ করারই কথা ।

দ্বিতীয়ত: রেটিং ব্যবস্থা । অন্তত: লাইকটি দেওয়ার জন্য অনুরোধ করছি । মাইনাচ পদ্ধতি হাইড রাখা যেতে পারে ।

তৃতীয়ত: প্রথম পাতার উপরের সাদামাটা অংশটি ডেকোরেশান করা । সবাই সুন্দরের পুজারী । বাসায় মেহমান আসলেও আমরা মেহমানের সামনে উদোম শরীরে যাইনা । অন্তত: একটি সিম্পল জামা হলেও পড়ে যাই । বের হবার সময় চিরনীটা মাথার চুলে চালিয়ে দিই । তাই চাই একটি সুন্দর আকর্ষনীয় প্রচ্ছদ...।

সর্বোপরি মডারেশান এবং ব্লগারদের পারস্পরিক সমজোতার মানোয়ন্নয়ন দরকার ।

Good Luckসবাইর জন্য হৃদী ব্লগিং হোক আগামী সুন্দর সমাজ বিনির্মানের পাথেয় ।

বিষয়: বিবিধ

১৩৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File