আল্লাহ কোন মেয়েকে তার ভালবাসা দিয়ে কঠিন পরীক্ষা করো না ।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ৩১ জুলাই, ২০১৫, ০৩:০৭:৩৫ রাত

আল্লাহ কোন মেয়েকে তার ভালবাসা দিয়ে কঠিন পরীক্ষা করো না ।



নিত্য ভুখার ভাত নাই আর নিত্য রোগে ভোগা রুগীর দাম নাই । তাই আমি আমার কথা বাদ দিলাম । যে নিজেই কোন দিন অবেহেলা করেন নাই আমার মত রুগীকে । আজ কয়দিন থেকে সে নিজেই রুগী হওয়াতে কষ্ট টা আমার আরো বহু গুনে বেড়ে গেল । স্বামী অসুস্থ্য থাকলে তখন যে মানুষীক কষ্ট বেড়ে যায় তার চেয়ে নিজের শারিরীক কষ্ট আরো হাজার গুন বেড়ে গেলেও এতো কষ্ট হয় না।

আমাকে ভালবাস তাই বলে তো তোমাকে বলি নি আমার রোগের ভাগ গুলো নিয়ে আমাকে ভালবাসার প্রমান দেখাও । আমার হাই পেশার , আমার হার্ডের সমস্যা , আমার শ্বাস কষ্ট এই সব কিছু এখন সাহেবেরও দেখা দিয়েছে । হার্ডের পেইন যে কি কঠিন পেইন তা যার না আছে সে বুঝতে পারবে না । আমি তো বুঝি সে কি কষ্ট পাচ্ছে । আর আমার থেকে লুকাতে চাচ্ছে। কেন তোমার এই কষ্ট হচ্ছে?

আমি তো দিন কোন বায়না ধরেনি। আম তো কোন দুনিয়াবী কোন শখের কথা বলেনি । আমি কোন দিন স্বামী সন্তান নিয়ে অসুখি বলেনি । আমি অল্পে তুষ্ট আর সব সময় হাসি মুখে স্বামী কে দেখতে চেয়েছি । আমার জীবন যৌবন হাসি আনন্দ সব কিছু আমি আল্লাহ আল্লাহর রাসুলের পরে এই স্বামীর খুশির জন্য ব্যয় করেছি ।সিন্ধু নদের পানি বিন্ধু বিন্ধু করে সেচে ভালবাসার সন্তানদের মনি মুক্তার মত শৈবাল থেকে খুজে বের করেছি ।সব ঝড় তুফানে জলোচ্ছাসের মত প্রতিকুল অবস্থ্যায় কেউই কাউকে বুকের ভালবাসার বাধন থেকে আলাদা করিনি। তোমার ভালবাসার বুনা ছাড়া গাছ সন্তানদের এখন ফসল দেবার সময় । এখন কেন তুমি অসুস্থ্য হয়ে পড়বে।

আমি তো স্বামী যখন যেই ভাবে যেমন রেখেছে আমি তাতেই রাজ্রানীর মত সুখে থেকেছি । সুখে দুখে দুই জন দুই জন কে শক্ত প্রাচীরের ব্যয় আগলে ধরে রেখেছি। আমি সব কিছুর বিনিময়ে স্বামীর ভালবাসা চেয়েছি ।

হে দয়াময় প্রভু , শুধু আমাকে নয় কোন মেয়েকে তার ভালবাসা দিয়ে কঠিন পরীক্ষা করো না ।

স্বামী অসুস্থ্য হলে সেই স্ত্রীর দুনিয়ার জান্নাতী সুখ একটুও থাকে না। েকজন স্বামী একজন স্ত্রীর দুনিয়াবী জান্নাতী ঠিকানা । আমার বেলায় তো আমি বাবা মা হারিয়ে ছোট কিশোরী বধু হয়ে এই স্বামীর ভালবাসার ছায়াতলে আজকের আমিতে এসেছি । আমার পৃথিবী আমার স্বামী । সে যেমন হোক আমার শ্রেষ্ট সম্পদ।

তুমি অন্তরযামী ! আমার স্বামীর অন্তরের সব রোগ তুমি দূর করে দাও। এঞ্জিওগ্রামে কি ধরা পড়বে তা আমি জানি না ।কিন্তু তুমি সব জানো । আমি এতিমের ধন , আমার ভালবাসার ভান্ডার এই স্বামী কে আমি তোমার হেফাজতে সুস্থ্যতার ভার দিয়ে দিলাম । আমার খুব কষ্ট হচ্ছে তার কষ্টে ।

আমার সব সময় তোমার কাছে একটাই আকুতি ,আমার স্বামীর নয়নের জলে আমার কবরের মাটি ভিজবে ।এই ভালবাসার থাকাকালীন সময়ের মাঝে আমাকে তোমার কাছে শহিদী মর্কযাদায় কবুল করে নিও । তাও আমাকে এর চেয়ে কঠিন পরীক্ষা নিও না। আল্লাহ আমি তোমার সব পরীক্ষা দিতে শত বার রাজি । কিন্তু আমার ভালবাসা দিয়ে আমায় এই কঠিন পরীক্ষা করোনা ।

আমরা স্বামী স্ত্রী দুই জনই অসুস্থ্য । আল্লাহ আপনি দয়ালুদের মাঝে শ্রেষ্ট দয়ালু তাই আমাদের সুস্থ্যতা দান করে ইকামতে দ্বীনের কাজ করার মত নেক হায়াত দান করুন।

বিষয়: বিবিধ

১৬০৪ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

332811
৩১ জুলাই ২০১৫ রাত ০৩:৩৮
রক্তলাল লিখেছেন : পৃথিবীতে অনকে মানুষের চেয়ে ভাল আছেন।

মরনের পরের আজাব অনেক বেশী কষ্টের। আশা করি আল্লাহ পৃথিবীর এই কষ্ট দিয়ে ওপারের আজাব থেকে রেহাই দিচ্ছেন।

কখন কার কি হয় বুঝা মুশকিল। তারপরও দোয়া রইল আল্লাহ ভাল রাখুন।

332815
৩১ জুলাই ২০১৫ রাত ০৪:১৯
কাহাফ লিখেছেন :
মহান আল্লাহর কাছে আপনাদের দু'জনের শিফায়ে কামেলা এবং হায়াতে তাইয়েবার আর্জি জানাচ্ছি.....আমিন!
332827
৩১ জুলাই ২০১৫ সকাল ০৫:৫৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আল্লাহতায়লা আপনাদের উপর রহমত করুন। আপনাকে আমাদের মাঝই দেখতে চাই।
332834
৩১ জুলাই ২০১৫ সকাল ০৬:৫১
অপি বাইদান লিখেছেন : আপনার সতিন কয় জন?
৩১ জুলাই ২০১৫ সকাল ১০:১৮
275051
জোনাকি লিখেছেন : হিংসা লাগে?
৩১ জুলাই ২০১৫ সকাল ১০:৪৬
275053
অপি বাইদান লিখেছেন : না, হিংশা নয়। মুমিন স্বামীর বিবি তো, কখন সুন্নতি কারবার চলে আসে বলা মুস্কিল।
332844
৩১ জুলাই ২০১৫ সকাল ১০:২১
জোনাকি লিখেছেন : আমীন। পবিত্র ভালোবাসা চিরকাল টিকে থাক।
332862
৩১ জুলাই ২০১৫ দুপুর ০১:০৬
দ্য স্লেভ লিখেছেন : আমি কখনই এমন স্ত্রীর কথা শুনিনি যিনি তার স্বামীর জন্যে এমন করে বলেন। হয়ত অনেকেই আছেন কিন্তু তারা লিখে ভাব প্রকাশ করতে পারেন না। আমি আপনার ও পরিবারের জন্যে দুয়া করছি। আর আল্লাহ যেন অতি উত্তম একজনকে আমার জন্যে দান করেন। যিনি হবেন পুটির মা। আমরা হব একে অপরের পরিপূরক

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File