নারী নির্যাতন বন্ধ করতে হলে ইসলামী বিধান প্রতিষ্ঠার বিকল্প নেই

লিখেছেন লিখেছেন সত্যলিখন ৩০ মে, ২০১৫, ০৯:৪৩:০৫ রাত



তারিখঃ ৩০ মে ২০১৫

বাকলিয়ায় বিশাল নারী সমাবেশে কাউন্সিলর ফরজানা পারভীন

নারী নির্যাতন বন্ধ করতে হলে ইসলামী

বিধান প্রতিষ্ঠার বিকল্প নেই

বাকলিয়া আদর্শ নারী পরিষদ সভানেত্রী ও বাকলিয়া সংরক্ষিত আসনের কাউন্সিলর বিশিষ্ট সমাজ সেবিকা ফারজানা পারভীন বলেছেন, নারীরা সমাজের অহংকার ও অলংকার। নারীহীন সমাজের কোন মূল্য নেই। নারীরাই পরিবার, সমাজ ও দেশ গঠনে অগ্রণি ভূমিকা রাখতে পারে। নারীদের বাদ দিয়ে দেশ ও জাতির ভাগ্য পরিবর্তন যেমন সম্ভব নয়। তিনি বলেন, নারীদেরকে কর্মমূখী করে গড়ে তোলার আগে তাদেরকে নৈতিক শিক্ষায় বলিয়ান করতে হবে। সাথে সাথে নারী পুরুষের মাঝে সচেতনা সৃষ্টি করতে পারতে পারলে সমাজের অশান্তি অনেকাংশে কমে যাবে। ইসলামের বিধান সমূহ মেনে চললে নারীদের যেমন সম্মান বাড়বে তেমনি নারী নির্যাতনও কমে যাবে। নারী নির্যাতন বন্ধ করার জন্য ইসলামের বিধান প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বাকলিয়াবাসী ২৮ এপ্রিল আমাকে বিপুল ভোটে নির্বাচিত করে যে সম্মান দিয়েছে তার জন্য আমি বাকলিয়াবাসীর প্রতি কৃতজ্ঞ। এ জন্য আমি বাকলিয়াবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। তার পাশাপাশি এ বিজয়কে আমি বাকলিয়ার বিজয় মনে করি। এ বিজয়ে আমার চেয়ে বাকলিয়াবাসী বেশী আনন্দিত।

তিনি বলেন অবহেলিত নারী সমাজের উন্নয়ন ও নৈতিকতা সম্পন্ন সমাজ ও পরিবার গঠনে আমাদেরকে অগ্রণি ভুমিকা পালন করতে হবে। সর্বোপরি বাকলিয়াকে একটি উন্নয়নশীল ও আধুনিক করার জন্য তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

আদর্শ নারী পরিষদ এর উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ফারজানা পারভীন উপরোক্ত কথা বলেন।

অদ্য বিকাল ৪টায় খাজা রোডস্থ সাবানঘাটা অর্কিড কমিউনিটি সেন্টারে বিশিষ্ট নারী নেত্রী মোহছেনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল নারী সমাবেশে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত কাউন্সিলর ফারজানা পারভীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট নারী নেত্রী শিক্ষিকা ফরিদা ইয়াছমিন।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট নারী নেত্রী মিসেস খুরশীদ জাহান। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষিকা তছলিমা খানম, রাশেদা আক্তার, ডা: তানিয়া সুলতানা মুক্তা। বক্তব্য রাখেন নারী নেত্রী মিসেস সাজেদা বেগম, নাছিমা আক্তার, উম্মছফা, মাশকুরা বেগম, আলেয়া বেগম, শাহীন আক্তার, পারভীন আক্তার, ছেনোয়ারা বেগম প্রমুখ।

বিষয়: বিবিধ

৪৩৮৬১ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

323509
৩০ মে ২০১৫ রাত ১০:০৯
এ,এস,ওসমান লিখেছেন : আলহামদুল্লিলাহ। ভাল লাগলো।
323514
৩০ মে ২০১৫ রাত ১০:৫২
নীলাঞ্জনা লিখেছেন : আইসিস, বোকোহারাম, তালেবান এরাই ইসলামী বিধান কায়েম করে নারী বান্ধব প্রমান করেছে।

আপনি এখনই হয়তো বলবেন- উহারা সহি ইসলাম নয়। আর এটাই ইসলামের পিছলামি।
৩০ মে ২০১৫ রাত ১১:১২
264933
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : আন্নারে একবার আরএসএস সদস্যদের হাতে তুলে দেওয়া উচিত। তারা যৌন দুর্বলতা ভুগলেও তাদের কাছে আপনার মত মালুদের চাহিদা অনেক Winking
323516
৩০ মে ২০১৫ রাত ১১:১৫
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : দুঃখজনক হলেও সত্য যে বর্তমানে নাম সর্বস্ব ইসলামী দল গুলো বড় বড় রাজনৈতিক দলের চামচা হিসেবে কাজ করতেছে। ভাল লাগল যে ইসলামী আন্দোলনের ব্যানারে নারীদের অধিকারের কথা বলা হচ্ছে শুনে। ইসলামী দল গুলোর উচিত রাজনীতির চেয়ে সামাজিক কর্মকান্ড গুলোতে বেশি মনযোগ দেওয়া।
323526
৩১ মে ২০১৫ রাত ১২:৫৪
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপুজ্বি। যথার্থই বলেছেন। মূল্যবান লিখাটির জন্য জাজাকাল্লাহু খাইর।
০১ জুন ২০১৫ দুপুর ০৩:৩৯
265279
সত্যলিখন লিখেছেন :

323555
৩১ মে ২০১৫ সকাল ০৫:১৪
মেজর রাহাত০০৭ লিখেছেন : মাইনাস
০১ জুন ২০১৫ দুপুর ০৩:৩৭
265278
সত্যলিখন লিখেছেন : +++++++++++++++++++++++++++++++্
323559
৩১ মে ২০১৫ সকাল ০৫:৪১
শেখের পোলা লিখেছেন : সংবাদটি যথাযত পরিবেশনের জন্য ধনবাদ৷
০১ জুন ২০১৫ দুপুর ০৩:৩৭
265277
সত্যলিখন লিখেছেন : জা্যাকাল্লাহু খাইরান ফিদ দুনিয়া ওয়াল আখিরাত ।
323851
০১ জুন ২০১৫ দুপুর ০২:৪২
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : নারী নির্যাতনের প্রধান কারণ গুলো হলো : শিক্ষা বিশেষ করে ধর্মীয় শিক্ষার অভাব, সমাজপতিদের মোড়লিপনা, পুরুষতান্ত্রিকতা, যৌতুক প্রথা, নারী-পুরুষের অবাধ মেলামেশা, অজ্ঞ লোক দ্বারা যত্রতত্র ফতোয়া প্রদান, নারীত্বের অবমাননা করা হিল্লা বিয়ে, সহশিক্ষা, মেয়েদের বেপরোয়া চলাফেরা এবং প্রচার মাধ্যমগুলোতে অশ্লীল অনুষ্ঠান পরিচালনা ইত্যাদি।
নারীদের নিয়ে পশ্চিমা বিশ্বের সমর্থনপুষ্ট এনজিওগুলোর এত কৌশল সত্ত্বেও নারী নির্যাতন থেমে নেই। আমরা সমস্যার মূল উৎস চিহ্নিত না করে শুধু গলাফাটা চিৎকার করে গেল গেল রব তুলছি। কাজের বেলায় নেই। শুধু আইন করলে চলবে না, আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে।
কাজেই ইসলামী বিধান প্রতিষ্ঠার বিকল্প নেই।
০১ জুন ২০১৫ দুপুর ০৩:৩৫
265276
সত্যলিখন লিখেছেন :
324077
০২ জুন ২০১৫ দুপুর ১২:৩৮
মু নূরনবী লিখেছেন : বক্তব্য রাখেন নারী নেত্রী পারভীন আক্তার...

চালিয়ে যান।
১৩ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৪১
272054
সত্যলিখন লিখেছেন :
329804
১৩ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৬:৪৪
মহিউদ্দিন মাহী লিখেছেন : ভালো লাগল,
অনেক ধন্যবাদ।
১৩ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৪২
272055
সত্যলিখন লিখেছেন : যাজাকাললাহু খাইরান

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File