রাসুল সাঃ আর আসবেনা বলে আমরা সাহাবাদের মত মুমিন কি হতে পারব না?

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০৪ মে, ২০১৫, ১১:২৯:২৪ রাত

রাসুল সাঃ আর আসবেনা বলে আমরা সাহাবাদের মত মুমিন কি হতে পারব না?



ঘরে বসে থাকার জন্য নাম পর্দা না ।পর্দা হল ইসলামের বিধান মত ঘরের বাহিরের কাজ করার জন্য আল্লাহর দেওয়া একটা ফরজ দায়িত্ব । যা নারী পুরুষ সবার জন্য ফরজ।

সেই রকম ইসলামের সকল বিধান পালন করার মাধ্যমেই হতে হবে মুসলমান । তিনি নারী হোক আর নর হোক ।

যারা ইসলামের দোহাই দিয়ে নারীদের ঘরে কোনে বন্ধি করে রাখা কেই নারীর ইবাদত বলে মনে করেন তারা ইসলামকে নিজের স্বার্থে ব্যবহার করছেন। কোরানের প্রায় সব জায়গায় হে ইমানদার গন বলে আল্লাহ সম্বধন করেছেন । কোথায়ও হে পুরুষ গন বলে সম্বধন করেন নাই ।

তা হলে আল্লাহর কোরানের আদেশ পালন করে আল্লাহর নেক্কার গোলাম শুধু পুরুষ রাই হবেন আর মহিলারা ঘরে বসে জেলখানার কয়েদীর মত কিছু নিন্দিষ্ট কাজ করবে আর বাকি সময় কাটাবার জন্য স্টার জলসা ,জি সিনেমা ইত্যাদি দেখে সময় কাটাবে ।

এরপরে সেই গুলোর বাস্তব প্র্য়োগ পুরুষদের উপর দেখানো শুরু করলে আর সেই মহিলা আপনার কাছে আর ভাল লাগছে না। কিন্তু সেই সময় আপনি একবার ভাবেন না কেন এমন হল।কিসের প্রভাব আপনার সোনার সংসার ভেঙ্গে চারখার হয়ে গেছে ।

তাই আপনি নিজেও আল্লাহর বিধান মত চলুন আর আপনার পরিবার কেও সেই একই পথের পথিক হবার সুযোগ দিন । শয়তানের উৎপাত ইসলামের উপর বেশি দেখে আপনি যতই আপনার সুন্দরী বউ বাচ্ছা কে খাচায় রেখে নেকড়ের থাবা থেকে রেহাই করতে পারবেন না ।কারন এরা আপনার নিরবতার কারনে আপনার ঘরের তালা ভেঙ্গে আপনার বউ বাচ্ছার মান ইজজতকে নেকড়ে বাঘের মত ছিড়ে ছিড়ে খাবে ।তখন তাকায়ে দেখা ছাড়া আর কিছুই আপনার করার থাকবে না ।

এর চেয়ে আসুন , কোরানের ছায়া তলে সমবেত হয় , আল্লাহর রাহে মাল জান সপে দিয়ে ময়দানেই জীবনটা বিলিয়ে দেই । আমার আপনার জান মালের হেফাজতের দায়িত্ব আল্লাহর উপর সপর্দ করে দেই ।শয়তানের চোখে ধুলা দিয়ে আল্লাহ তাদের অন্ধ বানিয়ে আপনাকে হেজাযত করবেন ইনশাল্লাহ ।

তাই ইকামতে দ্বীনের কাজের হিকমত মানে বিকল্প পথে এই দায়িত্ব পালন করে আপনার দেহ নামের গাড়ি চালিয়ে জান্নাতের পথে এগিয়ে নিয়ে যাওয়া ।আপনি দৃঢ় ঈমানী জযবা নিয়ে আল্লাহর পথে থাকুন ।আল্লাহ আপনার সাথে আছেন ।তাই ইনশাল্লাহ আমাদের ভয়ে শয়তান দৌড়াবে। রাসুল আসবে না তা জানি , কিন্তু আমরা সাহাবাদের মত ঈমানদার হতে পারবনা তা তো মানতে পারি না । ইনশাল্লাহ আমরা চেষ্টা য়াল্লাহ আমাদের ক্ষমা করে উনাদের কাতারে শামিল করবেন । আল্লাহ আমাদের সেই রকম ঈমানী এলেমী ও আমোলী যোগ্যতা দান করে শয়তানের মুকাবিলা করার তাওফিক দান করুন ।আমিন ।

বিষয়: বিবিধ

১৮২৭ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

318179
০৫ মে ২০১৫ রাত ১২:৩৩
আবু তাহের মিয়াজী লিখেছেন : আলহামদু লিল্লাহ পড়ে খুব ভাল লাগলো। মহান আল্লাহ আপনাকে উত্তম জাযা দিন.........।
০৫ মে ২০১৫ দুপুর ০৩:৪৯
259541
সত্যলিখন লিখেছেন :


318192
০৫ মে ২০১৫ রাত ০১:০৩
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। লেখা ভালো লেগেছে পড়ে। আরো লেখা উপহার পব এই প্রত্যাশায় রইলাম।
০৫ মে ২০১৫ দুপুর ০৩:৪৯
259540
সত্যলিখন লিখেছেন :


318203
০৫ মে ২০১৫ রাত ০২:৫৯
শেখের পোলা লিখেছেন : আমিন! আপনার সাথে একমত৷ ধন্যবাদ৷
০৫ মে ২০১৫ দুপুর ০৩:৪৮
259539
সত্যলিখন লিখেছেন :


318218
০৫ মে ২০১৫ সকাল ০৯:০৮
nirvik sottobadi লিখেছেন : জাজাকাল্লাহ
০৫ মে ২০১৫ দুপুর ০৩:৪৮
259538
সত্যলিখন লিখেছেন :


318241
০৫ মে ২০১৫ দুপুর ০১:২৩
আবু ফারিহা লিখেছেন : অামীন। অামরা সবাই যেনো ময়দানের ঈমানদার হতে পারি। যাযাকাল্লাহ................
০৫ মে ২০১৫ দুপুর ০৩:৪৮
259537
সত্যলিখন লিখেছেন :


318247
০৫ মে ২০১৫ দুপুর ০২:১৯
ইবনে আহমাদ লিখেছেন : ভাই আপনার উপসংহারের সাথে একমত।
আপনাকে অসংখ্য মোবারকবাদ।
০৫ মে ২০১৫ দুপুর ০৩:৪৭
259536
সত্যলিখন লিখেছেন :


মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File