তামিরুল মিল্লাতের মজলুম ছাত্রী সাদিয়া শহিদ হওয়ে তার জীবন্ত প্রমান রাখল ।যুগে যুগে ও বর্তমানে ইসলামী আন্দোলনের সাথে নারীরা ছিল এখনো আছে

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০৭ ফেব্রুয়ারি, ২০১৫, ১২:৩৮:২০ রাত

যুগে যুগে ও বর্তমানে ইসলামী আন্দোলনের সাথে নারীরা ছিল এখনো আছে



তামিরুল মিল্লাতের মজলুম ছাত্রী সাদিয়া তার জীবন্ত প্রমান রাখল ।

সন্ধ্যা ৭.০০ টা দিকে শাহাদাত বরণ করেছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বাবাকে না পেয়ে মেয়েকে হত্যা করলো ছাত্রলীগ !

তামিরুল মিল্লাতের কামিল মাদ্রাসার সদ্য আলীম পাশ করা ছাত্রী সাদিয়া ( ১৯) কে কুপিয়ে হত্যা করেছে ছাত্রলীগ! cry emoticon

আজ বিকেলে যাত্রাবাড়ী পশ্চিমে বসবাসরত সাদিয়া নামের এক ছাত্রীর বাসায় তার পিতাকে খুঁজতে এসে না পেয়ে ছাত্রলীগের একদল দূর্বৃত্ত ছাত্রী সাদিয়া ( ১৯) ও তার মাকে নির্মমভাবে কুপিয়েছে।সাদিয়া পরে কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বর্তমানে তার মা ফৌজিয়া বেগম মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল হসপিটালে ভর্তি করা হয়েছে। জানা যায় সাদিয়া তামিরুল মিল্লাত হতে গতবছর আলীম পাশ করে অনার্স ভর্তি পরীক্ষার প্রস্তুতিরত ছিল।বর্তমানে নিহত সাদিয়ার লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হচ্ছে।

যুগে যুগে ইসলামী আন্দোলনের ধারক বাহক নারীরাও ছি ল নবী-রাসূল (সাঃ) থেকে শুরু করে তাঁদের উত্তরসূরীরা বাতিলের মোকাবেলায় জান মালের কুরবানীর যে ত্যাগ পেশ করেছেন, তাঁর-ই দৃষ্টান্ত মুহ্ִতারেমা জয়নব আল-গাজালী ।

আল্লাহ্ִ কুর্ִানে বলছেঃ-আমি মানুষকে পরীক্ষা করবো কিছুটা ভয়, জান মালের ক্ষতি, ফসলের ক্ষতি দ্বারা এবং লোভ লালসা দিয়ে ।(সুরা-বাকারা-১৫৫)

ইসলামী মহিলা সংস্থার সভানেত্রী মুহতারেমা জয়নব আল-গাজালী সব কিছু দিয়ে কুরবানী পেশ করেছেন ।জয়নব আল-গাজালীর নেতৃত্বে পরিচালিত প্রচন্ড গণ-আন্দোলনের সস্মুখে প্রেসিডেন্ট নাসের বেসামাল হয়ে পড়েন ।

কিন্তু নাসের মিশরীয় জন্ִগনের আন্দোলনের মূল শক্তির ব্যাপারে অভিত ছিলেন । তাই তিনি প্রথমে জয়নব আল-গাজালীকে গুরুত্বপূর্ন ম্ন্ত্রীপদ ও বিভিন্ন ভাবে লোভ দেখান । কিন্তু জয়নব আল-গাজালী এসব প্রস্তাব প্রত্যাখ্যান করে জন্ִগনের দাবী মোতাবেক দেশে ইসলামী সমাজ প্রতিস্থার দাবী জানান ।অবশেষে জালিম নাসের সরকার উপায় না দেখে সভানেত্রী মুহতারেমা জয়নব আল-গাজালীকে লৌহকারার অন্তরালে নিক্ষেপ করেন এবং অমানুষিক নির্জাতন চালান ।

ঈমানের অনিবার্য দাবী আল্লাহর সন্তুষ্টির জন্য দুনিয়ার ফুল বিছানো শয্যা ত্যাগ করে আখিরাতের অনাবিল শান্তির প্রত্যাশ্যায় কাটাযুক্ত পথকে ঈমানের পরীক্ষা হিসাবে বেচে নেওয়া।আপনার আমার সন্তানও আলপনা রাইয়ান এর মত হয়ে যেতে পারে।

আল্লাহ অবশ্যি দেখে নিবেন সত্যবাদী ও স্বাচ্চা মুমিন কারা?তাই আমাদের অকুন্ঠ চিত্তে স্বীকার করে নিতে হবে,যে কোন পরীক্ষা ও শাহাদাতের তামান্নায় আমরা অটুট অকুতভয় ওনির্ভিক,নির্ভয়ে সব করে দেব দান।

অতীতে ঈমানের পরীক্ষা যারা দিয়েছেন তদের থেকে প্রেরনা নেওয়া।ইব্রাহিম আঃঅগ্নিকুন্ডে থেকে দিয়েছেন,ইউসুফ আঃ কারাগারে থেকে,রাসুল সাঃ কে শে’বে আবু তালিবে ৩ বছর বয়কট থাকেন।

মহিলাদের নিরাশ বা হতাশ হবার কিছুই নেই।

ঈমানের পরীক্ষায় কঠিন পরীক্ষায়ও জয়ী হলেন বিবি আছিয়া ,ইসলামের প্রথম শহীদ সুমাইয়া রাঃ,তাছাড়া বছরে বছর ঈমানের অগ্নীপরীক্ষায় নির্ভীক সাহসীনারী মিশরের জয়নাব আল গাজ্জালী।পাকিস্থানের ডঃআফিফা সিদ্দীকি ও বাংলাদেশের মহীয়সী নারী সানোয়ারা জাহান পিয়ারী।যিনি শুধু কারাবরন করেই পরীক্ষা দেননি আরো কঠিন পরীক্ষা দিয়েছেন নিরোপরাধ স্বামী অনুপ্রানীত করে বিচলিত করেননি জালিমের সাজানো নাট্যমঞ্চের মত ফাসির মঞ্চে।যার হৃদয়ে সাথে প্রায়ই মাসে গিয়ে আলিঙ্গন না করলে ঈমানের বারুত গুলো নেতিয়ে পড়ে।যার হাতের ভাড়া ভাতে মায়ের পরশের ছোয়া পাই।একবার আসলে আবার কবে যাব অতৃপ্ত হৃদয় সুযোগ খোজে বার বার

মু’মিনের পরিচয়ঃ

আনাস রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, তিনটি বস্তু মু’মিনের চারিত্রিক গুণাবলীর অন্তর্ভূক্ত।

একটি হলো, সে ক্রোধান্বিত হলে ক্রোধ তার দ্বারা কোন অবৈধ ও অন্যায় কাজ করাতে পারে না।দ্বিতীয় হলো, যখন সে খুশী হয় তখন খুশী তাকে হকের সীমা লংঘন করতে দেয় না।আর তৃতীয়টি হলো, অপরের জিনিস, যার উপর তার কোন অধিকার নেই,ক্ষমতা থাকা সত্ত্বেও তাতে হস্তক্ষেপ করে না।– মিশকাত

ষ্রদ্ধার সাথে স্বরণ করছি সেই সব বোনদের যারা হাজারো প্রতিকূলতার মধ্যেও জয়নব আল-গাজালী ও সুমাইয়া (রাঃ) এর আদর্শে অনূপ্রানীত হয়ে বাংলার বুকে দ্বীনি কাজের আনযাম দিয়ে ইনশাল্লাহ । আল্লাহ্ִ সেই সব বোনদের কবুল করুন,

হে আল্লাহ্ আপনার কাছে আশ্রয় প্রার্থনা করছি দুশ্চিন্তা ও দুর্ভাবনা থেকে, অপারগতা ও অলসতা থেকে, কৃপণতা ও কাপুরুষতা থেকে, ঋণের ভার ও মানুষের অত্যাচার থেকে।”(বুখারী)

হে চিরঞ্জিব ও সকল কিছুর ধারক! তোমার কাছে আমি সাহায্য প্রর্থনা করছি, সুতরাং আমার সকল অবস্থা সংশোধন করে দাও, এবং এক পলকের জন্য হলেও আমাকে আমার নিজের উপর ছেড়ে দিও না।(নাসাঈ) ।

আল্লাহ রাব্বুল আলামীন তাঁর সন্তুষ্টি অর্জনকারী বান্দাদের কাঁতারে তাকে সামিল করে নিন। আমরা ছাত্রী সাদিয়া এই মর্মান্তিক হত্যার বিচার চাই !!! সচেতন সমাজের প্রতি আহবান, ছাত্রলীগের এই জঙ্গী সন্ত্রাসী তৎপরতার বিরুদ্ধে আসুন সোচ্চার হই।

আল্লাহ আমাদের সকলকে শয়তানের বেড়াজাল থেকে বেরিয়ে এসে মুক্ত জীবন-যাপন করার তাওফীক দিন।হে আল্লাহ্ তুমি অসীম ক্ষমতাময়। আমরা শয়তানের সামনে অসহায়। তাই তোমার অসীম ক্ষমতার মাধ্যমে শয়তানের সবধরনের ষড়যন্ত্র থেকে আশ্রয় চাইছি। হে আল্লাহ আমাদের কে মানুষের প্রথম এবং শেষ শত্রু প্রকাশ্য শত্রু শয়তান এর কুমন্ত্রনা ও অনিষ্ট থেকে বাঁচার জন্য ঈমানী শক্তি দান করুন।আমীন

বিষয়: বিবিধ

২৫৫৫ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

303288
০৭ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০১:১৮
এনাম বিন আব্দুল হাই লিখেছেন : জাতি হিসেবে আমাদের এরচেয়ে নির্লজ্জতার কিছুই অবশিষ্ট রইলো না। এখন স্বার্থপর নারী আন্দোলনের ধ্বজাধারীরা কোথায়????
০৮ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:২৭
245521
সত্যলিখন লিখেছেন : আমি তাদের মন দৃঢ় করেছিলাম, যখন তারা উঠে দাঁড়িয়েছিল। অতঃপর তারা বললঃ আমাদের পালনকর্তা আসমান ও যমীনের পালনকর্তা আমরা কখনও তার পরিবর্তে অন্য কোন উপাস্যকে আহবান করব না। যদি করি, তবে তা অত্যন্ত গর্হিত কাজ হবে।
[Quran 18 : 14 ]
303289
০৭ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০১:৩৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ইসলামী আন্দোলনে নারীদের অবধান ছিল আছে তার বাস্থব রূপ আমাদের বোন শহীদ সাদিয়া।
০৮ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:২৬
245520
সত্যলিখন লিখেছেন : আর যারা পরকাল কামনা করে এবং মুমিন অবস্থায় তার জন্য যথাযথ চেষ্টা-সাধনা করে, এমন লোকদের চেষ্টা স্বীকৃত হয়ে থাকে।
[Quran 17 : 19 ]
303310
০৭ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৯:৩৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নির্বাক!
০৮ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:২২
245519
সত্যলিখন লিখেছেন : "মরতেই হবে যখন শহীদি মরণ দিও আমাকে,
শাহাদাতে জানি শুধুই জীবন,
সে জীবন দিও আমাকে।
মরণেও সুখ আমি পাবো জানি শাহাদাতে,
হিসেব ও নিকেশ হতে ত্রান আছে জানি শাহাদাতে।"
303356
০৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:২২
প্রেসিডেন্ট লিখেছেন : এই জুলুমের পরিণতি তাদের বরণ করতে হবে একদিন ইনশাল্লাহ।
০৮ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:১৯
245518
সত্যলিখন লিখেছেন : "যে সব লোক ঈমানদার পুরুষ ও নারীদের উপর যুলুম নিপীড়ন চালিয়েছে এবং অতঃপর তা থেকে তাওবা করেনি,নিঃসন্দেহে তাদের জন্য জাহান্নামের আযাব রয়েছে এবং তাদের জন্য আগুনে ভস্ম হওয়ার শাস্তি নির্দিষ্ট। ........................................................................................................................ যে সব লোক ঈমান আনল এবং নেক আমল করল নিশ্চিতই তাদের জন্য জান্নাতের বাগিচা রয়েছে, যার নিচ ঝরনাধারা সদা প্রবাহমান।এটাই বিরাট সাফল্য।" (আল বুরুজ ১০-১১) .
303410
০৭ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১১:৩৮
মনসুর আহামেদ লিখেছেন : বোন শহীদ সাদিয়া হলো, বাংলাদেশে প্রথম শহীদ। আল্লাহ্ִ বোন সাদিয়াকে জান্নাতি হিসাবে কবুল করবেন। আমিন।
০৮ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:১৫
245516
সত্যলিখন লিখেছেন : ১৯৯২ সালে রাজশাহীতে মুনিরা নামের এক বোন শাহাদাত বরন করেন।সাদিয়া ২য় জন। প্লিজ ভাইয়া, ৩য় তে যেন আমার নামটা থাকে তাই দোয়া চাইবেন আল্লাহর কাছে।

303444
০৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:৩৩
লজিকাল ভাইছা লিখেছেন : অভিশাপ দাও বোন সাদিয়া!! ক্ষমা করবে না কিন্তু এই জাতীর কাউকে !! কোথায় আজ ষাঁড় যাফ্রিকবাল, নকল বাজ বুদ্ধিপতিতা আনিসল হক, জানি আজ তোমাদের কলম প্রসব করবেনা কোন গ্লিসারিন যুক্ত মেকি মানবীয় কলাম।
০৮ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:১৭
245517
সত্যলিখন লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File