হে আল্লাহ! আমার সমস্যার সমাধান করার পথটা বের করে দিন।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ১৭ জুলাই, ২০১৪, ০২:৪৬:১৩ দুপুর



আসসালামুয়ালাইকুম ওয়া রাহমাতুল্লাহে ওয়াবারাকাতু।

আমি কেন নেটে এসেছি কেন বা নেটে আমি কি করি তা প্রথম থেকে যারা আমার ফ্রেন্ড লিস্টে আছেন তারা সবাই জানেন। আমার মুললক্ষ্য হল "আল্লাহর সন্তুষ্টির মাধ্যমে আমার আখিরাতের মুক্তি ও অনাবিল শান্তির জান্নাতুল ফেরদাউস পাবার জন্য ইসলাম কি ? জানতে চাই ও জানাতে চাই।কারন ইসলামের জ্ঞান অর্জন করা ফরজ আবার তা মানাও ফরজ আর অন্যকে জানানোও ফরজ ।আর ঐ চিন্তার লালন হিসাবে অনেক জ্ঞানী ইসলামী ব্যক্তিরা াল্লাহর অশেষ নিয়ামত হিসাবে আমার ফ্রেণ্ড হন।য়ামার ও আমার স্বামীর পরিবারের অনেক জ্ঞানী ব্যক্তি ও ব্লগার ফ্রেন্ডও এখানে আছেন।

কিন্তু কয়েক মাস থেকে আমি খেয়াল করছি ,আমার ফেসবুক আইডিতে থেকে আমার অনেক সন্মানিত ও প্রিয় ব্যক্তিরা চলে যাচ্ছেন।হারানো শুন্যতাইয় অনেক কষ্ট পায় আমার পীড়িত ও অসুস্থ্য দেহ মন । আবার এমন ব্যক্তিরা নতুন ফ্রেন্ড হিসাবে আসছেন যাদের আমি কখনো রিকুয়েস্ট পাঠাইনি। বার বার অবাক হচ্ছি। কি হচ্ছে তা বুঝতে পারছিলাম না। অনেক জন আছেন আমার সুস্থ্যতার জন্য ৭ জন ওমরা হজ্জ করে আল্লাহর কাছে আমার নেক হায়াত চেয়েছেন।আমি অনাদের ঋন শোধ করতে পারব না।উনাদের অনেকেই লিস্টে নাই ।

গতসাপ্তায় আমার জীবনের শ্রেষ্ট ও সন্মানিত শিক্ষক যিনি আমাকে নেটে লিখার জগতে হাতেখড়ি দেন , যিনি অক্লান্ত পরিশ্রম ও অনুপ্রেরনা দিয়ে আমাকে মনের কথা ব্যক্ত করতে শিখান , যিনি আমাকে বাবা ও বড় ভাইয়ের মত কখন শাসন করতেন সৎ পথে চলার জন্য ।তিনি আমাকে মাস খানেক আগে ব্লক করেন। আমি মজলুমের মত তাও সবর করি।

তিনি গত সপ্তাহে আমাকে ই-মেইলে জানান ,আমি উনার অফিসের কলিক এর সাথে চেটে ও ওনার পেইজের মেসেজে আমি অনেক আপত্তি কর ও লজ্জা জনক লিখা লিখি । যা দেখে তিনি লজ্জিত হন আর উনার সন্মানিত স্ত্রীও খুব কষ্ট পান ।

হঠাত করে মিথ্যা ও বানোয়াট অপবাদ শুনে পাথরের মুর্তি হয়ে যাই আর নেটে না আসার সিদ্ধান্ত নিয়ে ৩ দিন ছিলাম । আমার ৩য় ছেলে ফয়সাল বুঝায় " আম্মু তুমি নেটে আসবা ইসলামের জন্য তাতে কে কি বলল তা তুমি খেয়াল করো না। আল্লাহর রাসুল কে দেখেও শয়তানরা আপবাদ দিয়েছে । তিনি ইসলাম প্রচারের কাজ বন্ধ রাখেন নাই "।সত্যি আমি নেটে এসে বসলেও আমি সেই সময় আল্লাহর সিসি ক্যামরার নজরদারীতে আছি জেনেই নফসকে আল্লাহর সাহায্য চেয়ে ধমন করতে চেষ্টা করি ।তাও আল্লাহর কাছে বার বার করা না করা অপরাধের জন্য ক্ষমা প্রার্থনা ও ধৈর্য্য চেয়ে নেটে না এসে বুকে এক জগদ্দল পাথর নিয়ে ময়দানের আন্দোলনের দায়িত্ব পালন করে চললাম। আমি ৩ বার ব্রেইন স্টোকের পর আমি আমার মাথার পেইন হয় তাই চেট রুম অফ করে রাখি। আমার প্রবাসি নয়নমনি ছেলেদের সাথেও আমি চেটে কথা বলি না। শরীল ভাল না থাকলে আমি তাদের মেসেজের উত্তর দেই না।তারা আমার লিখা দেখলে বুঝে আমি সুস্থ্য আছি । দুই দিন লিখা না দেখলে মায়ের জন্য পাগল হয়ে যায় ।মায়ের না জানি আবার কি হল।

গতকাল আমি আমার খুব প্রান প্রিয় দ্বীনি বোণ ও ফেসবুকের সুপ্রিয় লিলি ফারুকী আপার স্টাটাস দেখে আমি আমার সমস্যা বুঝতে পারি । কারন আমার ও আপার সমস্যা প্রায় একই । আমি তীব্র প্রতিবাদ্ জানাচ্ছি ও এই সমাস্যার সমাধান চাচ্ছি। আমাকে যারা ভুল বুঝে চলে গেছেন আর যারা আছেন আমি সবার কাছে অনুরোধ করব আমাকে ভুল না বুঝে আমাকে এই সমস্যার সমাধান করার পথ বের করে দিন। মানুষ মাত্র ভুলকারী তাই আমি আল্লাহর যে কোন মুহুর্তের পথযাত্রী হিসাবে আপনাদের সবার কাছে ক্ষমা চাই এই মাগফেরাতের দিনে। আল্লাহ আরসের নীচে স্থান পাবার আশায় আপনাদের সবার প্রতি আমার আন্তরিক ভালবাসা ও শ্রদ্ধার রেখে আপনাদের সাথে আমার চিরস্থায়ী নিবাসের জন্য কিছু করার সুযোগ যেন আল্লাহ আমাকে দান করেন ।আল্লাহ আমাকে ও আপনাদের সবাইকে রমজানের মাগফেরাত ও নাজাতের মাধ্যমে দুনিয়া ও আখিরাতের সমস্ত কল্যান হাসিল করার তাওফিক দান করুন

ইয়া আল্লাহ দূর করে দাও আমার সকল কষ্ট এবং আমাকে উত্তম ব্যবস্তা দান কর।তুমিই একমাত্র আমার সাহায্যকারী।

হে আল্লাহ! আমার সমস্যার সমাধান করার পথটা বের করে দিন।

বিষয়: বিবিধ

৩৬৪৬ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

245460
১৭ জুলাই ২০১৪ দুপুর ০৩:২৯
রাইয়ান লিখেছেন : প্রিয় আপু ! আপনি পেরেশান হবেননা দয়া করে। কেউ হয়ত আপনার আইডি হ্যাক করে আপনাকে অযথা অপবাদ ও অপমানের মুখোমুখি করছে , এদেরকে সর্বাত্মক শাস্তির মুখোমুখি করা অবশ্যই উচিত। আপনাকে আল্লাহ সার্বিকভাবে দুশ্চিন্তামুক্ত করুন , দয়াময়ের কাছে এই প্রার্থনা জানাচ্ছি।
১৭ জুলাই ২০১৪ রাত ০৮:১৫
190706
সত্যলিখন লিখেছেন : আসসালামুআলাইকুম। আপু দোয়া চাইবেন আল্লাহর কাছে তিনি যেন আমাদেরকে সকল অবস্থ্যায় ধৈর্য্য ধারন করার শক্তি দান করেন। আমার বুকের ব্যাথা লাগব করার জন্য আল্লাহ আপনার দুনিয়াবী ও পরকালের সকল ব্যাথা দূর করে দিক ।
২০ জুলাই ২০১৪ সকাল ১০:৫৭
191131
সত্যলিখন লিখেছেন : Click this link
245504
১৭ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৫৮
সাদাচোখে লিখেছেন : নিশ্চয়ই, আইটি বিষয়াদি জানা কোন ভাই আপনাকে হেল্প করতে পারবেন ইনশাল্লাহ্‌।
২০ জুলাই ২০১৪ সকাল ১০:৫৮
191132
সত্যলিখন লিখেছেন : আলহামদুলিল্লাহ তাই করেছি।

Click this link
245511
১৭ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৩০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আপনি আপনার পরিবারের কারো সাজ্জ নেন যিনি ফেসবুকের সব বুঝে। আমার মনে হয় আপনার আইডি হ্যাগ হয়েছিল কখনো।
২০ জুলাই ২০১৪ সকাল ১১:০১
191133
সত্যলিখন লিখেছেন : আমার ছেলে ছোট দুই পণ্ডিতদের ধরেই আলহামদুলিল্লাহ কাজ সারতে হয় । আবার সার্ভিচিং সার্জ দিতে হয়।

Click this link
245512
১৭ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৪৮
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : কে কি অপবাদ দিলো আর কি বললো সেদিকে খেয়াল না করে আপনি যার সন্তুষ্টির জন্য কাজ করছেন করে যান তিনিই প্রতিদান দিবসের মালিক.....পেরেশানি মুক্ত থাকুন! আল্লাহর আশ্রয়ই উত্তম আশ্রয় আমাদের সকলের! আমিন।
২০ জুলাই ২০১৪ সকাল ১১:০৪
191134
সত্যলিখন লিখেছেন : আসসালামুয়ালাইকুম । আপা আপনার কথা গুলো সবরের এক একটা ফিলারের মত আমাকে মজবুত হতে সাহায্য করেছেন। ঈমানের জযবা আল্লাহর এই সব নেক্কার বোনদের কথার মাঝে আরো বাড়িয়ে দেন।আল্লাহ আপনাকে এর জন্য উত্তম প্রতিদান দান করুন ।

Click this link
245661
১৮ জুলাই ২০১৪ সকাল ০৬:০৮
সন্ধাতারা লিখেছেন : May Allah helps you and gives you tension free healthy life. Do not worry great Allah knows your mind and activities so leave your anxiety -tension everything on him. He will sort thing out nicely what you can not believe even. Jajakalla khair.
২০ জুলাই ২০১৪ সকাল ১১:০৮
191135
সত্যলিখন লিখেছেন : আলহামদুলিল্লাহ। আমার সুখে দুঃখে আল্লাহর অশেষ নেয়ামত স্বরূপ আপনাদের মত মুত্তাকিন বন্ধু আমার জন্য দান করলেন । যাদের না পেলে মনে হয় এই হৃদয় টা বিরানভুমি হয়ে থাকত । জাযাকাল্লাহু খাইরান ফিদ দুনিয়া ওয়াল আখিরাত ।
Click this link
245951
১৯ জুলাই ২০১৪ সকাল ০৯:২২
ভিশু লিখেছেন : Praying Praying Praying
Day Dreaming Day Dreaming Day Dreaming
২০ জুলাই ২০১৪ সকাল ১১:১২
191136
সত্যলিখন লিখেছেন : আল্লাহ মাফ করুন । আপনার কে কষ্টে ফেলার জন্য । আচ্ছা আমি আমার রমজানের সিডিউলে দেওয়া লিখাটা যেই তারিখে দিয়েছেন সেই তারিখেই পোস্ট করব না এর আগে করলেও কোন অসুবিধা আছে কিনা? কারন সেই পর্যন্ত হায়াত যদি না পাই ।
Click this link
Click this link
২০ জুলাই ২০১৪ রাত ১১:১৯
191362
ভিশু লিখেছেন : কোন্নো সমস্যা নেই! আপনার যখন খুশি পোস্ট করুন, প্লিজ! মহান আল্লাহ আমাদের সবারই নেক এবং কল্যাণজনক হায়াত আরো, অনেক আরো বৃদ্ধি করে দিন! আমীন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File