মিয়া বিবি রাজি তো কিয়া করেঙ্গে কাজি?

লিখেছেন লিখেছেন সত্যলিখন ৩১ মে, ২০১৪, ০১:০৫:৩৭ রাত



'বিবাহে কনের বয়স ১১৩ , বরের ৭০: মনের মানুষটিকে বিয়ের জন্য রাজী করাতে ছয়টি মাস অনবরত চেষ্টা, বিয়ে করেই হাল ছাড়লেন ৭০ বছর বয়সীবর আমিতি আহমতি'



‘মিয়া বিবি রাজি তো কিয়া করেঙ্গে কাজি?’কাজি সাহেবের কিছুই করার ছিল না। তাই ১১৩ বছর বয়সী কনের বিয়ে হয়েছে ৭০ বছর বয়সী বরের সাথে। তবে মনের মানুষটিকে বিয়ের জন্য রাজী করাতে ছয়টি মাস অনবরত চেষ্টা চালিয়ে যেতে হয়েছে বরকে। অবশেষে গত সপ্তাহে তাদের বিয়ে হয়েছে। আশপাশের অনেকে উপস্থিতও ছিলেন এই বিয়েতে।

ঘটনাটি ঘটেছে চীনের জিনজিয়াং প্রদেশের বাচু শহরে। কনে আজিতিহান সায়ুতি ও বর আমিতি আহমতি উভয়ে একটি নাসিং হোমের বাসিন্দা। সেখানে ২০১৩ সালে প্রথম দেখা হয়েছিল তাদের। এরপর প্রেম, যার পরিনতি বিয়ে।

তবে আজিতিহান কিন্তু প্রথমবার আমিতির বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। তবে অন্য কোনো কারণে নয়, এই বয়সে বিয়ে করাটা ‘লজ্জার’ ব্যাপার বলে এমনটা করেছিলেন তিনি। তবে প্রস্তাবে রাজী না হলেও ভালোবাসার মানুষটিকে অতিরিক্ত খাবার দিয়ে আকৃষ্ট করা ছাড়েননি তিনি।

বিয়ের দিন কনে ঘোমটা টেনে বসেছিল আর বর পড়েছিল বিশেষ ধরণের টুপি। দু’জনে টেবিলের একপাশে বসে বিয়ের আনুষ্ঠানিকতা পালন করছিলেন। আর তাদের বিয়ের অতিথি ছিলেন নার্সিই হোমের বাসিন্দারা।

বিয়ের পর আমিতি বলেন, ‘আমরা এখন খুব সুখী। সঙ্গীর বয়স খুব বেশি হওয়াটা আমার জন্য কোনো ব্যাপার নয়। আজিতিহান আমার অনেক যত্ন নিত, খাওয়ার সময় তার অংশের খাবার আমাকে দিত।’

তিনি বলেন, ‘ও আমার প্রস্তাব প্রত্যাখ্যান করলেও আমি পিছু ছাড়িনি। কম বয়সী ছেলেদের মতো আমি ওর পিছু নেই। অবশেষে এপ্রিলে ও আমার প্রস্তাব গ্রহণ করে।’

এক সমীক্ষা অনুযায়ী, বিয়ের জন্য বর-কনের বয়সের যথার্থ পার্থক্য হচ্ছে চার বছর চার মাস। তবে বয়সে বড় হতে হবে স্বামীকেই।

সূত্র : ডেইলি মেইল।

বিষয়: বিবিধ

১২৯২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

228535
৩১ মে ২০১৪ রাত ০২:০৩
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : বিয়ে যে কত্ত মজারে Tongue Tongue Tongue
১৭ জুন ২০১৪ রাত ১১:৩৩
182531
সত্যলিখন লিখেছেন : আসসালামুয়ালাইকুম । আলহামদুলিল্লাহ । আমার ব্লগ বাড়িতে আসার জন্য আল্লাহ আপনাকে উত্তম পুরুস্কার দান করুন ।

Click this link
228537
৩১ মে ২০১৪ রাত ০২:২৩
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ
১৭ জুন ২০১৪ রাত ১১:৩৪
182532
সত্যলিখন লিখেছেন : আসসালামুয়ালাইকুম । আলহামদুলিল্লাহ । আমার ব্লগ বাড়িতে আসার জন্য আল্লাহ আপনাকে উত্তম পুরুস্কার দান করুন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File