হে আল্লাহ আপনি সকল মুসলমানদের জন্য যথেষ্ট ।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ২৯ ডিসেম্বর, ২০১৩, ০১:৫৩:৩৮ দুপুর

আপনাদের টা টা বাই বাই দেওয়া লাগবে না।



আমি দেখি যখন নারায়ে তাকবির আল্লাহু আকবার বলা মিছিল গুলো রাজপথ দিয়ে যায় তখন পথের ইসলামী পোশাক পরা অনেক ভাইদের কে তখন আমি ভাবি ইসলামের লেবাস পরে এই টা টা বাই বাই জানাচ্ছেন হাত নেড়ে নেড়ে । আমার তখন অনেক দুঃখ লাগে আপনারা নিজেকে আল্লাহর বান্দা আর রাসুল উত্তম কে কে বললে হাত তুলেন সবার আগে ।কিন্তু ইসলামের এই ক্লান্তি লগ্নে আপনারা টা টা বাই বাই না দিয়ে ময়দানে আসুন । আর কত দুদুল্যমান ইমান নিয়ে থাকবেন ? মুনাফেকের খাতায় নিজের নাম লিখাইয়ে নিচ্ছেন ।

"হে নবী! পূর্ণ শক্তি দিয়ে কাফের ও মুনাফিক উভয়ের মোকাবিল করো এবং তাদের প্রতি কঠোর হও৷শেষ পর্যন্ত তাদের আবাস হবে জাহান্নাম এবং তা অত্যন্ত নিকৃষ্ট অবস্থান স্থল৷" সুরা তাওবা

রাসুল সা যখন জেহাদের ময়দানে ডাক দিয়েছেন তখন এই রকম পিছুহটা মুনাফেক ছিলো । ইসলামের বিজয় ইনশাল্লাহ হবেই এই বাংলার বুকে ।কিন্তু আপনাকে আজ কের এই কঠিন দিনে নিরব বা নিস্তেজ দেখলে আপানার বিবেক এর দংশন থেকে রক্ষা পাবেন না । তাই আমি বলব আল্লাহ খুশির জন্য দুনিয়াতে সান্তি আর আখিরাতের মুক্তির জন্য ইসলামের পক্ষের শক্তির সাথে কাধে কাধ বুকে বুক মিলিয়ে ইসলামের পতাকা বাংলার আকাশে উড়াবার জন্য এগিয়ে যান।আজ আমি প্রবাসি আর মহিলা দের কে ছাড়া বাংলাদেশি মেইলদের কে আসা করি নেট লাইন বা ঘরে থাকার কথা নয় ।আপনার জন্য না হলেও আপনার সন্তান বা পরবর্তি প্রজন্মের জন্য হলেও ময়দানে চলে যান। কাক্রাইল মসজিদে আজ পর্যন্ত একবারও পুলিশ ডুকে হামলা করে নাই। কারন তাদের কে তাসবিহ দানা গুনতে এমন ব্যস্ত রাখা হয়েছে যে বাংলাদেশে ইসলাম থাকলে বা না থাকলেও তাদের কোন অসুবিধা শয়তানরা করবে না।

"হে ঈমানদানগণ! সবরের পথ অবলম্বন করো, বাতিলপন্থীদের মোকাবলায় দৃঢ়তা দেখাও, হকের খেদমত করার জন্য উঠে পড়ে লাগো এবং আল্লাহকে ভয় করতে থাকো৷ আশা করা যায়, তোমরা সফলকাম হবে৷" সুরা আলে ইমরান

কাফেরেরা তাদের কুফরীর ব্যাপারে যে দৃঢ়তা ও অবিচলতা দেখাচ্ছে এবং কুফরীর ঝাণ্ডা সমুন্নত রাখার জন্য যে ধরনের কষ্ট স্বীকার করছে । কিন্তু তাদের এই শক্তি মাকসার জালের মত । এই জাল আল্লাহর রহমতে ইসলামের মুজাহিদদের কিছুই করতে পারবে না । আমরা তাদের মোকাবিলায় তাদের চাইতেও বেশী ইমানী এলেমী আমোলী বলে বলিয়ান হয়ে সাহসীকতা দৃঢ়তা অবিচলতা ও মজবুতী দেখাতে হবে ।

তাদের মোকাবেলায় তোমরা দৃঢ়তা অবিচলতা ও মজুবতী দেখাবার ব্যাপারে আমরা মুসলমান রা একে অন্যদের সাথে পরস্পরের মধ্যে প্রতিযোগিতা লিপ্ত হয়ে এগিয়ে যেতে হবে । আল্লাহ আমাদের জন্য সাগরে রহমতের রাস্তা করে দিয়েছেন , আগুনকে শীতল করে জান্নাতের বাগান বানিয়ে দিয়েছেন। আর শয়তানের উত্তরসুরী ফেরাউনকে নমরুদ আবু লাহাব আবু জেহেলদের ক্ষমতা নিমিষেই ধংস করে দিয়েছেন ।

"তারা চায় তাদের মুখের ফুৎকারে আল্লাহর আলো নিভিয়ে দিতে ৷ কিন্তু আল্লাহ তার আলোকে পূর্ণতা দান না করে ক্ষান্ত হবেন না, তা কাফেরদের কাছে যতই অপ্রীতিকর হোক না কেন ৷"সুরা তাওবা ৩২

. আমার প্রানাধিক প্রিয় মা বোন দের বলব , আপনারা আপনাদের ভাই স্বামী সন্তানদের ময়দানে পাঠিয়ে দিন । আপনি তাদের কে উতসাহীত করুন । বা যারা যেতে চান তাদেরকে পিছন থেকে শার্ট চেপে ধরে বারন করবেন না । আমরা মেয়েরা আবেগী বেশি তা আল্লাহ অনেক বেশি ভাল জানেন । তাও আল্লাহর কাছে সাহায্য চেয়ে ও আল্লাহর উপর ভরসা করে তাদের কে ময়দানে পাঠিয়ে দেন । কারন ইসলামের অতীত দেখেন বিবি আছিয়া বিবি মরিয়ম বিবি খাদিজা বিবি আয়েশা ও মা ফাতেমার উত্তরসুরী । আমাদের প্রেরনার বাতি ঘরে উনাদের ছবি দেখুন আর উনাদের মত অগ্রসর হতে চেষ্টা করি ।তাই আমাদের কে এই সময়ের ইসলামের জন্য উল্যেখযোগ্য অবধান রেখে উনাদের সাথে মিলিত হবার জন্য সকল ভালবাসা আল্লাহর কাছে জমা দিয়ে দিতে হবে । ময়দানে থাকা আমার আপনার সকল প্রিয়জনদের জন্য কায়মনো আল্লাহর সাহায্য চেয়ে যেতে হবে ।

আল্লাহ আমাদের ভালবাসার খনি স্বামী সন্তানদের ময়দানে পাঠায়ে আমাদের সবার নারী সুলভ হৃদয় কেমন করছে তা আপনি ভাল জানেন । তাদের দুনিয়াবী এই পরীক্ষা মুলুক ভালবাসার পরিবর্তে আখিরাতের জন্য আপনার জন্য ও রাসুলের ভালবাসা দিয়ে সেই ব্যাথা কষ্ট পেরেশানী দূর করে সেখানে বিবি আছিয়া বিবি মরিয়ম বিবি খাদিজা বিবি আয়েশা ও মা ফাতেমার উত্তরসুরী হিসাবে ঈমানী এলেমী আমোলী যোগ্যতা দিয়ে ভরে দিন । সকল বিপদ আপদ যাই আপনার থেকে আসা ঈমানী পরীক্ষা নেন না কেন তাতে ধৈর্য ধারন করার শক্তি দান করুন ।

হে আল্লাহ আপনি সকল মুসলমানদের জন্য যথেষ্ট । আপনি শুধু পারবেন শয়তানদের সকল পরিকল্পনা নস্যাত করে ইসলাম কে বিজয়ের কাজ সম্পাদন করতে । কারন আপনি আমাদের উত্তম বন্ধু ও অভিভাবক এবং আপনিই একমাত্র সাহায্য কারী। "হে আমাদের রব! ভুল-ভ্রান্তিতে আমরা যেসব গোনাহ করে বসি, তুমি সেগুলো পাকড়াও করো না ৷ হে প্রভু! আমাদের ওপর এমন বোঝা চাপিয়ে দিয়ো না, যা তুমি আমাদের পূর্ববর্তীদের ওপর চাপিয়ে দিয়েছিলে ৷ হে আমাদের প্রতিপালক! যে বোঝা বহন করার সামর্থ আমাদের নেই , তা আমাদের ওপর চাপিয়ে দিয়ো না ৷ আমাদের প্রতি কোমল হও, আমাদের অপরাধ ক্ষমা করো এবং আমাদের প্রতি করুণা করো৷ তুমি আমাদের অভিভাবক ৷ কাফেরদের মোকাবিলায় তুমি আমাদের সাহায্য করো৷" আমিন সুম্মা আমিন।

আমাকে ট্যাগ করতে দেওয়া হচ্ছে না তাই প্লিজ আপনারা কপি বা শেয়ার করে অন্যদের কাছে পৌছে দিন । আমার দায়িত্ব ছিলো আপনাদের জানানো আর আপনার দায়িত্ব অন্যদের কে জানানো ।

বিষয়: বিবিধ

৫৭২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File