আমি সহ সবার বিবেকের কাছে প্রশ্ন ।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০৫ ডিসেম্বর, ২০১৩, ০৯:০৪:৩০ রাত



একজন পাগলের সাথে একজন পাগলীর বিয়ে হয় । সংসার করে অন্য দশটা স্বামী স্ত্রীর মতই । কয়েকটা ছেলে মেয়ের জন্ম দিয়ে মা বাবাও হয় তারা । ছেলে মেয়েরা অন্য দশটা ছেলে মেয়ের মত বড় হতে থাকে । কিন্তু পাগলা পাগলী জানে না কিভাবে তাদেরকে সুশিক্ষা দিয়ে সুশিক্ষিত করা যায়। তাই ঐ ছেলে মেয়েরা কেউ হয় নাস্তিক , মুশরিক , মুনাফেক বা বেনামাযী এবং সন্ত্রাসী মাস্তান হয়ে গেছে ।

বর্তমানে বিত্তবান , উচ্চ শিক্ষিত , সুশিল সমাজের নামী দামীদের মধ্যে আমাদের যাদের সন্তানরা সঠিক তত্ত্বাবধানের অভাবে সুশিক্ষা না পেয়ে সুশিক্ষিত না হয়েছে কেউ নাস্তিক , মুশরিক , মুনাফেক বা বেনামাযী এবং সন্ত্রাসী মাস্তান হয়ে যায় । তা হলে আমাদের স্বামী স্ত্রী সংসার সন্তান আর ঐ পাগলা পাগলীর সংসার আর সন্তানের মাঝে কি তফাত রয়েছে । আর তারা যদি দেশ ও জাতির কর্নধার হন তা হলে সেখানে একটা দেশ বা জাতির কি কাজে তারা আসবে ? তাদের কাছে জনগন কি প্রত্যাশা করবে ? আর তারা দেশ কে কোন দিকে পরিচালিত করবে ? আমি সহ সবার বিবেকের কাছে এই প্রশ্ন রাখলাম ।

তাই আসুন আমরা আমাদের সবার ঘরকে সংসার কে এক একটা মানুষ গড়ার ইউনিট কারখানা হিসাবে গড়ে তুলি । তাদের কে ছোট থেকে কোরান সুন্নাহর আলোকে গড়ে তুলি তা হলে দেশ জাতির কল্যানে অনেক বড় ভুমিকা রাখতে পারবে । তারা দুনিয়াতে ১০০ ধর্ষনের সেঞ্চুরী করে সোনার ছেলে উপাধী না পেলেও তাকওয়াবান হিসাবে দুনিয়া ও আখিরাতের আপনার জন্য সদগায়ে জারিয়া হিসাবে অনাবিল শান্তি বয়ে আনতে পারবে ।

আল্লাহ আমাদের কে সেই রকম আদর্শ মা বাবা হয়ার তাওফিক দান করুন ।

বিষয়: বিবিধ

১৪৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File