আগে কত সুন্দর দিন কাটাইতাম , হিন্দু মুসলিম খ্রীস্টান এক সাথে খেলা করতাম ।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০৯ আগস্ট, ২০১৩, ১১:৪২:০০ রাত



ইচ্ছা থাকিলে উপায় হয় , এই কথা মাথায় রেখে আলহামদুলিল্লাহ ভোরেই সারাদিনের সকল রান্না শেষ করলাম । সবার মিষ্টান্ন খাওয়া শেষ জাতীয় ইদগাহে ঈদের নামাজ পড়তে গেলাম । নামাজের আগে জাতীয় ঈমাম সাহেবের মুল্যবান কথা গুলো মন দিয়ে শুনছিলাম । আশে পাশের অন্য আপাদেরকেও কথা না বলে ইসলামের কথা মন দিয়ে শুনতে বললাম। কারন জাতীয় ঈমাম বলে কথা।

বার বার মন আমাকে প্রশ্ন করছে , আমি উনার বক্তব্যে ইসলামের প্রান খুজে পাচ্ছি কিনা ? ধৈর্য ধরে আরো অপেক্ষায় ছিলাম । এক সময় দেখি উনি বলছেন,আগে কত সুন্দর দিন কাটাইতাম , হিন্দু মুসলিম খ্রীস্টান এক সাথে খেলা করতাম । আমার মনে হল আমার কানে আর গালে কে একটা ধাপ্পড় মারলো ।

বার বার মনে হলো, জাতীয় মসজিদের জাতীয় এই ঈমাম কোন জাতের বা ধর্মের ইমাম ? তা হলে কি আমরা কোন নিরপেক্ষ ঈমাম এর পিছনে নামাজ পড়তে আসলাম ? এটা কি শাহাবাগী বা বাম নাস্তিকদের মতো নিরপেক্ষ কোন দলের দালাল । আজ আল্লাহর খাস নিবেদিত গোলামরা এক মাস সিয়ামের সাধনের মাধ্যমে কোরানের ট্রেনীং দেওয়ার পর পারিশ্রমিক পাবার আসায় এখানে আসল। ইসলামের পথে চলার মাধ্যমে আর কোরান কে জীবন বিধান হিসাবে মেনে নেওয়ার মাধ্যমে আমাদের জীবনের ভাল আর খারাপ নির্ধারিত ।

আর ঈমাম সাহেব এটা কি বললেন , হিন্দু মুসলিম খ্রীস্টান একসাথে থাকার মাধ্যমে নাকি সুন্দর আর ভাল দিন কাটায়েছিল । আর এখন মুসলমানরা কোরান এর বিধান ব্যক্তি , পরিবার , সমাজ ও রাষ্ট্র কায়েম করতে চায় বলে এখনকার দিনগুলো খারাপ হয়ে গেলো হুজুরের কাছে । ইসলাম কি তা হলে আমাদের কে ঐ নাস্তিক দের সাথে মিলে নিজেদের ঈমান আমল নষ্ট করার মাধ্যমে শান্তি আর কল্যান নিশ্চিত করেছে । নাউজুবিল্লাহ ।

জানি না আজকের নামাজ যারা উনার পিছনে পড়েছেন উনারা কিভাবে এই কথাটা মেনে নিবেন ? সারা দিন নানান কাজের আর মেহমানদারীর ফাকে ফাকে বার বার মনে হচ্ছিল আমার কান কি ভুল শুনল নাকি । একটু আগে সাহেব আর বাচ্ছাদের সাথে সারাদিনের কাজের গল্প করতে গিয়ে সাহেব কে বললাম আমি এটা কি শুনলাম । উনি বললেন আরে হুজুর একটা গানের একটা লাইন বলেছেন । আমি তো অবাক হলাম আর বললাম আরে আল্লাহ হুজুর তো শুধু কোরানের হাফেজ নয় দেশাত্ববোধক ভাটিয়ালী পল্লিগীতি আরো অনেক গানের্ ভাল পারদর্শি।

আমার ছোট ছেলে আমাকে আজ দুই দিন থেকে বার বার বলছিল আম্মু ,আমরা এই বার জাতীয় ঈদগাহে নামাজ পড়বো না । কারন আম্মু , বর্তমান জাতীয় ক্ষতিবের ইসলামের সঠিক ধারনা নেই । আমরা বায়তুল মোকারাম নামাজ পড়ব ।"" আমি তো ধমক দিলাম , এই ভেবে যে , আজকালকার ছেলে পুলেরা মুরুব্বিদের দোষ ধরার ওস্তাদ । আমার টা মনে হয় সেই দলের নেতা তাই জাতীয় ঈমামের দোষ ধরছে নির্ভয়ে।

লক্ষ জনতাকে কোথায় তিনি বাকী ১১ মাস কিভাবে তাকও্যা নিয়ে চলে দেশের দশের ও নিজের দুনিয়া ও আখিরাতের কল্যানে কাজ করবে তা না বলে তিনি নিরোপেক্ষ হয়ে সম্রাট আকবরের মত এক নবরত্ন মার্কা একটা মতবাদের মাধ্যমে কল্যানের কথা শুনালেন । এই মুসলিম জাতী এই রকম খিজুড়ি মার্কা ঈমাম এর থেকে কি শিক্ষা পাবে আর কি নিয়ে যাবে আখিরাতে ।

আল্লাহ আমাদের সকল কে সঠিক বুঝ দান করুন ।

বিষয়: বিবিধ

২০২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File