মুমিনদের কাজের মাত্রা আরো বাড়ায়ে দিয়ে গেল।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ১৬ জুন, ২০১৩, ০৯:১০:১৫ রাত



অবাক হয়ে গেলাম । অনেক ভাবলাম । মনে হল নির্বাচন তো যায় নাই বরং মুমিনদের কাজের মাত্রা আরো বাড়ায়ে দিয়ে গেল।

মক্কায় যখন ইসলামের কাজ অনেক কঠিন ভাবে শুরু হলেও তখন শুধু কাফের আর মুসলমান ছিল । কিন্তু মদিনায় ইসলামের কাজ এর সুযোগ সুবিধা বেশি থাকলেও সেখানে মুনাফিক এর জন্ম নেওয়াতে মুসলমানদের পদে পদে সাবধানতা আর বেড়ে যায়।



শতকরা ৯০% মুসলমানের আবাস ভুমি বাংলাদেশ। সেই দেশে ইসলামের ( কোরান পুড়ানো , রাসুল সাঃ এর অবমাননা ,ইসলামের লেবাস দাড়ি টুপী পরা বড় বড় আলেম ওলামা্‌ মসজিদের ইমাম , শিশু কিশোর থেকে শুরু করে সকল মুসলিম ভাই বোনের ) উপর বর্তমান স্বৈরাচারী সরকার যে স্ট্রীমরোলার চালালো তা ছোট ৫ বছরের বাচ্ছা সহ সবার জানা । সেখানে তো ইসলাম এর জন্য বা রাসুল সাঃ যাদের নুন্যতম আন্তরিকতা থাকবে তাদের তো এই সরকারের মনোনীত পার্থীকে ভোট দেবাত প্রশ্নই আসে না । আর এর কারনে বিজয়ী আর ১৪ দলের মধ্যে প্রাথক্য হবে আকাশে আর পাতালের । কিন্তু তা হল না বরং দেখা গেলো তার বিপরিত । তা হলে আমরা কিসের বিনিময়ে আমাদের ঈমান এলেম আমল সব কিছু বিক্রি করে দিলাম ।

আলহামদুলিল্লাহ । নির্বাচনের ফলাফল দেখে আনন্দিত হয়েছি আবার ভয়ও পেয়েছি । ভয় পাবার কারন নির্বাচনের বিভিন্ন এলাকার তথ্য দেখে বুঝা গেল কোন এলাকায় কত জন মুসলিম আছে আর কত জন নাস্তিক + মুনাফেক আছেন । চার সিটিতে ৩,৪২,৩৯৪ জন অন্ধ মুজিব ভক্ত বসবাস করে। এদের অন্ধত্বমোচন না করে এ দেশে গণতান্ত্রিক সংগ্রামের বিকশিত হতে পারে না

আর আমি হতাশ নই । আমি মনে করি ইসলামের আলো এই সব অন্ধকার হৃদয়ে আমরা পৌছাতে পারলে ইনশাল্লাহ বিনা রক্ত পাতে মক্কা বিজয়ের মত ইসলামের ্বিজয় এসে যাবে । তাই আমাদের আর ঘরে বসে তবসির দানায় সময় না দিয়ে এদের মাঝে দাওয়াতি কাজ আর বেশি করে করতে হবে । তাই মুমিনদের কাজের মাত্রা আরো বাড়ায়ে দিয়ে গেল।

আমি আপনি নিজেই ইসলামের দরজা অন্য দের ডুকার জন্য ছেড়ে দিয়ে ইমানী এলেমী আমলি যোগ্যতা সম্পন্ন নেতা হিসাবে আপনার এলাকার কান্ডারী হয়ে তাদের কে সিরাতুল মুস্তাকিমের পথ দেখাবার দায়িত্ব পালন করুন। আল্লাহ আমাদের সাহায্য করুন ।

বিষয়: বিবিধ

২০৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File