ওলামা লীগ নেতাকে দিগম্বর করলো আওয়ামী লীগ !!!

লিখেছেন লিখেছেন সোহাগ ১২ জুন, ২০১৩, ০১:১৬:০৭ দুপুর

দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর কারণে বরিশালে কেন্দ্রীয় ওলামা লীগ নেতা মাওলানা সোলায়মানকে দিগম্বর করেছে ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী শওকত হোসেন হিরনের সমর্থকরা। গতকাল এক সংবাদ সম্মেলনে মাওলানা সোলায়মান দলীয় নেতাকর্মীদের কাছে তাকে দিগম্বর করার কথা স্বীকার করেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, দলের বহিষ্কৃত মহানগর যুবলীলের যুগ্ম আহ্বায়ক মেয়র প্রার্থী মাহমুদুল হক খান মামুনের পক্ষে প্রচারণা চালানোর অপরাধে তাকে দিগম্বর করা হয়েছে।

সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী মাহমুদুল হক খান মামুন মাওলানা সোলায়মানকে দিগম্বর করার জন্য তার নিজ দলের প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী শওকত হোসেন হিরনের সমর্থকদের দায়ী করেছেন। তার এ অভিযোগের পর দলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক জল্পনা-কল্পনা চলছে। এদিকে গতকাল হেফাজতে ইসলাম খুলনা মহানগর কমিটির এক বৈঠক শেষে জানানো হয়েছে, ইসলামবিরোধী নাস্তিক-মুরতাদ সকল দল ও ব্যক্তির বিরুদ্ধে হেফাজতে ইসলাম আন্দোলন

সংগ্রামে ছিল এবং থাকবে। বিসিসি নির্বাচনেও এর ব্যতিক্রম হবে না। মহানগর আমীর মাওলানা ওবাইদুর রহমান মাহবুব ও সেক্রেটারি মাওলানা আবদুল হালিমসহ মহানগর কমিটির অন্য নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

ওদিকে সিটি করপোরেশন নির্বাচন যত ঘনিয়ে আসছে বরিশালে ততই নিজ দলের সমর্থক প্রার্থীর পক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপির কেন্দ্রীয় নেতাদের প্রচারণা তুঙ্গে উঠছে। নিজ দল সমর্থিত প্রার্থীর পক্ষে ভোট চেয়ে তারা বরিশাল নগরীর অলিগলি চষে বেরাচ্ছেন।

হিরন সমর্থকদের বিরুদ্ধে ওলামা লীগ নেতাকে দিগম্বর করার অভিযোগ : আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও বরিশাল জেলা শাখার আহ্বায়ক মাওলানা মো. সোলায়মানকে জামা-কাপড় খুলে অপদস্থ করার অভিযোগ করেছেন মেয়র প্রার্থী বহিষ্কৃত মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন।

তিনি গতকাল দুপুরে বরিশাল প্রেস ক্লাবে এক সাংবাদ সম্মেলন প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী শওকত হোসেন হিরনের সমর্থকদের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন।

এ সময় সংবাদ সম্মেলনে মাওলানা সোলায়মানও নিজেকে প্রকাশ্যে দিগম্বর করার কথা স্বীকার করে বলেন, মেয়র প্রার্থী মামুনের পক্ষে মাইকিং করার অপরাধে তাকে রিকশা থেকে নামিয়ে পাঞ্জাবি-পাজামা খুলে আন্ডারওয়্যার পরিয়ে একটি দোকানের সামনে দাঁড় করিয়ে রাখা হয়।

সাংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় মামুন আরও বলেন, মনোনয়নপত্র দাখিলের পর থেকে প্রার্থিতা প্রত্যাহারে প্রশাসনের উচ্চপর্যায় ছাড়া স্থানীয়ভাবে নানা চাপ সৃষ্টি করা হচ্ছে। শওকত হোসেন হিরনের সমর্থকরা প্রচার কাজে ব্যবহৃত গাড়ি ও মাইক ভাংচুর ছাড়া তার নেতাকর্মীদের মারধর ও লাঞ্ছিত করছে।

তিনি আরও বলেন, রাত ১১টার পর তার বাসা থেকে বের হওয়া নেতাকর্মীদের সাদা পোশাকধারী পুলিশ আটক করে মিথ্যা মামলা দিয়ে জেলে ঢুকাচ্ছে। গত কয়েক দিনে এভাবে ১৫ জনকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

মামুন এ সময় ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী হিরনকে ইঙ্গিত করে বলেন, সাড়ে ৪ বছরে ৫৬ গুণ সম্পত্তির মালিক হওয়ার পদ্ধতি কী তা সাধারণ মানুষ জানতে চায়।

তিনি আরও বলেন, নগর উন্নয়নের নামে হিরন নিজের ও পরিবারের উন্নয়ন করেছেন। উন্নয়ন বাজেটের শতকরা ৮০ ভাগ লুটপাট, দখলের নামে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সুনাম ধ্বংস করা, অধ্যক্ষ শংকর লাল দাসের ওপর নগ্ন হামলা, বরিশালকে মাদকের নগরীতে পরিণত করারও অভিযোগ করেন তিনি।

বিষয়: বিবিধ

১৩১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File