আক্রমনাত্বক হওয়ার জন্য উসকে দিচ্ছে সরকার !! খেয়াল রাখতে হবে নির্যাতনকারীরা যেন এদেশের সীমানা পার হতে না পারে !! ধৈর্য্য খুব জরুরী !!!

লিখেছেন লিখেছেন সোহাগ ২১ মে, ২০১৩, ১১:২৬:৪০ সকাল

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি দেলাওয়ার হোসেনকে ৫ দফায় মোট ৫৩ দিন রিমান্ডে নিয়ে ব্যাপক নির্যাতন করা হয়েছে। গতকাল রিমান্ড থেকে মুমূর্ষু অবস্থাতেই ডাণ্ডাবেড়ি পরিয়ে তাকে পাজাকোলে করে পুলিশ সদস্যরা আদালতে হাজির করে। নতুন করে আরও ১৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। কিন্তু তার শারীরিক অবস্থা দেখে আদালত নতুন করে রিমান্ডে না দিলেও ২৮ মে চিকিত্সকের পরামর্শসহ রিপোর্ট আদালতে জমা দেয়ার নির্দেশ দেন।

দলীয় সভাপতিকে রিমান্ডে নিয়ে নির্যাতনের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে আজ সারা দেশে বিক্ষোভ করবে সংগঠনটি। গতকাল এক বিবৃতির মাধ্যমে এই কর্মসূচি ঘোষণা করে শিবিরের সেক্রেটারি জেনারেল আবদুল জব্বার বলেন, কেন্দ্রীয় সভাপতি দেলাওয়ার হোসেনকে গ্রেফতার করে পাঁচ বারে দীর্ঘ একটানা ৫৩ দিন

রিমান্ডে ব্যাপক নির্যাতন চালানো হয়েছে। তার পা থেকে মাথা পর্যন্ত অবশ করে দেয়ায় তিনি হাঁটাচলা করতে পারছেন না। এ অবস্থায় সোমবার আবার তাকে কোর্টে তুলে সাভার থানার মামলায় ১৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। স্বাস্থ্যগত অবস্থা মুমূর্ষু থাকায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পুলিশের আবেদন নামঞ্জুর করেন এবং তার স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে চিকিত্সকের পরামর্শ নিয়ে আগামী ২৮ মে কোর্টে রিপোর্ট দেয়ার জন্য আদেশ দেন।

তিনি বলেন, শিবির সভাপতিকে বারবার রিমান্ডে নিয়ে নির্মম নির্যাতন করে বর্বরতার নতুন অধ্যায় সূচনা করেছে প্রশাসন। আদালতে আদেশ যেখানে এক মামলায় একসঙ্গে তিনদিনের বেশি রিমান্ড দেয়া যায় না, সেখানে ৫ বারে দীর্ঘদিন রিমান্ড দিয়ে নির্যাতন করা হয়েছে। সরকার ভেবেছিল, কেন্দ্রীয় সভাপতিকে গ্রেফতার নির্যাতনের মাধ্যমে ছাত্রশিবিরকে দেশ ও ইসলাম রক্ষার আন্দোলন থেকে পিছু হটানো যাবে। কিন্তু ছাত্রশিবিরের আন্দোলন আরও তীব্র হয়েছে। শান্তিপূর্ণভাবে আজ বিক্ষোভ পালনের জন্য সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীর প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

বিষয়: বিবিধ

১৩৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File