টাঙ্গাইলে নয়া দিগন্ত-আমার দেশ পত্রিকা বিক্রি বন্ধ

লিখেছেন লিখেছেন মেজর জলিল ১৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৪:৪৬:০৫ বিকাল

টাঙ্গাইল শহরে দৈনিক নয়া দিগন্ত ও আমার দেশ পত্রিকা বিক্রি বন্ধ করে দিয়েছে এজেন্টরা। এ অবস্থায় দু’টি পত্রিকার কোনোটিই পাঠকদের মাঝে বিক্রি ও বিতরণ করা সম্ভব হয়নি।

এ ঘটনায় সচেতন পাঠক মহল ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ক্ষোভ প্রকাশ করে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এজেন্ট সূত্রে জানা যায়, শহরের প্রাণকেন্দ্র নিরালা মোড় এলাকায় অবস্থিত টাঙ্গাইল পেপার হাউসে প্রতিদিন শতাধিক কপি নয়া দিগন্ত ও শতাধিক কপি আমার দেশ পত্রিকা আনা হয়।

মঙ্গলবার রাতে ওই পেপার হাউসে কয়েকজন যুবক গিয়ে ছাত্রলীগের পরিচয় দিয়ে সোমবার থেকে এ দু’টি পত্রিকা বিক্রি বন্ধ রাখতে বলেন। ফলে এ পেপার হাউস থেকে বুধবার উল্লেখিত পত্রিকা দু’টি এলেও তা খোলা হয়নি।

আবার কোনো কোনো এজেন্টরা ঝামেলা এড়াতে পত্রিকাগুলো শহরের বাইরে নামিয়ে রাখেন। শহরের আবেদীন পেপার হাউসেও একইভাবে এ দু’টি পত্রিকা বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, এ ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন সচেতন পাঠক মহল ও বিশিষ্ট ব্যক্তিগণ। মুক্তিযোদ্ধা ও কবি বুলবুল খান মাহবুব বলেন, ‘সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করা গণতন্ত্রকে হত্যার শামিল। এটা কোনোভাবেই সমর্থন করা যায় না। তবে কোনো পক্ষেরই সীমা অতিক্রম করা উচিৎ নয়।’

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট খান মোহাম্মদ খালেদ বলেন, ‘শাহবাগ আন্দোলন গণতন্ত্রেরই একটি অংশ। তবে পরমতসহিষ্ণুতাও গণতন্ত্রের পূর্ব শর্ত। কোনো পত্রিকার মত প্রকাশে হস্তক্ষেপ করা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।’

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার জেলা সমন্বয়ক অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ বাংলানিউজকে বলেন, মতপ্রকাশের স্বাধীনতা সবারই আছে। জোর করে পত্রিকার প্রচারণা বন্ধ করে দেওয়া সুষ্ঠু গণতন্ত্র চর্চার পরিপন্থি।’

এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞার কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমার কোনো প্রতিক্রিয়া নেই। তবে এজেন্টদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়: বিবিধ

১৩০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File